scorecardresearch
 

West Bengal HS Result 2022 Review : HS ফেল পড়ুয়ারা সব বিষয়েই রিভিউ-এর আবেদন করতে পারবে, রইল তারিখ

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। গত ১০ জুন পরীক্ষার ফল বেরনোর পর থেকেই অকৃতকার্য পড়ুয়া এবং তাঁদের অভিভাবকরা পাশ করানোর দাবিতে আন্দোলন শুরু করেছেন।

Advertisement
পাশ করানোর দাবিতে আন্দোলন পাশ করানোর দাবিতে আন্দোলন
হাইলাইটস
  • সমস্ত বিষয়েই করা যাবে রিভিউ-স্ক্রুটিনির আবেদন
  • আবেদন করতে হবে অনলাইনে
  • জেনে নিন ওয়েবসাইটটি

উচ্চমাধ্যমিকের রেজাল্ট (HS Result) নিয়ে বিভিন্ন জায়াগায় ইতিমধ্যেই বিক্ষোভ দেখিয়েছেন পরীক্ষার্থীরা। এবার এরই মাঝে বড় পদক্ষেপ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (West Bengal Council of Higher Secondary Education)। বোর্ডের তরফ থেকে বলা বলেছে, চাইলে এবার সব বিষয়েই রিভিউ করতে পারবেন ছাত্রছাত্রীরা। আগামী ২০ জুন থেকে রিভিউ এবং স্ক্রুটিনির জন্য আবেদন করতে পারবে পরীক্ষার্থীরা। আবেদন করা যাবে আগামী ৫ জুলাই পর্যন্ত। তবে সমস্ত আবেদনই করতে হবে অনলাইনে। প্রসঙ্গত, আগে যেকোনও ২টি বিষয়ে রিভিউর আবেদন করা যেত।

পরীক্ষার্থীদের রিভিও ও স্ক্রুটিনির আবেদন করতে হবে www.wbchse.nic.in ওয়েবসাইটে। তবে তাঁদের রিভিও ও স্ক্রুটিনির পাশাপাশি একইসঙ্গে আরটিআই না করার আবেদন জানানো হয়েছে। সেক্ষেত্রে জটিলতা বাড়তে পারে ও রেজাল্ট বেরোতে বিলম্বও হতে পারে। তাই সংসদের পরামর্শ, রিভিও ও স্ক্রুটিনির রেজাল্টের পর যদি প্রয়োজন হয় তবেই আরটিআই করুন পরীক্ষার্থীরা।

বোর্ডের বিজ্ঞপ্তি
বোর্ডের বিজ্ঞপ্তি

প্রসঙ্গত, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। গত ১০ জুন পরীক্ষার ফল বেরনোর পর থেকেই অকৃতকার্য পড়ুয়া এবং তাঁদের অভিভাবকরা পাশ করানোর দাবিতে আন্দোলন শুরু করেছেন। কারও দাবি, উত্তরপত্র ঠিক ভাবে দেখা হয়নি। কেউ দাবি করছেন, পরীক্ষা ভাল দিয়েও কীভাবে অকৃতকার্য হলেন বুঝতেই পারছেন না। লাগাতার এই আন্দোলনের জেরেই পরীক্ষার ফল রিভিউ এবং স্ক্রুটিনির নিয়ে এই সিদ্ধান্ত নিল উচ্চমাধ্যমিক সংসদ।

আরও পড়ুনঘুম হচ্ছে না মশার, স্বাদ ভুলেছে রক্তের, চাঞ্চল্যকর গবেষণা

 

Advertisement