scorecardresearch
 

West Bengal Election Result: ১০০-র নিচে থাকতে পারে BJP, সফল হবে PK-র ভবিষ্যদ্বাণী?

নির্বাচনে দল ২০০-র বেশি নিয়ে ক্ষমতায় আসবে বলে বারেবারেই দাবি করেছেন অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) থেকে শুরু বিজেপির শীর্ষ নেতারা। অন্যদিকে বিজেপি দুই সংখ্যা পেরোবে না বলে বাংরবার দাবি করে এসেছেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। 

Advertisement
প্রশান্ত কিশোর প্রশান্ত কিশোর
হাইলাইটস
  • ১০০-র থেকে দূরে বিজেপি
  • ২০০-র বেশি আসনে এগিয়ে তৃণমূল
  • পিকের ভবিষ্যদ্বাণী সফল হওয়ার ইঙ্গিত

বাংলা সহ ৪ রাজ্য এবং একটি কেন্দ্র শাসিক অঞ্চলের ভোট গণনা চলছে। এর মধ্যেও গোটা দেশের সবচেয়ে বেশি নজর রয়েছে বাংলার দিকে। কারণ বঙ্গে গোটা নির্বাচন পর্বে একে অপরকে কড়া টক্কর দিয়েছে তৃণমূল (TMC) ও বিজেপি (BJP)। নির্বাচনে দল ২০০-র বেশি নিয়ে ক্ষমতায় আসবে বলে বারেবারেই দাবি করেছেন অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) থেকে শুরু বিজেপির শীর্ষ নেতারা। অন্যদিকে বিজেপি দুই সংখ্যা পেরোবে না বলে বাংরবার দাবি করে এসেছেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। 

যদিও বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছিল বিজেপি ১০০-র বেশি আসন পাচ্ছে। সেক্ষেত্রে প্রশ্ন উঠতে শুরু করেছিল, এবার কী করবেন প্রশান্ত কিশোর? কারণ তিনি বলেছিলেন যদি বিজেপি তিন সংখ্যায় পৌঁছায় তাহলে তিনি নিজের কাজ ছেড়ে দেবেন। 

২০২০ সালের ২১ ডিসেম্বর ট্যুইট করে প্রশান্ত কিশোর বলেছিলেন, "দয়া করে এই ট্যুইটটা সেভ করে রাখুন, যদি বিজেপি এর চেয়ে ভাল ফল করে, তবে আমি অবশ্যই এই জায়গা ছেড়ে দেব।"

বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছিল, ১০০-র অনেকটা বেশিই আসন পেতে পারে বিজেপি। যদিও ফল ঘোষণা শুরু হওয়ার পর দেখা যায়, দ্রুত এগিয়ে চলেছে তৃণমূল। গণনা শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই ম্যাজিক ফিগার স্পর্শ করে ফেলে ঘাসফুল শিবির। উল্টোদিকে বিজেপি একসময় ১০০ পেরিয়ে গেলেও. তারপর দেখা যায় ক্রমশ কমতে শুরু করেছে। এখন দেখার শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামে তৃণমূল ও বিজেপি।  

Advertisement

 

Advertisement