scorecardresearch
 

News Wrap 29th July : আজকের দিনের সেরা খবর কোনগুলো? দেখে নিন এক ঝলকে

News Wrap 29th July: সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • একের পর এক খবর
  • দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না

News Wrap 29th July: সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. ফের ব্যাট হাতে নামবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে চ্যারিটি ম্যাচ খেলতে নামবেন বিসিসিআই প্রেসিডেন্ট। লেজেন্ডস লিগে খেলতে দেখা যাবে তাঁকে। একটি চ্যারিটি ম্যাচ খেলতে দেখা যাবে তাঁকে। আয়োজকদের তরফে জানান হয়েছে সৌরভের খেলার খবর। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে চারটি ছবি দিয়েছেন তিনি। 

২. আমি পার্থর সঙ্গে কম্পিটিশনে নামতে পারব না। কারণ পার্থ যা পারফরম্য়ান্স দেখিয়েছে, সেই পারফরম্য়ান্সের কাছে আমি চুনোপুঁটি। শুক্রবার এক বেসরকারি সংবাদ চ্যানেলে এই মন্তব্য করেছেন তৃণমূল নেতা মদন মিত্র। 

৩. মন্ত্রিসভায় বড়সড় রদবদলের পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকেই ফিরেই ঢেলে মন্ত্রিসভা সাজাবেন মুখ্যমন্ত্রী। সব মন্ত্রীদের ইস্তফা দিতে নির্দেশ দিয়ে নতুন করে মন্ত্রিসভা গোছাবেন মুখ্যমন্ত্রী। 

৪. ইতিবাচক আলোচনা হয়েছে। আমাদের অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বলেছেন, ৯-১২ ক্লাসের মেধাতালিকা ভুক্ত সুনিশ্চিত করতে চেষ্টা। ব্যবস্থা করবেন। আশ্বস্ত করেছেন। তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারী হবু শিক্ষকদের পক্ষে এ কথা জানান শহিদুল্লাহ।

৫. শেষ ৫ দিনে কেজিতে প্রায় ৩০ শতাংশ বেড়েছে মুরগির মাংসের দাম। চলুন জেনে নেওয়া যাক আজ (২৯ জুলাই, ২০২২) কোন জেলায় কত যাচ্ছে চিকেনের দাম (WBPF ব্রয়লার প্রস্তাবিত হার)।

৬. উত্তরবঙ্গে প্রবল বর্ষণে ফের বন্যা পরিস্থিতির আশঙ্কা করছে আবহাওয়া দফতর। জারি হলুদ-কমলা সতর্কতা। সতর্ক নজর রাখা হচ্ছে।

৭. অর্পিতা এই মামলায় যুক্তি দিচ্ছেন যে তিনি সোনার বিষয়ে সচেতন ছিলেন না। তবে এত নগদ টাকা ও সোনা পাওয়া এই প্রথম ঘটনা নয়। এর আগে কনৌজের সুগন্ধি ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়ি থেকেও একই ধরনের সম্পদ পাওয়া গিয়েছিল। 

Advertisement

৮. আগামী ৭ অগাস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগ পরিচালনা পরিষদের বৈঠকে যোগ দিতে দিল্লি যাবেন, বলে সূত্রের খবর। কেন্দ্র-রাজ্যের রাজনৈতিক টানাপোড়েনের কারণে গত বছর ভার্চুয়াল বৈঠকেও অনুপস্থিত ছিলেন মমতা। এর আগের ২০১৯-এও এই বৈঠক এড়িয়ে যান তিনি। 

৯. সময় বলবে। নিরপেক্ষ তদন্তকে প্রভাবিত করতে পারে। শুক্রবার জোকা ইএসআই থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বললেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল, ষড়যন্ত্র রয়েছে কিনা?

১০. পিটিআই-এর খবর অনুসারে, বর্তমানে ৮০টি ট্রেনে প্রিমিয়াম তত্‍কাল টিকিটের সুবিধা রয়েছে। সব ট্রেনে এই পরিষেবা চালু হলে রেলের আয় অনেকটা বাড়বে।

 

Advertisement