scorecardresearch
 

Indian Army Recruitment 2022 : সেনায় চাকরির সুযোগ, শিক্ষার যোগ্যতা-আবেদন কীভাবে?

Indian Army Recruitment 2022: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। সরকারি ওয়েবসাইট হল joinindianarmy.nic.in। এর মাধ্যমে আবেদন করতে পারেন।

ভারতীয় সেনাবাহিনীতে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) ভারতীয় সেনাবাহিনীতে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ভারতীয় সেনাবাহিনীতে নিয়োগ করা হবে
  • তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে
  • সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, আবেদন করার শেষ দিন ১৭ ফেব্রুয়ারি

Indian Army Recruitment 2022: ভারতীয় সেনাবাহিনী (Indian Army)-তে নিয়োগ করা হবে। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সরকারী বিজ্ঞপ্তি অনুসারে, আবেদন করার শেষ দিন ১৭ ফেব্রুয়ারি।

সরকারি ওয়েবসাইটে আবেদন করা যাবে
সেখানে বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীতে জজ অ্যাডভোকেট জেনারেল ব্রাঞ্চে শর্ট সার্ভিস কমিশনের পদের জন্য অবিবাহিত পুরুষ এবং অবিবাহিত মহিলারা আবেদন করতে পারেন। আইনে স্নাতকদের কাছ থেকে আবেদন জমা দেওয়ার আর্জি জানানো হয়েছে। 

আরও পড়ুন: চটজলদি Personal Loan চাই? রইল সহজ টিপস

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। সরকারি ওয়েবসাইট হল joinindianarmy.nic.in। এর মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ফেব্রুয়ারি মাসের ১৭ তারিখ।

প্রার্থীর বয়স
এই নিয়োগ প্রক্রিয়ায়া মোট ৯টি পদে নিয়োগ করা হবে। এর মধ্যে ৬টি পদ পুরুষ প্রার্থীদের জন্য এবং ৩টি পদ মহিলা প্রার্থীদের জন্য। এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীর বয়স ২১ থেকে ২৭ বছর হতে হবে। বয়সের সীমা সম্পর্কে সম্পূর্ণ তথ্যের জন্য প্রার্থীরা সরকারি বিজ্ঞপ্তি দেখুন।

শিক্ষার যোগ্যতা 
এই পদগুলির জন্য আবেদন করার জন্য প্রার্থীকে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ এলএলবি (LLB) ডিগ্রি (স্নাতকের পরে তিন বছরের পেশাদার বা ১০+২ পরীক্ষার পরে পাঁচ বছর) থাকতে হবে। 

প্রার্থীদের অবশ্যই বার কাউন্সিল অফ ইন্ডিয়া অথবা রাজ্য়ে অ্যাডভোকেট হিসাবে রেজিস্ট্রেশন করা থাকতে হবে। শিক্ষার যোগ্যতার সম্পূর্ণ বিবরণের জন্য প্রার্থীরা সরকারি বিজ্ঞপ্তি দেখুন। সেখানে বিস্তারিত তথ্য রয়েছে। 

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৭ ফেব্রুয়ারির মধ্যে করতে হবে সরকারি ওয়েবসাইটে। joinindianarmy.nic.in- এর মাধ্যমে ওপরের পদগুলির জন্য আবেদন করতে পারেন। 

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন।