scorecardresearch
 

KMC Recruitment 2022 : মাধ্যমিক পাশেই কলকাতা পুরসভায় চাকরি, আবেদন কীভাবে?

KMC Recruitment 2022: রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (West Bengal Municipal Service Commission) নিয়োগ করবে। এগুলো কলকাতা পুরসভার অন্তর্গত চাকরি (KMC Recruitment 2022)। সে ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Advertisement
কলকাতা পুরসভায় চাকরির সুযোগ (প্রতীকী ছবি) কলকাতা পুরসভায় চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাজ্য সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খরব
  • রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন নিয়োগ করবে
  • এগুলো কলকাতা পুরসভার অন্তর্গত চাকরি

KMC Recruitment 2022: রাজ্য সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খরব। রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (West Bengal Municipal Service Commission) নিয়োগ করবে। এগুলো কলকাতা পুরসভার অন্তর্গত চাকরি (KMC Recruitment 2022)। সে ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে জুনিয়র অ্যাসিস্ট্য়ান্ট পদে নিয়োগ করা হবে।

সেখানে অনলাইনে আবেদন করা যাবে। রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (West Bengal Municipal Service Commission)-এর সরকারি ওয়েবসাইটে তা করা হয়। ওয়েবসাইটটি হল www.mscwb.org। ১৭ মার্চ থেকে আবেদন করা যাবে। 

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

শিক্ষার যোগ্যতা
এই পদে চাকরির জন্য শিক্ষার বিস্তারিত তথ্য, বয়স সরকারি বিজ্ঞাপনে রয়েছে। সেখানে বলা হয়েছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে দ্বাদশ পাশ বা সমতুল যোগ্যতা লাগবে। আবেদনকারী প্রার্থীর বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না। তবে স্পোর্টস কোটায় তেমন না হলেও চলবে। সেক্ষেত্রে মাধ্যমিক পাশ করা থাকলেই হবে। তবে বয়স হতে হবে ২৫ বছর। কম্পিউটারের জ্ঞান থাকতে হবে। 

এদিকে, তপশীলি জাতি-উপজাতিদের জন্য নিয়ম অনুসারে ছাড় দেওয়া হবে। সে ব্য়াপারে সরকারি বিজ্ঞাপনে বিস্তারিত তথ্য রয়েছে। 

সিলেবাস, আবেদনের খরচ
কীভাবে আবেদন, পরীক্ষার সিলেবাসের ব্য়াপারে কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হবে। এ জন্য সরাকির ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে। অনলাইনে আবেদন করা যাবে।

অসংরক্ষিত, ওবিসি (এ অ্যান্ড বি) প্রার্থীদের জন্য আবেদবের খরচ দেড়শো টাকা। এবং প্রসেসিং ফি হিসেবে দিতে হবে ৫০ টাকা। এসসি, এসটি এবং পিএইচ প্রার্থীদের শুধু প্রসেসিং ফি দিলেই হবে। মানে তাঁদের দিতে হবে ৫০ টাকা। অনলাইনে এই টাকা মেটাতে হবে। 

কোনও প্রার্থী রাজ্য সরকার, পুরসভা বা স্বশাসিত সংস্থায় কর্মরত থাকলে, চাকরিতে যোগ দিলে হলে তাঁদের জন্য নো অবজেকশন সার্টিফিকেট দিতে হবে। 

Advertisement

অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৩ এপ্রিল, ২০২২। 

রাজ্য মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট দেখতে হল এখানে ক্লিক করুন। 

সরকারি বিজ্ঞাপন দেখতে হল এখানে ক্লিক করুন। 

 

Advertisement