scorecardresearch
 

Kolkata Metro Railway Recruitment 2022 : দশম-দ্বাদশ পাশেই কলকাতা মেট্রোয় চাকরি, কীভাবে আবেদন?

Kolkata Metro Railway Recruitment 2022: সেখানে (Kolkata Metro Railway) শূন্যপদের সংখ্যা ১০৪। অফলাইনে আবেদন করতে হবে। কোথায়, কীভাবে আবেদন করতে হবে, তা সেই নোটিফিকেশনে বলা রয়েছে।

Advertisement
কলকাতা মেট্রো রেলে একগুচ্ছ চাকরি (প্রতীকী ছবি) কলকাতা মেট্রো রেলে একগুচ্ছ চাকরি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কলকাতা মেট্রো রেলে একগুচ্ছ চাকরির সুযোগ
  • সেখানে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে
  • এ ব্য়াপারে কর্তৃপক্ষের তরফে এই নোটিশ প্রকাশ করা হয়েছে

Kolkata Metro Railway Recruitment 2022: কলকাতা মেট্রো রেল (Kolkata Metro Railway)-এ একগুচ্ছ চাকরির সুযোগ। সেখানে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ (Kolkata Metro Railway Recruitment 2022) করা হবে। রেলের তরফে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্য়াপারে কর্তৃপক্ষের তরফে এই নোটিশ প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: BJP-র বাম-দশা! ৪-এর মধ্য়ে ৩ আসনে জামানত খোয়াল পদ্ম

সেখানে (Kolkata Metro Railway) শূন্যপদের সংখ্যা ১০৪। অফলাইনে আবেদন করতে হবে। কোথায়, কীভাবে আবেদন করতে হবে, তা সেই নোটিফিকেশনে বলা রয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের সেটি ভাল করে পড়ে নেওয়ার অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: হবু স্ত্রীর স্তন-কোমরের মাপ জানতে চেয়ে বিজ্ঞাপন, বিতর্ক তুঙ্গে

শেষ দিন
কলকাতা মেট্রো (Kolkata Metro Railway)-য় অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। চলতি মাসের ২২ তারিখ থেকে তা শুরু হয়েছে। চলবে ফেব্রুয়ারি মাসের ২১ তারিখ পর্যন্ত। 

আরও পড়ুন: নিউ টাউন Coffee House পেল আউটডোর ইউনিট, আড্ডা হবে দিলখোলা

কীভাবে আবেদন
এখানে অফলাইনে আবেদন করতে হবে। সে জন্য সরকারি ওয়েবসাইট দেখতে হবে। সেটি হল www.mtp.indianrailways.gov.in। এরপর সেখান থেকে ফর্ম ডাউনলোড করে নিতে হবে। বেশ কিছু নথিপত্র চাওয়া হয়েছে। সেগুলির জেরক্স কপি পাঠিয়ে দিতে হবে।

কোন ঠিকানায় পাঠাতে হবে?
যে ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে সেটি হল- ডেপুটি চিফ পার্সোনেল অফিসার, মেট্রো রেল ভবন, ৩৩/১, জে এল নেহরু রোড, কলকাতা- ৭০০০৭১।

কোন কোন পদে নিয়োগ-

  • ফিটার
  • ইলেকট্রিশিয়ান
  • মেশিনিস্ট
  • ওয়েল্ডার
  • প্লাম্বার

শিক্ষার যোগ্যতা, বয়স
আবেদনকারীকে কোনও স্বীকৃতি শিক্ষা প্রতিষ্ঠান থেকে দশম, দ্বাদশ অথবা সংশ্লিষ্ট পদের জন্য আইটিআই পাশ করা থাকতে হবে। আবেদনকারীর ন্য়ূনতম বয়স হতে হবে ১৫ বছর। আর সর্বোচ্চ বয়স ২৪ বছর। 

Advertisement

আরও পড়ুন: বিশ্বভারতীর অনুমতি না পেলে বিকল্প জায়গায় পৌষমেলা করতে চায় বোলপুর পুরসভা

তবে সংরক্ষণের নিয়ম অনুসারে যেমন ছাড় পাওয়া যায়, তা পাওয়া যাবে। শিক্ষার যোগ্যতা, বয়সের ব্যাপারে বিস্তারিত তথ্য জানার জন্য সরকারি নোটিফিকেশন দেখতে হবে।

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন। 

 

Advertisement