scorecardresearch
 

Mahua Moitra To EC: CBI তল্লাশি নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ মহুয়ার, কী আর্জি TMC প্রার্থীর?

লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছেন সাংসদ মহুয়া মৈত্র। ২০২৪ সালে লোকসভা নির্বাচনে কৃষ্ণনগরে ফের তৃণমূল প্রার্থী হয়েছেন। ভোটের প্রচারেও নেমে পড়েছেন মহুয়া। গত ১৯ মার্চ ঘুষ নিয়ে প্রশ্ন-কাণ্ডে মহুয়ার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। তার পর মহুয়ার বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে সিবিআই।

Advertisement
মহুয়া মৈত্র মহুয়া মৈত্র

শনিবার তাঁর অফিস ও বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। রবিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানালেন মহুয়া মৈত্র। চিঠিতে তাঁর দাবি, তাঁর নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছে সিবিআই। সর্বসমক্ষে হেনস্থা করা হচ্ছে। সিবিআইয়ের গতিবিধি নিয়ন্ত্রণের দাবিও করেছেন মহুয়া। এই সংক্রান্ত নির্বাচন কমিশনের কাছে তিনটি আর্জি কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী।

ঘুষ নিয়ে প্রশ্ন-কাণ্ডে লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছেন সাংসদ মহুয়া মৈত্র। ২০২৪ সালে লোকসভা নির্বাচনে কৃষ্ণনগরে ফের তৃণমূল প্রার্থী হয়েছেন। ভোটের প্রচারেও নেমে পড়েছেন মহুয়া। গত ১৯ মার্চ ঘুষ নিয়ে প্রশ্ন-কাণ্ডে মহুয়ার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। তার পর মহুয়ার বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে সিবিআই। শনিবার সকালে মহুয়ার কলকাতার বাড়ি এবং অফিস-সহ চারটি জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার এনিয়ে আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে নালিশ করেছেন মহুয়া।

নির্বাচন কমিশনকে দেওয়া চিঠিতে সিবিআই তল্লাশিকে বেআইনি আখ্যা দিয়েছেন মহুয়া মৈত্র। তাঁর বক্তব্য, ভোট ঘোষণা হওয়ার পর গোটা দেশে নির্বাচনী আদর্শ আচরণবিধি চালু হয়েছে, ঠিক তখন রাজনৈতিক নেত্রীর বাড়িতে কি গিয়ে এই ধরনের তল্লাশি চালানো হচ্ছে। এটা কি আদর্শ আচরণবিধি লঙ্ঘন নয়? মহুয়ার অভিযোগ, ইচ্ছাকৃতভাবে তাঁর প্রচারে বাধা দেওয়া হচ্ছে। ভোটের আগে নেতিবাচক ভাবমূর্তি তৈরির চেষ্টা চলছে। বেআইনিভাবে তাঁর নির্বাচনী অফিস ও সাংসদ অফিসে তল্লাশি চালিয়েছে সিবিআই। আমার নির্বাচনী প্রচারকে ভেস্তে দিতেই হেনস্থা করার চেষ্টা করছে সিবিআই। 

আরও পড়ুন

Advertisement