scorecardresearch
 

SECR Railway Recruitment 2022 : দশম পাশে পরীক্ষা ছাড়াই রেলে চাকরি, আবেদনের খুঁটিনাটি

SECR Railway Recruitment 2022: রেলে চাকরির দারুণ সুযোগ। দশম শ্রেণি পাশ করা প্রার্থীদের জন্য রেলওয়েতে নিয়োগের একটি ভাল সুযোগ রয়েছে। সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR) বিভিন্ন পদে নিয়োগ করবে।

Advertisement
সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে নিয়োগ (প্রতীকী ছবি) সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে নিয়োগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রেলে চাকরির দারুণ সুযোগ
  • দশম শ্রেণি পাশ করা প্রার্থীদের জন্য রেলওয়েতে নিয়োগের ভাল সুযোগ রয়েছে
  • সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR) বিভিন্ন পদে নিয়োগ করবে

রেলে চাকরির দারুণ সুযোগ। দশম শ্রেণি পাশ করা প্রার্থীদের জন্য রেলওয়েতে নিয়োগের একটি ভাল সুযোগ রয়েছে। সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR) বিভিন্ন পদে নিয়োগ করবে। ওয়েল্ডার, টার্নার, ফিটার, ইলেকট্রিশিয়ান, স্টেনোগ্রাফার (হিন্দি ও ইংরেজি), মেশিনিস্ট সহ বিভিন্ন ট্রেডে শিক্ষানবিশ পদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। 

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বিভিন্ন ট্রেডে মোট 1033টি শিক্ষানবিশ পদ পূরণ করা হবে। 25 এপ্রিল 2022 থেকে অনলাইন আবেদন শুরু হয়েছে। যোগ্য প্রার্থীরা 24 মে বা তার আগে অনলাইন মোডের মাধ্যমে আবেদন করতে পারেন।

সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে চাকরি ২০২২ (SECR Railway Recruitment 2022): শূন্যপদের বিবরণ 
SECR DRM অফিস, রায়পুর বিভাগের মোট 696টি শিক্ষানবিশ পদ এবং ওয়াগন রিপেয়ারিং শপ, রায়পুরে মোট 337টি শিক্ষানবিশ পদে নিয়োগ করবে। ট্রেড অনুযায়ী খালি পদের বিবরণ নীচে দেওয়া বিজ্ঞপ্তিতে চেক করা যেতে পারে।

আরও পড়ুন: ভারতের ডকুমেন্টরি 'রাইটিং উইথ ফায়ার' অস্কারে জায়গা পেল, দেখুন তালিকা

আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ১২ ঘণ্টা আগে QR কোড দিয়ে টিকিট

আরও পড়ুন: দুধের শিশুকে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন TMC প্রার্থী

সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে চাকরি ২০২২ (SECR Railway Recruitment 2022): শিক্ষার যোগ্যতা এবং বয়স সীমা
শিক্ষানবিশ পদের জন্য আবেদন করার জন্য একজন প্রার্থীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে 50 শতাংশ নম্বর সহ দশম শ্রেণি পাশ করা থাকতে হবে। এ ছাড়াও প্রাসঙ্গিক ট্রেডে একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইটিআই শংসাপত্র থাকতে হবে। আবেদনের বয়সসীমা 15 থেকে 24 বছর। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারী নিয়ম অনুসারে বয়সের ঊর্ধ্বসীমাতে ছাড় দেওয়া হবে। আরও বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তি দেখুন।

সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে চাকরি ২০২২ (SECR Railway Recruitment 2022): নির্বাচন প্রক্রিয়া
রেলওয়ে শিক্ষানবিশ পদে নিয়োগের জন্য প্রার্থীদের কোনও লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ দিতে হবে না। তবে ম্যাট্রিকুলেশন (দশম শ্রেণি) পরীক্ষায় প্রাপ্ত নম্বর বা শতাংশের ভিত্তিতে প্রস্তুতকৃত মেধা তালিকার মাধ্যমে নির্বাচিত হবে।

Advertisement

সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়েতে চাকরি ২০২২ (SECR Railway Recruitment 2022): কীভাবে অনলাইনে আবেদন করবেন?
আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অ্য়াপ্রেন্টিসশিপ ইন্ডিয়া (Apprenticeship India)-এর ওযেবসাইটে গিয়ে আবেদন করতে পারে। সেটা হল apprenticeshipindia.org। খুব সহজে অনলাইনে আবেদন করতে পারেন। মনে রাখবেন যে আবেদনের হার্ড কপি অগ্রহণযোগ্য হিসাবে বিবেচিত হবে। প্রার্থীদের শুধুমাত্র অনলাইন মোডে আবেদন করতে হবে।

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন। 

 

Advertisement