scorecardresearch
 

হনুমানের মত লাফিয়ে এসে ভোটে জেতা যাবে না, শুভেন্দু গড়ে শাহ কে চ্যালেঞ্জ তৃণমূলের

বাংলায় জনভিত্তি গড়তে প্রতিমাসে এই রাজ্যে আসবেন অমিত শাহ। নভেম্বরে ২ দিনের সফরের পর ডিসেম্বরেও সদ্য ২ দিনের জন্য বাংলা থেকে ঘুরে গিয়েছেন অমিত। এনিয়েও এদিন শাহকে আক্রমণ করেন সৌগত। স্বরাষ্ট্রমন্ত্রীকে 'হুনমান' বলে কটাক্ষ করতেও দেখা গেল সৌগতকে। দমদমের তৃণমূল সাংসদের কথায়, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী মাঝে মাঝে হনুমানের মতো লাফিয়ে এ রাজ্যে চলে আসছেন। অমিত শাহ দু’বার আসুন আর ১০ বার আসুন, এখানে কিছুই করতে পারবেন না।

Advertisement
তৃতীয় বার মুখ্যমন্ত্রী হবেন মমতা চ্যালেঞ্জ তৃণমূলের তৃতীয় বার মুখ্যমন্ত্রী হবেন মমতা চ্যালেঞ্জ তৃণমূলের
হাইলাইটস
  • শুভেন্দুর সঙ্গে অমিত শাহকেও নিশানা সৌগতর
  • বাদ গেলেন না কৈলাস এবং দিলীপ ঘোষও
  • তৃতীয়বার মমতা মুখ্যমন্ত্রী হবেন হুঙ্কার সৌগতর

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর পূর্ব মেদিনীপুরে নিজেদের শক্তি মাপতে এদিন জনসভা করল তৃণমূল কংগ্রেস। প্রধান বক্তা হিসাবে হাজির সাংসদ সৌগত রায় ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। সেই সৌগত রায়, যিনি শুভেন্দুর সঙ্গে দলের ঠাণ্ডা লড়াই মেটাতে ময়দানে নেমেছিলেন। এবার সেই শুভেন্দু গড়ে দাঁড়িয়েই তোপ দাগলেন সৌগত। তাৎপর্যপূর্ণ ভাবে এদিন অধিকারী পরিবারের কেউই হাজির ছিলেন না তৃণমূলের জনসভায়। সভা শুরু হতেই অমিত শাহের দিকে আক্রমণ শানান সৌগত। সেই অমিত শাহ, যাঁর হাত থেকে গত শনিবার গেরুয়া পতাকা নিজের কাঁধে তুলে নিয়েছেন শুভেন্দু। কিন্তু বাংলা জয়ের দিবাস্বপ্ন দেখছেন অমিত, এদিন কাঁথির জনসভা থেকে এমন পাল্টা আক্রমণই শোনা গেল সৌগতর গলায়।

দলবদলের বাংলায় মমতাকে নিয়ে কার্টুন পোস্ট দিলীপের! দেখুন

বাংলায় জনভিত্তি গড়তে প্রতিমাসে এই রাজ্যে আসবেন অমিত শাহ। নভেম্বরে ২ দিনের সফরের পর ডিসেম্বরেও  সদ্য ২ দিনের জন্য  বাংলা থেকে ঘুরে গিয়েছেন অমিত। এনিয়েও এদিন শাহকে আক্রমণ করেন সৌগত। স্বরাষ্ট্রমন্ত্রীকে 'হুনমান' বলে কটাক্ষ করতেও দেখা গেল সৌগতকে। দমদমের তৃণমূল সাংসদের কথায়, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী মাঝে মাঝে হনুমানের মতো লাফিয়ে এ রাজ্যে চলে আসছেন। অমিত শাহ দু’বার  আসুন আর ১০ বার আসুন, এখানে কিছুই করতে পারবেন না। সৌগত বলেন,  এটা বাংলার মাটি, দুর্জয় ঘাঁটি, আমি চ্যালেঞ্জ করছি, এ রাজ্যে বিজেপি এ বার তিন অঙ্কের আসনেও পৌঁছতে পারবে না।

'শু' কে নিয়ে 'সু' কে দিলাম, শাহ যেতেই পোস্ট বিতর্কে অনুপম

 রাজ্যে বিধানসভা ভোটে ৯৯ বেশি আসন বিজেপি কোনও ভাবেই পাবে না বলে চ্যালেঞ্জ করেছেন সৌগত। আগামী বিধানসভা ভোটে জিতে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। সৌগতর কথায়, অমিত শাহ কোন নেশা করেন, তাই বলছেন বিজেপি ২০০-র বেশি আসন পাবে। 

Advertisement

অমিত শাহের পাশাপাশি সৌগত নিশানা করেছেন কল্যাণ বিজয়বর্গীয় ও দিলীপ ঘোষকেও। বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকের প্রতি সৌগতর কটাক্ষ বর্গীরা আমাদের দেশে লুঠতরজা করত। কৈলাস বিজয়বর্গীয় এসে শুধু বলছেন ‘কই লাশ’, ‘কই লাশ’!রাজ্যজুড়ে বিজেপি কর্মী খুনের অভিযোগ তুলছে গেরুয়া শিবির। এই নিয়ে সৌগতর জবাব, মর্গ থেকে লাশ বের করে বলা হচ্ছে বিজেপির কর্মী খুন হয়েছে। এদিন দিলীপ ঘোষকে ক্ষ্যাপা ষাঁড়ের সঙ্গে তুলনা করেন সৌগত। বলেন,  যখন-তখন যাকে-তাঁকে গুঁতিয়ে দিচ্ছে।  পশ্চিমবঙ্গে দিলীপ ঘোষ ব্যর্থ বলেই বাইরে থেকে হনুমানরা ধুপ ধুপ করে লাফিয়ে লাফিয়ে পড়ছে এ রাজ্যে এমন কথাও এদিন কাঁথির জনসভায় বলতে শোনা যায় সৌগতকে।  


 

Advertisement