scorecardresearch
 

কুকুরের বিস্কুট খাইয়েছেন? VIRAL ভিডিও নিয়ে নিশানা BJP-র, রাহুল বললেন, 'কুকুরটা কাঁপছিল...'

Rahul Gandhi: 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে, ঝাড়খণ্ডে যাত্রার সময় রাহুলের কোলে একটি কুকুর। একটি বিস্কুটের প্যাকেট থেকে বিস্কুট বের করে খাওয়ানোর চেষ্টা করছেন। তবে ভিডিও-তে এরকম কিছু দেখা যাচ্ছে না, যে কংগ্রেস সমর্থককে কুকুরকে অফার করা বিস্কুট খাওয়াচ্ছেন রাহুল।  

Advertisement
Rahul Gandhi Viral Video Rahul Gandhi Viral Video

জাতীয় রাজনীতিতে এখন জোর চর্চা 'কুকুরের বিস্কুট'। অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার দাবি, রাহুল গান্ধী কুকুরের বিস্কুট খাইয়েছেন কংগ্রেস সমর্থককে। বিতর্কের আবহে রাহুল গান্ধীর প্রতিক্রিয়া, তিনি বিস্কুটগুলি কুকুরের মালিকের হাতে দিয়েছিলেন।

'ভারত জোড়ো ন্যায় যাত্রা' এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে, ঝাড়খণ্ডে যাত্রার সময় রাহুলের কোলে একটি কুকুর। একটি বিস্কুটের প্যাকেট থেকে বিস্কুট বের করে খাওয়ানোর চেষ্টা করছেন। তবে ভিডিও-তে এরকম কিছু দেখা যাচ্ছে না, যে কংগ্রেস সমর্থককে কুকুরকে অফার করা বিস্কুট খাওয়াচ্ছেন রাহুল।  

যদিও হেমন্ত বিশ্বশর্মার পোস্ট করা আরেকটি ভিডিও-তে দেখা যাচ্ছে,গাড়িতে দাঁড়িয়ে সমবেত জনতার দিকে হাত নাড়ছেন রাহুল। পাশেই রয়েছে তাঁর পোষ্য কুকুর। একটি প্লেটে সাজিয়ে রাখা বিস্কুট খাচ্ছিল সাংসদের পোষ্য। সেই সময়েই রাহুলের সঙ্গে হাত মেলাতে এগিয়ে আসেন এক কংগ্রেস কর্মী। কিন্তু হাত না মিলিয়ে কুকুরের প্লেট থেকেই একটি বিস্কুট নিয়ে তাঁর দিকে এগিয়ে দেন রাহুল। গোটা ঘটনার ভিডিও নিমেষের মধ্যে ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। এই ভিডিওটি পোস্ট করেছে বিজেপি নেতা অমিত মালব্যও। তবে ভাইরাল হওয়া ভিডিও-র সত্যতা যাচাই করেনি bangla.aajtak.in। 

অমিত মালব্য ভিডিওটি পোস্ট করে লিখেছেন, 'মাত্র কয়েক দিন আগে কংগ্রেস সভাপতি খাড়গেজি দলীয় বুথ এজেন্টদের কুকুরের সঙ্গে তুলনা করেছিলেন। এখানে রাহুল গান্ধী তাঁর সফরের সময় একটি কুকুরকে বিস্কুট খাওয়াচ্ছেন। তবে যখন কুকুরটি বিস্কুট খায়নি, তখন তিনি সেটা তাঁর দলের কর্মীকেই দিয়েছেন।'

Advertisement

অন্যদিকে যাবতীয় বিতর্কের প্রতিক্রিয়ায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য, 'আমি কুকুর ও কুকুরে মালিক, দুজনকেই ডেকেছিলাম। কারণ, কুকুরটি কাঁপছিল। ভয় পাচ্ছিল। আমি বিস্কুট ওর মালিকের হাতে দিই। মালিক কুকুরটিকে খাইয়ে দেন বিস্কুট। এখানে সমস্যা কী?'

বস্তুত, রাহুল গান্ধীকে আক্রমণ করার সময়ই হেমন্ত বিশ্বশর্মার প্রায়ই অতীতের একটি ঘটনার কথা স্মরণ করান। দাবি করেন, তিনি যখন কংগ্রেসে ছিলেন, তখন রাহুল গান্ধীর বাড়িতে একটি মিটিংয়ের সময় কংগ্রেস নেতাদের যে প্লেটে বিস্কুট দেওয়া হয়েছিল, সেই প্লেটের বিস্কুটই রাহুল তাঁর পোষা কুকুরকে খাইয়েছিলেন। 

Advertisement