scorecardresearch
 

TATA and Birla Shares : টাটা-বিড়লার এই ২ শেয়ার মালামাল করে দিয়েছে, ২,৭০০ শতাংশ রিটার্ন

TATA and Birla Shares: দুই কোম্পানির শেয়ার এখনও বুলিশ হয়ে রয়েছে। বাজার বিশেষজ্ঞদের মতে, আগামী দিনেও এগুলো ভাল ব্য়বসা দেবে। এর কারণ এই দুই কোম্পানির ব্য়ালেন্স শিট বেশ ভাল।

টাটা এবং বিড়লার দু'টি শেয়ার দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি) টাটা এবং বিড়লার দু'টি শেয়ার দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • টাটা আর বিড়লার শেয়ার যেন নিজেদের লগ্নিকারীদের ওপর টাকার বৃষ্টি ছিটিয়ে দিচ্ছে
  • গত এক বছরে এই দুই কোম্পানির শেয়ারে বিনিযোগকারীরা ২,৭০০ শতাংশের বেশি রিটার্ন পেয়েছে
  • ফলে বেজায় খুশি তাঁরা

TATA and Birla Shares: টাটা (TATA) আর বিড়লা (Birla)-র শেয়ার যেন নিজেদের লগ্নিকারীদের ওপর টাকার বৃষ্টি ছিটিয়ে দিচ্ছে। গত এক বছরে এই দুই কোম্পানির শেয়ারে বিনিযোগকারীরা ২,৭০০ শতাংশের বেশি রিটার্ন পেয়েছে। ফলে বেজায় খুশি তাঁরা। 

আরও পড়ুন: 'শিশুদের COVID টিকা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্ত বিজ্ঞানসম্মত নয়,' বলছেন AIIMS-এর গবেষক

টিটিএমএল-এর শেয়ারের রিটার্ন
মুম্বইয়ে টেলিকমিউনিকেশন এবং ক্লাউড সার্ভিস দেয় টাটা গ্রুপের টাটা টেলিসার্ভিসেসেস মহারাষ্ট্র লিমিটেড (টিটিএমএল বা TTML)। তাদের শেয়ার গত এক বছরে ২,৭১৯.৯৭ শতাংশ রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: ২০২১ সালে ডবল টাকা ফিরিয়েছে এই কোম্পানিগুলো, দেখুন Top 10

আরও পড়ুন: সুব্রত-শান্তনু ঠাকুর যোগ দিক TMC-এ, আহ্বান মতুয়ানেত্রী মমতার

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই বা NSE)-তে কোম্পানির শেয়ারের দাম আগে ছিল মাত্র ৯.৩৫ টাকা। এখন তার দাম হয়েছে ২৬৩ টাকা ২০ পয়সা। 

আরও পড়ুন: বিয়ের পর প্রথম Christmas Celebration ভিকি-ক্যাটরিনার, দেখুুন PHOTOS

আরও পড়ুন: মা সারদার জন্মতিথিতে বেলুড়ে ভক্তরা, আবেগে চোখে জল

এক্সপ্রো ইন্ডিয়া শেয়ারের রিটার্ন
বিড়লার পলিমার প্রসেসিং কোম্পানি এক্সপ্রো ইন্ডিয়া (Xpro India)। গত এক বছরে ২.৭৪৩.৪০ শতাংশ রিটার্ন দিয়েছে। বছর খানেক আগে এর শেয়ারের দাম ছিল ৩৮.২৫ টাকা। ৭ জানুয়ারি মার্কেট বন্ধ হওয়ার সময় তার দাম দাঁড়ায় ১,০৮৭ টাকা ৬০ পয়সা। 

আরও পড়ুন: জানুয়ারিতে ১৬ দিন বন্ধ ব্য়াঙ্ক, দেখে নিন সেই লিস্ট, হয়রানি কমবে

আরও পড়ুন: বাঘ ঢুকেছে গ্রামে, ঘুম উড়েছে কুলতলির, চলছে খোঁজ

এটি (Xpro India) বিড়লার একটি ছোট কোম্পানি। মুলত এটি রেফ্রিজারেটরের জন্য লাইনার্স এবং ক্যাপিসিটার্সের প্য়াকেজিং ম্যাটেরিয়াল বানায়। এই রকম কাজ করে ভারতে একটাই কোম্পানি রয়েছে। এর ধারেকাছে কেউ নেই। 

বুলিশ হয়ে রয়েছে এই দুই শেয়ার
দুই কোম্পানির শেয়ার এখনও বুলিশ হয়ে রয়েছে। বাজার বিশেষজ্ঞদের মতে, আগামী দিনেও এগুলো ভাল ব্য়বসা দেবে। এর কারণ এই দুই কোম্পানির ব্য়ালেন্স শিট বেশ ভাল।

টিটিএমএল (TTML) একটি পেনি স্টক। আর এক্সপ্রো ইন্ডিয়া (Xpro India) এক স্মল ক্যাাপ কোম্পানি। সাধারণ এ জাতীয় শেয়ারে লাগাতার চড়াই-উৎরাই দেখা দেয়। তাই বিনিয়োগের আগে ভাল করে দেখে নেওয়া দরকার বলে জানাচ্ছেন বাজার বিশেষজ্ঞরা। 

 

 
; ; ;