scorecardresearch
 

উত্তরবঙ্গে অমিত-হুংকার! 'প্রথম দু'দফাতেই ৬০-এ ৫০ পাচ্ছি'

শুক্রবার মহাযুদ্ধ দেখল উত্তরবঙ্গ। দ্বিতীয় দফার ভোট মিটতেই বিজেপি ও তৃণমূলের দুই মহারথী হাজির হলেন কোচবিহারে। ঠিক যেমন দ্বিতীয় দফার ভোটের আগের দিন নন্দীগ্রামে আলাদা আলাদা প্রচার করতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহকে। দিনহাটায় যখন জনসভা করছেন তৃণমূলনেত্রী তখন কোবিহারেরই শীতলকুচিতে বক্তব্য রাখলেন অমিত শাহ। সেখানে থেকেই শাহ নিশানা করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement
Amit shah Amit shah
হাইলাইটস
  • কোচবিহারে এদিন জনসভা করলেন অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়
  • এরআগে নন্দীগ্রামে প্রচারের শেষ দিনও একই জায়গায় দেখা গিয়েছিল দুই প্রতিপক্ষকে
  • কোচবিহারে প্রায় একই সময় দুই ভিন্ন জায়গায় জনসভা করলেন শাহ-মমতা

শুক্রবার মহাযুদ্ধ দেখল উত্তরবঙ্গ। দ্বিতীয় দফার ভোট মিটতেই বিজেপি ও তৃণমূলের দুই মহারথী হাজির হলেন কোচবিহারে। ঠিক যেমন দ্বিতীয় দফার ভোটের আগের দিন নন্দীগ্রামে আলাদা আলাদা প্রচার করতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহকে। দিনহাটায় যখন জনসভা করছেন তৃণমূলনেত্রী তখন কোবিহারেরই শীতলকুচিতে বক্তব্য রাখলেন অমিত শাহ। সেখানে থেকেই শাহ নিশানা করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। গতকালের ভোটে সবার নজর ছিল নন্দীগ্রামের দিকে। এদিন শাহ বলেন মমতা নন্দীগ্রাম থেকে হারছেন তা স্পষ্ট হয়ে গিয়েছে। আগামী  ২ মে দিদি যাচ্ছেন এটা নিয়ে আর কোনোও সংশয় নেই। সেই সঙ্গে প্রথম দুই দফার ভোটে তাঁর দল কটা আসন পাচ্ছে তাও আগাম জানিয়ে দিলেন শাহ।

প্রচারের সময় হামলা! গুরুতর আহত ডায়মন্ড হারবারের BJP প্রার্থী

প্রথম দুই দফাতেই ৫০ আসন
প্রথম দফার ভোটের পর শাহ দিল্লিতে দলের সদর দফতরে বসে দাবি করেছিলেন বিজেপি ৩০ মধ্যে ২৬টি আসন পাচ্ছে। দ্বিতীয় দফার ভোট মেটার পর দল কত আসন পাচ্ছে এবার সেটাও জানিয়ে দিলেন শাহ। উত্তরবঙ্গের মাটিতে দাঁড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা প্রথম দুই দফার ভোটে ৬০ মধ্যএ ৫০টি যাচ্ছে বিজেপির ঝুলিতে। এবার বাংলার ভোটে ২০০টি আসন পাবেই বিজেপি। সেই সঙ্গে  উত্তরবঙ্গে একটা আসনও তৃণমূলকে দেওয়া চলেব না, উত্তরবঙ্গবাসীকে অনুরোধ মমতার। বললেন শাহ। সেই সঙ্গে শাহ দাবি করেন, ,  ‘কাল প্রমাণ হয়ে গেছে নন্দীগ্রামে দিদি হারছেন।ওনাকে জিজ্ঞাসা করা হয়েছিল আর কোথা থেকে লড়বেন।উনি বলেছেন উত্তর বাংলা ছাড়া অন্য যে কোনও জায়গা থেকে।’

'ট্রাম্পের মত আচরণ করছেন', দিলীপের খোঁচা মমতাকে

উত্তরবঙ্গে উন্নয়নের প্রতিশ্রুতি
অমিত শাহ দাবি করেন দিদি সবসময় উত্তরবঙ্গের প্রতি অন্যায় করেছে। কিন্তু বিজেপি ক্ষমতায় এলে ২ হাজার কোটি টাকা দেওয়া হবে এখানকার উন্নয়নে। তৈরি করা হবে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদ হবে। কোচবিহারে তৈরি হবে  এইমসের ধাঁচে হাসপাতাল। উত্তরবঙ্গের মানুষের জন্য তৈরি হবে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়।  বোগডোগরাকে করা হবে আন্তর্জাতিক বিমানবন্দর। অমিত শাহ দাবি করেন প্রধানমন্ত্রী  শীতলকুচিতে রাস্তা বানানোর জন্য ২২ কোটি টাকা দিয়েছিলেন। কিন্তু সেই রাস্তা তৈরি হয়নি। কারণ তা চাননি মমতা বন্দ্যোপাধ্যায়।  এবার তাই দিদি যাবেন আর উত্তরবঙ্গের অচ্ছে দিন আসবে। রাজবংশীদের উন্নয়নের আশষ্বাস দিয়েছেন। বলেছেন, নারায়ণী সেনার স্মৃতি রক্ষার্থে রাজবংশীদের নিয়ে নতুন ব্যাটেলিয়ন হবে।  ২৫০ কোটি টাকা খরচ করে ঠাকুর পঞ্চানন বর্মার স্মারক তৈরি হবে। বিজেপি রাজ্যে  ক্ষমতায় এলে অনুপ্রবেশ বন্ধ হয়ে যাবে সেই আশ্বাসও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

 

Advertisement