scorecardresearch
 

West Bengal Election 2021: দিল্লির নির্বাচনী কমিটির বৈঠকে হাজির দিলীপ-শুভেন্দুরা, আজকেই কি প্রকাশ হচ্ছে BJP-র প্রার্থীতালিকা?

বিজেপি-র রীতি অনুযায়ী দিল্লি থেকেই ঘোষণা করা হবে প্রার্থীদের নাম। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীতে বৈঠকে বসেছে নির্বাচনী কমিটি। সেই বৈঠকে যোগ দিতে বুধবারই দিল্লি পৌঁছে গিয়েছেন রাজ্য বিজেপি-র শীর্ষনেতৃত্ব। সেই চার্টার্ড বিমানে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষদের পাশাপাশি অমিত শাহের আমন্ত্রণে দিল্লি গিয়েছেন শুভেন্দু অধিকারী।

Advertisement
Amit Shah Amit Shah
হাইলাইটস
  • একুশের ভোটে কারা হচ্ছেন বিজেপির প্রার্থী
  • পর্দা উঠতে পারে আজকেই
  • বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে হবে চূড়ান্ত সিদ্ধান্ত

গত লোকসভা ভোটে জয়ের পর প্রথমবার দলীয় কর্মীদের সামনে এসে বাংলা জয়ের কথা বলেছিলেন অমিত শাহ। তার এই একটা পদক্ষেপই বুঝিয়ে দিয়েছিল এবারের বিধানসভা নির্বাচনে বঙ্গে গেরুয়া ঝড় তুলতে তিনি কতটা মরিয়া। তাই বিহার নির্বাচন শেষ হতেই দলের ছোট-বড় সব নেতাই এখন ঝাপিয়েছেন বাংলা জয়ে। কসুর রাখছেন না শাহ নিজেও। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর গুরু দায়িত্ব সামলে নিয়ম করে  পশ্চিমবঙ্গে আসছেন অমিত শাহ। যেই দিনের জন্য এতদিন ধরে অপেক্ষা তা প্রায় আগত। ইতিমধ্যে নির্বাচন কমিশন আট দফায় ভোটের কথা ঘোষণা করেছে বাংলার জন্য। এবার গুরু দায়িত্ব প্রার্থী তালিকা বাছা। গত লোকসভা ভোটে বিজেপির সাফল্য আরও আশাবদী করে তুলেছে কেন্দ্রীয় নেতৃত্বকে। আর প্রার্থীতালিকা চূড়ান্ত করতে এবার দিল্লিতে ডাক পড়েছে রাজ্য বিজেপির তাবড় নেতাদের। সেই ডাকে সারা দিয়ে তড়িঘড়ি রাজধানী ছুটেছেন  দিলীপ, মুকুল, কৈলাশরা। যা পরিস্থিতি তাতে এদিনই প্রথম পর্যায়ের প্রার্থীদের তালিকা ঘোষণা করে দিতে পারে ভারতীয় জনতা পার্টি।

West Bengal Election 2021: 'দল প্রার্থী না করলেও নন্দীগ্রামে মমতাকে হারাব', দিল্লি যাওয়ার আগে ফের হুঙ্কার শুভেন্দুর

এবার বাংলার ভোটে সেলেবদের চমক, দেখে নিন TMC-BJP'র হেভিওয়েট তারকাদের

বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে শিলমোহর প্রার্থীতালিকায়
বিজেপি-র রীতি অনুযায়ী দিল্লি থেকেই ঘোষণা করা হবে প্রার্থীদের নাম। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীতে বৈঠকে বসেছে নির্বাচনী কমিটি। সেই বৈঠকে যোগ দিতে বুধবারই দিল্লি পৌঁছে গিয়েছেন  রাজ্য বিজেপি-র শীর্ষনেতৃত্ব।  সেই চার্টার্ড বিমানে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষদের পাশাপাশি অমিত শাহের আমন্ত্রণে দিল্লি গিয়েছেন শুভেন্দু অধিকারী। এরাজ্যে ভোট শুরু হচ্ছে ২৭ মার্চ। দ্বিতীয় দফায় ভোট পয়লা এপ্রিল। এই দুই পর্বের  ৬০ টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত হতে পারে এদিন বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকে। যার মধ্যে রয়েছে নন্দীগ্রাম আসনটিও। এই কেন্দ্র বিজেপি কাকে প্রার্থী করে সেদিকেই নজর রয়েছে সকলের। 

Advertisement

 

দিল্লি যাওয়ার আগে দমদম বিমানবন্দরে রাজ্য বিজেপি নেতৃত্ব
দিল্লি যাওয়ার আগে দমদম বিমানবন্দরে রাজ্য বিজেপি নেতৃত্ব

একাধিক দফায় হবে প্রার্থীতালিক প্রকাশ
গত লোকসভা ভোটে  রাজ্যের জন্য একাধিক দফায় প্রার্থী তালিকা প্রকাশ করেছিল গেরুয়া শিবির। এবারও সেই ধারা বজায় রাখা হচ্ছে।  রাজ্যে ৮ পর্যায়ে ভোট হবে। সূত্রের খবর, ৪ ভাগে প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি। প্রথম ও দ্বিতীয় দফায় রাজ্যে  বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের একটি অংশ এবং দক্ষিণ ২৪ পরগণার কয়েকটি কেন্দ্র ভোট।  প্রথম দফায় ২৭ শে মার্চ ও ১ লা এপ্রিল এর ভোটের জন্য মোট ৬০ টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে বিজেপি। সূত্রের খবর, প্রথম দুই দফার ৬০টি আসনের জন্যই প্রায় ৩০০ জনের তালিকা তৈরি করেছে বিজেপি-র রাজ্য নেতৃত্ব৷ সেই তালিকা নিয়ে দিল্লি গিয়েছে দিলীপ ঘোষ, মুকুল রায়, শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়রা৷ প্রার্থিতালিকা চূড়ান্ত করার লক্ষ্যে সোম-মঙ্গল-বুধ তিন দিন রাজ্য বিজেপির নেতারা দফায় দফায় বৈঠক করেছেন। আদি ও নব্য বিজেপি নেতা-কর্মীদের সমান গুরুত্ব দিয়ে প্রাথমিক তালিকা তৈরির কাজ চলে। কিন্তু আগে থেকেই ঠিক ছিল, সেই তালিকা চূড়ান্ত করবেন অমিত শাহ নিজে। তিনিই ঠিক করবেন ২৯৪টি বিধানসভা আসনে গেরুয়া শিবিরের হয়ে কোথায় কে প্রার্থী হবেন।

 

Advertisement