scorecardresearch
 

CPIM to Start App Based Services: অ্য়াপ নির্ভর পরিষেবা চালু করবে সিপিআইএম, ঘোষণা সেলিমের

CPIM to Start App Based Services: অ্যাপ-বেসড পরিষেবা চালু করবে সিপিআইএম। বৃহস্পতিবার এ কথা জানান দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি দাবি করেন, অ্যাপ বেসড পরিষেবা নিয়ন্ত্রণ করা দরকার সরকারের।

Advertisement
সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম
হাইলাইটস
  • অ্যাপ-বেসড পরিষেবা চালু করবে সিপিআইএম
  • বৃহস্পতিবার এ কথা জানান সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম
  • তিনি দাবি করেন, অ্যাপ বেসড পরিষেবা নিয়ন্ত্রণ করা দরকার সরকারের

CPIM to Start App Based Services: অ্যাপ-বেসড পরিষেবা চালু করবে সিপিআইএম। বৃহস্পতিবার এ কথা জানান দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি দাবি করেন, অ্যাপ বেসড পরিষেবা নিয়ন্ত্রণ করা দরকার সরকারের। তা না করলে অ্যাপ বেসড সার্ভিস চালু করা হবে। কোনও লাভের জন্য নয়। যাঁরা এমন কাজ করেন, অথচ কর্মক্ষেত্রে থেকে সরে যাচ্ছেন, তাঁদের জন্য এই উদ্যোগ। এদিন তিনি কেন্দ্র এবং রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন।

লাভের জন্য নয়
এদিন তিনি জানান, কোনও লাভের জন্য নয়। যাঁরা এমন কাজ করেন, অথচ কর্মক্ষেত্রে থেকে সরে যাচ্ছেন, তাঁদের জন্য এই উদ্যোগ। বেকার যুবক-যুবতী রয়েছেন। তিনি বলেন, "আমরা, বামেরা, বিকল্প যাঁরা, এ কাজ করব।"

বিজেপিকে তোপ
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৪ সালের পর থেকে, যখন কেন্দ্রীয় সরকারের ক্ষমতায় এসেছে বিজেপি, তারপর থেকে নিয়োগ বন্ধ। পরীক্ষা হচ্ছে? বিজ্ঞাপন দেখছেন? ব্যাঙ্ক , পোস্ট অফিসে চাকরি হচ্ছে? এসসি, এসটিদের জন্য আগে ব্য়াকলগ পূরণ হওয়ার জন্য স্পেশ্যাল ড্রাইভ হত। এখন হচ্ছে?

আরও পড়ুন: 'যুদ্ধ ছাড়া উপায় ছিল না,' দাবি পুতিনের 'বিহারীবাবু' MLA-র

আরও পড়ুন: 3BHK-রেডি টু মুভ ফ্ল্যাট চান ৭৯% মহিলা, বলছে সমীক্ষা, আপনিও?

আরও পড়ুন: এবার বিএসএনএল ধামাকা! ২০০ টাকার কমে ১০০ দিনের ভ্যালিডিটি- ফ্রি ডেটা-কল

তৃণমূল সরকারের সমালোচনা
তিনি আরও জানান, কেন রাজ্য সরকার, তারা কী করছে? রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার এমন ব্যবস্থা করেছে, যাতে কয়েকটি সংস্থা, বিশেষ করে নতুন কিছু সংস্থা লাভ করতে পারে। তারা কোনও বিনিয়োগ না করেই লাভ করতে চায়। আর সে করেই প্রচুর লাভ করছে।

বামেদের অভিজ্ঞতা রয়েছে
তিনি জানান, এটা বামেদের জন্য নুতন কিছুই না। লকডাউনের সময় বামেরা বিকল্প দেখিয়েছিল। বড়সড় অংশের কমিশন এই অ্য়াপ পরিষেবা সংস্থাগুলো নেয়। গাড়ির চালক, মালিকেরা শোষিত হচ্ছেন। যখন সরকার পারেনি, তখন তাঁরা যানবাহন চালিয়েছেন। 

Advertisement

তিনি বলেন, "সে সময় দুয়ারে গাড়ি নিয়ে রেড ভালন্টিয়াররা পরিষেবা দিয়েছে। এখনও দিচ্ছে। তারা রেডি। ফোন নম্বর দিয়ে বলে দিয়েছিলাম। তারা সেই পরিষেবা দিয়েছে। অনেকে প্রশংসা করেছে। হাসপাতাল থেকে বাড়ি পৌঁছে দিয়েছে। পরে খোঁজখবর করেছে, তিনি ঠিক আছেন কিনা।"

মহম্মদ সেলিম বলেন, "এই সময়ে দাঁড়িয়ে যেখানে অ্যাপ বেসড নয়, অটো চালানো হয়েছে, টোটো চালানো হয়েছে। রেড ভলান্টিয়াররা সস্তায় একটা ফিক্সড রেট দিয়ে চালিয়েছেন। যখন সব অমিল ছিল। হাওড়ার বালিতে হয়েছে। আরও অনেক। সার্ভিস আছে। বেকার যুবক-যুবতীরা রয়েছে। যেখানে দাঁড়িয়ে লাভের জন্য নয়।" যাঁরা কাজ করেন, কিন্তু কর্মক্ষেত্র থেকে সরে যাচ্ছেন, তাঁদের জন্য এই উদ্যোগ। 

তিনি বলেন, "আমাদের যুব সংগঠন পদক্ষেপ করেছে। আমরা প্রশিক্ষণ, ওরিয়েন্টাশেন করব। এ ব্য়াপারে বিশেষজ্ঞ, তাঁদের সাহায্য নেব। একটা কর্মশালা ইতিমধ্যে হয়েছে। কী করে বিকল্প পরিষেবা দেওয়া যায়, তার ব্যবস্থা করা হচ্ছে।" 

 

Advertisement