scorecardresearch
 

EXCLUSIVE: 'চণ্ডীপাঠটা বড় দেরিতে করেছেন মমতা', সাক্ষাৎকারে খোলামেলা শাহ

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে ব্যস্ত সিডিউল তারপরও গত একমাসের বেশি সময় ধরে বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি করে চলেছেন অমিত শাহ। তারঁ ঘন ঘন রাজ্যে আসা বুঝিয়ে দিচ্ছে বাংলা জয়ে কতটা মরিয়া গেরুয়া শিবির। আর এর মাঝেই চপারে বসে আজতককে একান্ত সাক্ষাৎকারে বাংলার নির্বাচন ও দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোজাসাপ্টা উত্তর দিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement
Amit Shah Amit Shah
হাইলাইটস
  • ২০১১-১৬ তে ইভিএম নিয়ে প্রশ্ন তোলেননি কেন মমতা
  • তৃণমূলনেত্রীকে পাল্টা প্রশ্ন দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর
  • শীতলকুচির অডিও টেপ নিয়ে জানালেন মতামত

আগামী ২২ এপ্রিল রাজ্যে ষষ্ঠ দফার ভোট। তার আগে সোমবার উত্তর দিনাজপুর জেলায় প্রচারের শেষ লগ্নে কার্যত ঝাঁপিয়ে পড়েন বিজেপির শীর্ষ নেতৃত্ব। একইদিনে জেলায় হাজির ছিলেন অমিত শাহ, রাজনাথ সিং, জেপি নাড্ডারা। এদিন গোয়ালপোখর ও ইটাহারে সভা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিকে চাকুলিয়ায় সভা করেন অমিত শাহ। কালিয়াগঞ্জ ও রায়গঞ্জে রোড শো করেন অমিত শাহ ও জেপি নাড্ডা। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে ব্যস্ত সিডিউল তারপরও গত একমাসের বেশি সময় ধরে বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি করে চলেছেন অমিত শাহ। তারঁ ঘন ঘন রাজ্যে আসা বুঝিয়ে দিচ্ছে বাংলা জয়ে কতটা মরিয়া গেরুয়া শিবির। আর এর মাঝেই চপারে বসে আজতককে একান্ত সাক্ষাৎকারে বাংলার নির্বাচন ও দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোজাসাপ্টা উত্তর দিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

মমতার অডিও টেপ ফাঁস
বর্তমানে শীতলকুচিকাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইরাল হওয়া টেপ নিয়ে শোরগোল পড়েছে রাজ্য রাজনীতিতে। তৃণমূল শিবিরের অভিযোগ এর পেছনে রয়েছে বিজেপির চক্রান্ত। ওই অডিও টেপ ভুয়ো বলেও দাবি করছে ঘাসফুল শিবির। অন্যদিকে তৃণমূলনেত্রী ফোন ট্যাপিং-এর অভিযোগ তুলছেন। তবে শাহ স্বাভাবসিদ্ধ ভঙ্গিতেই জানিয়ে দিয়েছেন, তৃণমূলনেত্রীর অডিও টেপ আগেই ভাইরাল হয়েছে। বিজেপির সাংবাদিক সম্মেলনের ৩ ঘণ্টা আগেই তো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিজেপির সাংবাদিক সম্মেলনের ৩ ঘণ্টা আগেই তো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করতে উস্কানি দিয়েছিলেন মমতা। সেই কারণেই শীতলকুচির মত ঘটনা বলেও দাবি করেছেন শাহ।

মমতা ও চণ্ডীপাঠ
নন্দীগ্রামে জনসভায় চণ্ডীপাঠ করতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই নিয়েও তীর্যক মন্তব্য করেছেন শাহ। জানিয়ে দিয়েছেন,  'এবারের নির্বাচনে চণ্ডীপাঠে পড় দেরি করে ফেলেছেন মমতা। পরের বারের জন্য ভাবনচিন্তা করুন এখন থেকেই।' শাহের দাবি এবারের ভোটে বাংলার মহিলা ভোটব্যাঙ্ক রয়েছে তাঁদের পক্ষেই। আর তৃণমূলনেত্রীকে বঞ্চনার কড়া জবাব দেবে নারী শক্তি। 

Advertisement

ইভিএম কারচুপির জবাব
মমতা বন্দ্যোপাধ্যায় যে এবার হারবেন সেই বিষয়ে নিশ্চিত অমিত শাহ। তৃণমূলনেত্রীর বিরুদ্ধে 'জয় শ্রী রাম' এখন রাজ্যবাসীর স্লোগানে পরিণত হয়েছে বলেও দাবি করেন শাহ। পাশাপাশি ইভিএম নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগেরও জবাব দেন। জানিয়ে দেন, ২০১১ ও ২০১৬ সালে ইভিএম নিয়ে কেন প্রশ্ন তোলেননি তৃণমূলনেত্রী? এবার হারবেন বুঝতে পেরেই ইভিএম-কে কাঠগড়ায় দাঁড় করাতে চাইছেন। 

রাহুলের সভা বাতিল
রাজ্যে করোনা বাড়ার কারণে নিজের ভোটপ্রচার স্থগিত করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই প্রসঙ্গে শাহকে জিজ্ঞেস করা হলে তিনি উত্তর দেন, বাংলায় কোথায় আগে সভা করেছেন রাহুল? বাংলায় আগে সভাই করেননি কংগ্রেসের প্রাক্তন সভাপতি।তাই এই সিদ্ধান্তের কোনও মানেই হয় না। পাশাপাশি নিজের সভার স্বপক্ষে যুক্তিও দেন। দাবি করেন, করোনার কারণে সপ্তাহে একদিন বা দু'দিন তিনি ভোট প্রচারে আসছেন। তাও সমস্ত রকম নিয়ম মেনে ৪-৫ ঘণ্টার জন্য। 

দেশের করোনা পরিস্থিতি
দেশে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে। এই অবস্থায় রাজ্যগুলির মধ্যে অক্সিজেন, রেমডেসিভির বন্টনে কোনওরকম প্রভেদ করা হচ্ছে না বলেই যুক্তি অমিত শাহের। দেশে অক্সিজেনের ঘাটতির কথাও মেনে নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে ২-৩ দিনের মধ্যে সেই সমস্যা মিটে যাবে বলেই আশ্বস্ত করেছেন। 

 

Advertisement