scorecardresearch
 

গতকালের বৃষ্টির জের, আজ কমবে তাপমাত্রা

গতকালের বৃষ্টির জেরে আগামী কয়েকদিন তাপমাত্রা খানিকটা কমবে। সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement
weather weather
হাইলাইটস
  • গতকাল সন্ধেবেলা বৃষ্টি নামে রাজ্যের বিভিন্ন জায়গায়
  • ফলে তাপমাত্রা অনেকটা কমে যায়
  • আজও গরম কম থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস

সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। তাদের তরফে জানানো হয়েছে, গতকালের বৃষ্টির জেরে আগামী কয়েকদিন তাপমাত্রা খানিকটা কমবে। তবে চলতি মাসের ২৩-২৪ এপ্রিল থেকে তাপমাত্রা ভালোরকম বাড়বে। 

আবহাওয়া দপ্তর জানিয়েছে, পূবালী হাওয়ার কারণে আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রার পরিবর্তন দেখা যাবে। কমবে গরম। বেশ কয়েকদিন এভাবেই চলবে। কিন্তু, চলতি মাসের ২৩-২৪ এপ্রিল নাগাদ তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। তাপমাত্রা ৪০ ডিগ্রিও হতে পারে। এই তাপমাত্রা বেশ কয়েকদিন থাকবে। ফলে গরমে ভুগতে হবে দক্ষিণবঙ্গবাসীকে। 

আরও পড়ুন: আসানসোলে কালবৈশাখীর তাণ্ডব, দেওয়াল চাপা পড়ে মৃত ১

তবে সুখবর উত্তরবঙ্গবাসীর জন্য। হাওয়া অফিস জানিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত রাজ্যের ৭ টি জেলায় স্বস্তির বৃষ্টিপাত হতে চলেছে। তবে এরমধ্যে সমস্তকয়টিই উত্তরবঙ্গের জেলা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা কম থাকলেও আকাশ মেঘলা থাকবে। 

প্রসঙ্গত, গতকাল সন্ধেবেলা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শুরু হয় কলকাতায়। সঙ্গে চলে ঝোড়ো হাওয়া। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতেও বৃষ্টি হয়। আবহাওয়া দপ্তর জানিয়েছে, দক্ষিণবঙ্গে পূবালী হাওয়ার কারণে বৃষ্টিপাত হয়েছে। অন্যদিকে ভারতবর্ষের অন্য জায়গায় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর জন্য বৃষ্টিপাত দেখা দিয়েছে। 

আরও পড়ুন: উত্তরে শান্তি-দক্ষিণে অশান্তি! কেমন হল পঞ্চম দফার ভোট?

প্রসঙ্গত, গতকাল উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি রয়েছে। যদিও ৪৮ ঘণ্টা আগেই আবহাওয়া দপ্তর দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছিল।  

Advertisement