scorecardresearch
 

West Bengal Election 2021 : CPIM-এর আর্জিতে সাড়া, মীনাক্ষির নিরাপত্তা বাড়াল কমিশন

এদিন সিপিআইএমের পক্ষে রবীন দেব নির্বাচন কমিশনে গিয়েছিলেন। এবং সেখানে তিনি মীনাক্ষি মুখোপাধ্য়ায়ের নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছেন। এর আগে তাঁকে প্রচারে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছিল।

নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়
হাইলাইটস
  • নন্দীগ্রামে সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়ের সুরক্ষা বাড়ানোর আর্জিতে সাড়া দিল নির্বাচন কমিশন
  • তাঁর নিরাপত্তা বাড়ানোর আবেদন করেছিল সিপিআইএম
  • বুধবার দল কমিশনের কাছে গিয়েছিল

নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়ের সুরক্ষা বাড়ানোর আর্জিতে সাড়া দিল নির্বাচন কমিশন। তাঁর নিরাপত্তা বাড়ানোর আবেদন করেছিল সিপিআইএম। বুধবার দল কমিশনের কাছে গিয়েছিল। এবং তাঁর সুরক্ষা বাড়ানোর দাবি জানায়।

এদিন সিপিআইএমের পক্ষে রবীন দেব নির্বাচন কমিশনে গিয়েছিলেন। এবং সেখানে তিনি মীনাক্ষি মুখোপাধ্য়ায়ের নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছেন। এর আগে তাঁকে প্রচারে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছিল।

জানা গিয়েছে, নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থীর জন্য আগে ছিল রাজ্য পুলিশের এক কর্মী। তা বাড়িয়ে ৪ করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারী জেড প্লাস ক্যাটিগরির নিরাপত্তা পান।

রবীন দেব অভিযোগ করেন, দ্বিতীয় দফার ভোটের আগে বাইরে থেকে লোক আনা হচ্ছে। রাজ্যের সীমানা সিল করতে বলেছি। গড়বেতা, শালবনীতে ভোট হয়ে গিয়েছে। কিন্তু সেখানে বাইরের লোক ঢুকছে।

নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে তাঁরা নন্দীগ্রাম থানার সামনে অবস্থানে বসেন। দোষীদের শাস্তির দাবি জানান। অভিযোদের তির তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তারা সব অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শনিবার প্রচার চালানোর সময় মীনাক্ষিকে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি বাড়ি বাড়ি প্রচার চালাচ্ছিলেন। নন্দীগ্রামের দাউদপুরের নয়নানে তাঁকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এরপর ঘটনার অভিযোগ জানানো হয় নির্বাচন কমিশনের কাছে।

রবিবার সকালে নন্দীগ্রাম থানার সামনে ওই ঘটনার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। দোষীদের গ্রেফতারের দাবি করেন। সেখানে ছিলেন নন্দীগ্রামের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়, সিপিআইএম নেতা নিরঞ্জন সিহি, কনীনিকা ঘোষ প্রমুখ।

ঘটনায় নাম জড়িয়েছে আব্বাস শেখ নামে এক ব্যক্তির। বামেদের দাবি, তিনি তৃণমূলের কর্মী। এদিন মীনাক্ষি জানান, অভিযোগ জানিয়েছি। পুলিশের ওপর আস্থা রাখতে চাই বলেই তো কাল থেকে আজ দুপুর ২টো পর্যন্ত অপেক্ষা করেছি। থানায় বসে ছিলাম। পুলিশকে তিনি অভিযোগ করেন, আপনাদের সুযোগ হল না একবার কথা বলার?

একুশের বিধানসভার ভোটে নন্দীগ্রাম সবথেকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে বললে ভুল হবে না। কারণ এখান থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির শুভেন্দু অধিকারী। শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি এক সময় মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ ছিলেন বলে বলা হয়। নন্দীগ্রামে জমি আন্দোলনের সময় শুভেন্দু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। সেই শুভেন্দু এখন মমতার সঙ্গে সম্মুখ সমরে। 

অন্যদিকে, নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়। তিনি এই বার ভোটে লড়ছেন। তিনি ডিওয়াইএফআইয়ের রাজ্য সভানেত্রী। দিন কয়েক আগে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হয়েছিলেন বলে খবর।