scorecardresearch
 

Mamata Banerjee Visits SSKM : 'আইন এ রাজ্য়েও আছে!' ত্রিপুরা নিয়ে BJP-কে হুঁশিয়ারি মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee), ইউপিএসসি দিয়ে কী করছে দেখতে পারছেন না। ত্রিপুরায় পাশবিক, বর্বর, নিষ্ঠুর সরকার। আমি স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister Amit Shah)-র কাছে জিজ্ঞেস করতে চাই, কটা কোর্ট কেস হয়েছে, কটা হিউম্যান রাইটস এসেছে? ক্রিমিনাল রাস্তায় ঘুরে বেরাচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • এটা ওঁদেরও মনে রাখতে হবে আইন কিন্তু এ রাজ্যেও আছে
  • চ্যারিটি বিগিনস অ্যাট হোম
  • বৃহস্পতিবার নাম না করে বিজেপিকে এই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এটা ওঁদেরও মনে রাখতে হবে আইন কিন্তু এ রাজ্যেও আছে। চ্যারিটি বিগিনস অ্যাট হোম। বৃহস্পতিবার নাম না করে বিজেপিকে এই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। এদিন তিনি গিয়েছিলেন এসএসকেএম (SSKM)-এ আহত তৃণমূল নেতাদের দেখতে।

ত্রিপুরা নিয়ে কড়া মমতা
সাংবাদিকদের প্রশনের জবাবে তিনি (WB CM Mamata Banerjee) বলেন, ওরা আর কী করবে? ওদের আর কোনও কাজ নেই। বিজেপি শাসিত রাজ্য সাংবাদিক, সামাজিক কর্মী, রাজনৈতিক নেতা- কেউ কথা বলতে পারেন না।

মমতা (WB CM Mamata Banerjee) বলে, সবার নামে এফআইআর করলে যদি মনে করে নামলেই অ্য়ারেস্ট করবে, তা হলে এটা ওদেরও মনে রাখতে হবে, আইন কিন্তু এ রাজ্যেও আছে।। আমরা এটা অ্য়াপ্লাই করতে চাই না। চ্যারিটি বিগিনস অ্যাট হোম।

অমিত শাহকে প্রশ্ন
তিনি বিজেপি (BJP), ত্রিপুরা সরকারের তুমুল সমালোচনা করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee), ইউপিএসসি দিয়ে কী করছে দেখতে পারছেন না। ত্রিপুরায় পাশবিক, বর্বর, নিষ্ঠুর সরকার।

তাঁর অভিযোগ, কাউকে কথা বলতে দেয় না। এভাবে চলবে না। আমরা লড়ে নেব। আমি স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister Amit Shah)-র কাছে জিজ্ঞেস করতে চাই, কটা কোর্ট কেস হয়েছে, কটা হিউম্যান রাইটস এসেছে? ক্রিমিনাল রাস্তায় ঘুরে বেরাচ্ছে।

তাঁর (WB CM Mamata Banerjee) অভিযোগ, বিজেপির একজনকেও ভোট দেওয়া উচিত নয়। ২ লক্ষ বহিরাগত, গুণ্ডাও পাঠিয়েছিল। এখন অনেকে বিদেশ থেকে আসছে। বিজেপি নেতারা যেখানে ইচ্ছা যেতে পারে। আমরা যাব, ভোটে জিতব।

তিনি আরও অভিযোগ করেন, থানায় গিয়েছে অভিযোগ জানাতে তাদের গ্রেফতার করা হয়েছে। বিজেপির কাউকে ভোটই দেওয়া উচিত নয়। তবে আমরা যেতে পারব না? আমরা যাব। আমি অবশ্যই যাব। আর ত্রিপুরায় জিতব। ত্রিপুরার লড়াই বজায় থাকবে।

কেমন আছেন ওঁরা
তিনি বলেন, আমার পায়ের পুরনো আঘাত স্ক্যান করব। জয়াকে আজ ছেড়ে দেওয়া হবে। জয়াকে আর সুদীপকে দেখতে এসেছিলাম। আমি আর অভিষেক দেখতে এসেছিলাম। আমার বোনেরও অপারেশন হয়েছে।

আগেও এসেছিলেন এসএসকেএমে
ত্রিপুরায় তৃণমূল নেতাদের ওপর হামলার ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। সোমবার আহতদের দেখেত তিনি কলকাতার এসএসকেএম (SSKM) হাসপাতালে গিয়েছিলেন তিনি। পরে অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে এটা হয়েছে।

তিনি আরও বলেন,  আমি বিশ্বাস করি। না হলে বিপ্লবের এত সাহস হত না। বিমানের টিকিট দেওয়া হচ্ছে। ছাত্রদের গর্জে ওঠা উচিত। যেভাবে সুদীপকে আক্রমণ করা হয়। আমি এর তীব্র নিন্দা করছি।

তাঁর অভিযোগ, কোর্ট বেল দেওয়ার পর আবার কেস দেওয়া হয়েছে। এরাই বাংলা এসে ঘুরে বেড়াচ্ছে, নৃত্য করে বেরাচ্ছে। বাইরের লোক আনা হয়েছিল ভোটের সময়। ত্রিপুর আর বাংলার মধ্যে কোনও পার্থক্য নেই।