scorecardresearch
 

Russia Ukraine War : 'যুদ্ধ ছাড়া উপায় ছিল না,' দাবি পুতিনের 'বিহারীবাবু' MLA-র

Russia Ukraine War: তিনি পশ্চিম রাশিয়ার শহর কুর্স্ক থেকে প্রতিনিধিত্ব করছেন। রাশিয়া ইউক্রেনে আক্রমণ করাকে ঠিক বলে জানিয়েছেন।

Advertisement
অভয়কুমার সিং অভয়কুমার সিং
হাইলাইটস
  • রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে তীব্র যুদ্ধ চলছে
  • ভারতীয় বংশোদ্ভূত বিধায়ক অভয়কুমার সিং এই পদক্ষেপের সমর্থন করেছেন
  • কেন যুদ্ধ, ব্য়াখ্যা করেছেন তিনি

Russia Ukraine War: রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ভয়াবহ যুদ্ধ চলছে। এই সময় ভারতীয় বংশোদ্ভূত বিধায়ক এবং রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের দলের সদস্য ডাঃ অভয়কুমার সিং প্রতিবেশী দেশের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ কেন তা জানিয়েছে। ব্যাখ্যা করেছেন এই অবস্থান নেওয়ার কারণ।

অভয়কুমার সিং একজন ডেপুট্যাট - যা ভারতে একজন বিধায়কের মতো। তিনি পশ্চিম রাশিয়ার শহর কুর্স্ক থেকে প্রতিনিধিত্ব করছেন। রাশিয়া ইউক্রেনে আক্রমণ করাকে ঠিক বলে জানিয়েছেন। এর পাশাপাশি জানিয়েছেন, প্রতিবেশী দেশটিকে আলোচনার জন্য যথেষ্ট সুযোগ দেওয়া হয়েছিল। ব্যর্থ হলে যুদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তিনি বলেছেন...
"চীন যদি বাংলাদেশে তার সামরিক ঘাঁটি স্থাপন করে, তাহলে ভারতের প্রতিক্রিয়া কেমন হবে? এটা স্পষ্ট যে ভারত এটা পছন্দ করবে না। রাশিয়ার বিরুদ্ধে ন্যাটো গঠন করা হয়েছিল এবং সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়া সত্ত্বেও এটি ভেঙে যায়নি এবং ধীরে ধীরে এটি আমাদের কাছাকাছি চলে এসেছে।"

ইউক্রেন ন্যাটোতে যোগদান করলে, এটি ন্যাটো বাহিনীকে আমাদের কাছাকাছি নিয়ে আসবে। কারণ ইউক্রেন আমাদের প্রতিবেশী দেশ এবং এটি চুক্তির লঙ্ঘন হবে। আমাদের রাষ্ট্রপতি এবং সংসদের কাছে কাজ করা ছাড়া কোনও বিকল্প ছিল না এবং একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছিল (ইউক্রেন আক্রমণ করা), "ডাঃ অভয়কুমার সিং ইন্ডিয়া টুডে-কে এক বিশেষ ইন্টারভিউয়ে বলেছেন।

ভারতীয় বংশোদ্ভূত রুশ বিধায়ক ইউক্রেনের ওপর রাশিয়া পারমাণবিক হামলা চালানোর পরিকল্পনা করছে এমন জল্পনাও উড়িয়ে দিয়েছেন। তিনি অবশ্য বলেছেন, পরমাণু অস্ত্রের মহড়া চালানোর উদ্দেশ্য ছিল অন্য কোনও দেশ রাশিয়া আক্রমণ করলে তার জবাব দেওয়া।

Advertisement

"পরমাণু অস্ত্র নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। প্রেসিডেন্ট পুতিন ঘোষণা করেছেন যে পরমাণু মহড়া শুধুমাত্র রাশিয়ায় আক্রমণ করলেই তার জবাব দেওয়ার জন্য পরিচালিত হচ্ছে। যদি অন্য কোনও দেশ আমাদের আক্রমণ করে, রাশিয়া সব ধরনের জবাব দেবে", বলেন রাশিয়ান আইনপ্রণেতা।

কে ডাঃ অভয়কুমার সিং?
অভয়কুমার সিং বিহারের পাটনার বাসিন্দা। প্রায় ৩০ বছর আগে ১৯৯১ সালে তিনি মেডিসিন পড়তে রাশিয়া যান।

তিনি পাটনার লয়োলা হাই স্কুল থেকে তাঁর স্কুলিং করেন এবং রাশিয়ার কুরস্ক স্টেট মেডিকেল ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেন।

তারপর তিনি একটি রেজিস্ট্রার্ড ডাক্তার হিসাবে প্র্যাকটিস করতে পাটনায় ফিরে আসেন। কিন্তু শিগগিরি রাশিয়ায় ফিরে যান এবং নিজের ওষুধ ব্যবসা শুরু করেন। পরবর্তীতে তিনি রিয়েল এস্টেট ও নির্মাণ খাতে ব্যবসা সম্প্রসারণ করেন।

তিনি ২০১৫ সালে ভ্লাদিমির পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টিতে যোগ দেন এবং ২০১৮ সালে কুর্স্ক থেকে একটি প্রাদেশিক নির্বাচনে জয়ী হন।

আরও পড়ুন: বাঘ ঢুকেছে গ্রামে, ঘুম উড়েছে কুলতলির, চলছে খোঁজ

 

Advertisement