scorecardresearch
 

West Bengal Election 2021 : নন্দীগ্রামে CPIM প্রার্থী মীনাক্ষিকে প্রচারে বাধার অভিযোগ! থানায় অবস্থান

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শনিবার প্রচার চালানোর সময় মীনাক্ষি মুখোপাধ্যায় (Meenakshi Mukherjee)-কে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি বাড়ি বাড়ি প্রচার চালাচ্ছিলেন। নন্দীগ্রাম (Nandigram)-র দাউদপুরের নয়নানে তাঁকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement
প্রচারে বাধার অভিযোগের প্রতিবাদে অবস্থানে নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্য়ায় (ডান দিকে) প্রচারে বাধার অভিযোগের প্রতিবাদে অবস্থানে নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্য়ায় (ডান দিকে)
হাইলাইটস
  • নন্দীগ্রামের সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ
  • ঘটনার প্রতিবাদে তাঁরা নন্দীগ্রাম থানার সামনে অবস্থানে বসেন
  • দোষীদের শাস্তির দাবি জানান

নন্দীগ্রাম (Nandigram)-এর সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় (Meenakshi Mukherjee) আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে তাঁরা নন্দীগ্রাম থানার সামনে অবস্থানে বসেন। দোষীদের শাস্তির দাবি জানান। অভিযোদের তির তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তারা সব অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শনিবার প্রচার চালানোর সময় মীনাক্ষি মুখোপাধ্যায় (Meenakshi Mukherjee)-কে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি বাড়ি বাড়ি প্রচার চালাচ্ছিলেন। নন্দীগ্রাম (Nandigram)-র দাউদপুরের নয়নানে তাঁকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এরপর ঘটনার অভিযোগ জানানো হয় নির্বাচন কমিশনের কাছে।

রবিবার সকালে নন্দীগ্রাম (Nandigram) থানার সামনে ওই ঘটনার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। দোষীদের গ্রেফতারের দাবি করেন। সেখানে ছিলেন নন্দীগ্রামের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় (Meenakshi Mukherjee), সিপিআইএম নেতা নিরঞ্জন সিহি, কনীনিকা ঘোষ প্রমুখ।

ঘটনায় নাম জড়িয়েছে আব্বাস শেখ নামে এক ব্যক্তির। বামেদের দাবি, তিনি তৃণমূলের কর্মী। এদিন মীনাক্ষি জানান, অভিযোগ জানিয়েছি। পুলিশের ওপর আস্থা রাখতে চাই বলেই তো কাল থেকে আজ দুপুর ২টো পর্যন্ত অপেক্ষা করেছি। থানায় বসে ছিলাম। পুলিশকে তিনি অভিযোগ করেন, আপনাদের সুযোগ হল না একবার কথা বলার?

সিপিআইএমের অভিযোগ, নন্দীগ্রাম (Nandigram)-এ মীনাক্ষিকে প্রচারে বাধা দেওয়া হয়। তাঁকে হুমকিও দেওয়া হয়। দলের তরফ থেকে কমিশন, রাজ্য পুলিশের ডিজির কাছেও অভিযোগ জানানো হয়েছে।

একুশের বিধানসভার ভোটে নন্দীগ্রাম (Nandigram) সবথেকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে বললে ভুল হবে না। কারণ এখান থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির শুভেন্দু অধিকারী। শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

তিনি এক সময় মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ ছিলেন বলে বলা হয়। নন্দীগ্রাম (Nandigram) জমি আন্দোলনের সময় শুভেন্দু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। সই শুভেন্দু এখন মমতার সঙ্গে সম্মুখ সমরে। 

Advertisement

অন্যদিকে, নন্দীগ্রাম (Nandigram)-এর সিপিআইএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় (Meenakshi Mukherjee)। তিনি এই বার ভোটে লড়ছেন। তিনি ডিওয়াইএফআইয়ের রাজ্য সভানেত্রী। দিন কয়েক আগে নন্দীগ্রাম (Nandigram)-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হয়েছিলেন বলে খবর।

 

Advertisement