scorecardresearch
 

WB SSC Scam CBI Arrest : এসএসসি নিয়োগ দুর্নীতিতে আরও ২ গ্রেফতার, সিবিআই-জালে শান্তি-অশোক

WB SSC Scam CBI Arrest: এসএসসি দুর্নীতির মামলায় বড়সড় মোড়। গ্রেফতার হল দুই কর্তা। সিবিআই গ্রেফতার করেছে শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে।

Advertisement
এসএসসি দুর্নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার দুই কর্তা (প্রতীকী ছবি) এসএসসি দুর্নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার দুই কর্তা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • এসএসসি দুর্নীতির মামলায় বড়সড় মোড়
  • গ্রেফতার হল দুই কর্তা
  • সিবিআই গ্রেফতার করেছে শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে

WB SSC Scam CBI Arrest: এসএসসি দুর্নীতির মামলায় বড়সড় মোড়। গ্রেফতার হল দুই কর্তা। জানা গিয়েছে, সিবিআই গ্রেফতার করেছে শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে। বুধবার তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। বয়ানে অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাদের আদালতে তোলা হবে।

এর আগে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছে রাজ্যের তৎকালীন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এবং তার সঙ্গী অর্পিতা মুখোপাধ্য়ায়। তাদের গ্রেফতার করে ইডি। এবার এসএসিসি-র দুই কর্তা গ্রেফতার হওয়ায় তৃণমূল সরকারের ফের সোচ্চার হয়েছে রাজ্যের বিরোধী দলগুলো।

শিক্ষক নিয়োগ নিয়ে জেরবার রাজ্য সরকার
তৃণমূল কংগ্রেস সরকার শিক্ষক নিয়োগ নিয়ে কার্যত জেরবার। নিয়ম না মেনে নিয়োগের অভিযোগ উঠেছে। দুর্নীতির অভিযোগ নাজেহাল মমতার সরকার। নাম জড়িয়েছিল রাজ্যের তৎকালীন শিক্ষা দফতরের রাষ্ট্রমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ উঠেছিল, তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ম না মেনে নিয়োগ দেওয়া হয়েছে। পরে আদালতের নির্দেশে চার চাকরি খোয়া যায়।

এর আগে একাধিকবার জিজ্ঞাসাবাদ
আরও জানা গিয়েছে, এর আগে তাদের একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের বয়ানে অসঙ্গতি মিলেছে। এফআইআরে তাদের নাম ছিল। প্রথম নাম শান্তিপ্রসাদ সিনহা। তিনি এসসিসি কমিটির আহ্বায়ক ছিল। ৪ নম্বরে নাম ছিল তৎকালীন স্কুল সার্ভিস কমিশনের সচিব অশোক সাহার। 

এই প্রথম এই ঘটনায় গ্রেফতার করল সিবিআই। এদিন দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। তারা তথ্য গোপন করার চেষ্টা করছিল, বিভ্রান্ত করছিল, প্রশ্নের সদুত্তর দিচ্ছিল না। তাই তাদের গ্রেফতার করা হয়। 

যে কমিটি নিয়ম না মেনে চাকরি দিয়েছিলে বলে অভিযোগ, সেই কমিটির প্রধান ছিল শান্তিপ্রসাদ সিনহা। বার বার তথ্য় বেরিয়ে আসছিল যে ওই কমিটি নিয়ন্ত্রণ করতে শান্তিপ্রসাদ। তার কাছে কাদের নির্দেশ আসত, কাদের কথায় চাকরি দিয়েছেন, এ ব্য়াপারে তার কাছ থেকে জানতে চাওয়া হয়। তবে তিনি ঠিক মতো উত্তর দিতে পারেননি। 

Advertisement

আরও পড়ুন: সেচের জল থেকে ধানে যাচ্ছে আর্সেনিক, ভাত কতটা নিরাপদ?

আরও পড়ুন: হাঁটুর ব্যথায় কাবু? শুকনো আদা ট্রাই করুন, কমাবে ওজনও

আরও পড়ুন: হোম লোন থাকলে কাজে লাগান এই ৫ টিপস, কমতে পারে EMI-এর বোঝা 

অবশেষে গ্রেফতার
তাই ওই দুজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একাধিক নথি চাওয়া হয়েছিল। কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছিল। তাদের সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছিল। নিজাম প্যালেসে তাদের এর আগেও ডেকে পাঠানো হয়। গ্রেফতারের পর তাদের মেডিক্যাল টেস্ট করানোর প্রক্রিয়া শুরু হয়েছে। 

 

Advertisement