scorecardresearch
 

চটজলদি Personal Loan চাই? রইল সহজ টিপস

Personal Loan: ক্রেডিট কার্ড (Credit Card)-এ নেওয়া লোন আপনার ক্রেডিট স্কোরে খারাপ প্রভাব ফেলে। আর তাই এখন পার্সোনাল লোন (Personal Loan)-এর চাহিদা বেড়ে গিয়েছে। সে কথা মাথায় রেখে সব ব্য়াঙ্ক (Bank) এই প্রসেসিং আরও সহজ করে দিয়েছে।

Advertisement
পার্সোনাল লোন পাওয়া এখন অনেক সহজ হয়ে গিয়েছে (প্রতীকী ছবি) পার্সোনাল লোন পাওয়া এখন অনেক সহজ হয়ে গিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • হঠাৎ কোনও দরকার পড়লে পার্সোনাল লোন খুবই কাজের
  • আর এ জন্য আপানাকে কোনও গ্য়ারান্টি বা সিকিউরিটি জমা রাখার দরকার পড়বে না
  • এর মানে আপনি কোনও কিছু জমা না রেখেই পার্সোনাল লোন পেতে পারেন

Personal Loan: হঠাৎ কোনও দরকার পড়লে পার্সোনাল লোন (Personal Loan) খুবই কাজের। আর এ জন্য আপানাকে কোনও গ্য়ারান্টি বা সিকিউরিটি জমা রাখার দরকার পড়বে না। এর মানে আপনি কোনও কিছু জমা না রেখেই পার্সোনাল লোন পেতে পারেন। 

আরও পড়ুন: দুয়ারে COVID ভ্যাকসিন সার্টিফিকেট, এই নম্বরে হোয়াটসঅ্য়াপ করলেই

ক্রেডিট কার্ডের থেকে ভাল কেন?
সেখান থেকে পাওয়া টাকা আপনি সঙ্গে সঙ্গে কোনও কাজে লাগাতে  পারবেন। ক্রেডিট কার্ড (Credit Card) থেকে নেওয়া লোনের তুলনায় পার্সোনাল লোন (Personal Loan) পাওয়া বেশি সহজ। পার্সোনাল লোন (Personal Loan)-এর তুলনায় ক্রেডিট কার্ডে নেওয়া লোনের সুদের হার বেশি। এর পাশাপাশি আরও একটি জিনিস লক্ষ্য করার।

আরও পড়ুন: বাঁদরদের জন্য গাছ লাগানো বিশেষ ব্রিজ, আরামে করবে রাস্তা পার

বেড়েছে পার্সোনাল লোনের চাহিদা
তা হল ক্রেডিট কার্ড (Credit Card)-এ নেওয়া লোন আপনার ক্রেডিট স্কোরে খারাপ প্রভাব ফেলে। আর তাই এখন পার্সোনাল লোন (Personal Loan)-এর চাহিদা বেড়ে গিয়েছে। সে কথা মাথায় রেখে সব ব্য়াঙ্ক (Bank) এই প্রসেসিং আরও সহজ করে দিয়েছে। কোনও কোনও ক্ষেত্রে তো লোন ঝটপট পাওয়া যায়।

আরও পড়ুন: নলেন গুড় হুড়মুড়িয়ে ওজন কমিয়ে দেয়? বিশেষজ্ঞরা বলছেন...

সব ব্যাঙ্কেই পাওয়া যায়
এখনকার সময়ের প্রায় সব ব্যাঙ্কই নিজের গ্রাহকদের জন্য পার্সোনাল লোন (Personal Loan)-এর সুবিধা দেয়। কোনও কোনও ব্যাঙ্কে কাগজপত্রে লেখালেখি এবং অন্যান্য লেখালেখির দরকার পড়ে। এখন এই প্রক্রিয়া খুবই সহজ করে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: সরকারি বাসে ২০ তাজা বোমা, একটু এদিক-ওদিক হলেই...

ব্য়াঙ্কের সদস্য হলেই
এখন আপনি বাড়িতে বসেই আরাম করে নেট ব্য়াঙ্কিং অথবা মোবাইল ব্য়াঙ্কিংয়ের মাধ্যমে পার্সোনাল লোন (Personal Loan) নিতে পারেন। অনেক ব্য়াঙ্ক এটিএম থেকেও পার্সোনাল লোন (Personal Loan) অফার করে। 

Advertisement

আরও পড়ুন: ইন্ডিয়ান অয়েলে চাকরির দারুণ সুযোগ, রইল আবেদনের বিস্তারিত তথ্য

এ ছাড়াও সহকারি ব্যাঙ্কও পার্সোনাল লোন (Personal Loan) দেয়। যদিও এটা প্রধানত মহিলা, এমএসএমই (MSME)-এর জন্য বরাদ্দ থাকে। এর সুদের হার বাণিজ্যিক ব্যাঙ্কের থেকে কম হয়ে থাকে। এইসব ব্যাঙ্ক সাধারণত ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন দেয়। তবে এই সুবিধা পাওয়ার জন্য সংশ্লিষ্ট সহকারী ব্যাঙ্কের সদস্য হতে হবে। 

আরও পড়ুন: ব্রা ছাড়া Mia Khalifa, পরনে সবুজ প্যান্টসুট, যেন লেডি বস!

অনলাইনে চটজলদি
এখন অনলাইন পার্সোনাল লোন (Personal Loan) নেওয়া সবথেকে সুবিধাজনক পদ্ধতির মধ্যে একটি। ব্য়াঙ্ক অনলাইন মাধ্যমে পার্সোনাল লোন দেয়। এ জন্য আপনার আধার এবং প্যান কার্ড লাগবে। আর কোনও দস্তাবেজ লাগবে না। 

এই প্রক্রিয়া এতই সহজ যে এখান থেকে আপনি মাত্র কয়েক মিনিটে ঋণ পেয়ে যাবেন। আপনি লোনের ব্য়াপারে জানালে কয়েক মিনিটে আপনার অ্যাকাউন্টে সেই টাকা চলে আসবে। আর যে কাজ আটকে রয়েছে, তা শুরু করে দিতে পারবেন।

 

Advertisement