scorecardresearch
 

The Kashmir Files Kolkata Navina Cinema Hall : দ্য কাশ্মীর ফাইলস চলার সময় নবীনায় উত্তেজনা, প্রতিবাদ

The Kashmir Files Kolkata Navina Cinema Hall: কলকাতায় দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) সিনেমা প্রদর্শনের সময় উত্তেজনা। বুধবার কলকাতার নবীনা সিনেমা হল (Navina Cinema Hall)-এর ঘটনা।

Advertisement
দ্য কাশ্মীর ফাইলস সিনেমা চলার সময় নবীনা সিনেমা হলে উত্তেজনা (প্রতীকী ছবি) দ্য কাশ্মীর ফাইলস সিনেমা চলার সময় নবীনা সিনেমা হলে উত্তেজনা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কলকাতায় দ্য কাশ্মীর ফাইলস সিনেমা প্রদর্শনের সময় উত্তেজনা ছড়াল
  • বুধবার এমনই অভযোগ উঠেছে
  • কলকাতার নবীনা সিনেমা হলের ঘটনা

The Kashmir Files Kolkata Navina Cinema Hall: কলকাতায় দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) সিনেমা প্রদর্শনের সময় উত্তেজনা। বুধবার কলকাতার নবীনা সিনেমা হল (Navina Cinema Hall)-এর ঘটনা। 

সিনেমা চলার সময় গোলমাল


পুলিশ এবং সিনেমা হল সূত্রে খবর,  দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) সিনেমা চলার সময় হল (Navina Cinema Hall)-এর ভেতরে প্রতিবাদ করেন কয়েকজন। চিৎকার করে বিক্ষোভ দেখাতে থাকেন কয়েকজন। এই নিয়ে দু'পক্ষের মধ্যে বচসা বেধে যায়। গন্ডগোলের জেরে মিনিট পনেরো ছবি প্রদর্শন থমকে যায়।

আরও পড়ুন: R Madhavan-কে ফ্যান বললেন 'ড্যাডি', 'আঙ্কল বলেই ডাকো সোনা', জবাব তাঁর

তবে বচসাকারীদের বের করে দেওয়া হয়। এবং এরপর ফের ছবির প্রদর্শনী শুরু হয়। পুলিশ সূত্রে খবর, বুধবার প্রিন্স আনোয়ার শাহ রোডে নবীনা সিনেমা হল (Navina Cinema Hall)-এ নাইট শো চলাকালীন ঘটনাটি ঘটেছে। অভিযোগ, এদিন সিনেমা চলাকালীন একদম প্রথম দিকের সারিতে বসে থাকা তিন যুবক আচমকা প্রতিবাদ করে স্লোগান দিতে থাকেন। 

স্লোগান দেওয়ার পাশাপাশি ছবির চিত্রনাট্যর বিরুদ্ধে হলের ভেতরেই বিক্ষোভ দেখান তাঁরা। তার প্রতিবাদ করেন পেছনের সারিতে বসে থাকা অন্যান্য দর্শকেরা। এই নিয়ে দু'পক্ষের মধ্যে বচসা এবং সামান্য হাতাহাতি বেঁধে যায়। 

মিনিট ১৫ বিঘ্ন

চিৎকার-চেঁচামেচিতে ১৫ মিনিটের জন্য ছবি প্রদর্শন বিঘ্নিত হয় বলে সিনেমা হল (Navina Cinema Hall) সূত্রে খবর। এরপরে বিক্ষোভকারীদের হল থেকে বের করে দেওয়া হয়। অভিযোগ, মদ্যপ অবস্থায় ছবি দেখতে এসেছিলেন ওই বিক্ষোভকারী তিন যুবক। বিক্ষোভকারীরা বেরিয়ে গেলে ফের ছবি প্রদর্শন শুরু হয় বলে জানিয়েছেন সিনেমা হল (Navina Cinema Hall) কর্তৃপক্ষ।

কলকাতা পুলিশের দাবি

এই ঘটনাটিকে মিথ্যে বলে দাবি করেছে কলকাতা পুলিশ। ফেসবুক পোস্টে লিখেছে, 'একটি চলচ্চিত্র প্রদর্শন চলাকালীন কিছু তথাকথিত ঘটনা সম্পর্কে মিথ্যা তথ্য প্রচার করা হয়েছে।'

Advertisement

সিনেমা হল কর্তৃপক্ষের দাবি

নিজেকে নবীনা সিনেমা হলের ম্যানেজার দাবি করা রূপম ভট্টাচার্য নামে জনৈক ব্যক্তি আজতক বাংলা-কে একটি ই-মেল করেন। সেই ই-মেলে ওই ব্যক্তির দাবি, 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিটি যখন আমাদের হলে দেখানো চলছিল, তিনজন দর্শক (দুজন পুরুষ, একজন মহিলা) নিজেদের মধ্যে কথা বলছিলেন। তার জেরে অন্যান্য দর্শকরা বিরক্ত বোধ করছিলেন। বাকি দর্শকরা সংশ্লিষ্ট ৩ ব্যক্তিকে চুপ করতে বলেন। তার জেরেই সাময়িক বচসা হয়। সিনেমাটির বিরুদ্ধে কোনও স্লোগান বা প্রতিবাদ হয়নি।'
 

আরও পড়ুন: কাঁচা বাদাম এবার ভোজপুরিতে, রাকেশ মিশ্রার ভিডিও VIRAL

দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) সিনেমাটি নিয়ে সারা দেশে চর্চা শুরু হয়েছে। কাশ্মীরি পণ্ডিতদের ওপর তৈরি হয়েছে এই সিনেমা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এই সিনেমার প্রশংসা করেছেন। বিভিন্ন রাজ্য এই সিনেমাকে ইতিমধ্যে করমুক্ত বলে ঘোষণা করেছে।

আরও পড়ুন: বাংলায় নয়া COVID-বিধি, বার-রেস্তোরাঁ কতক্ষণ খোলা থাকবে?

 

Advertisement