scorecardresearch
 

West Bengal Weather Update: এবার কি পুরোপুরি বিদায় নিতে চলেছে শীত? যা জানাল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata) জানিয়েছে, সোমবার পর্যন্ত সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি এবং ১৫ ডিগ্রির আশপাশেই ঘোরাফেরা করবে। মঙ্গবার থেকে তিনদিনের জন্য ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে তাপমাত্রা

Advertisement
এবার কি পুরোপুরি বিদায় নিতে চলেছে শীত? যা জানাল হাওয়া অফিস এবার কি পুরোপুরি বিদায় নিতে চলেছে শীত? যা জানাল হাওয়া অফিস
হাইলাইটস
  • আগামী পাঁচদিন রাজ্যের কোথাও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই
  • হাওয়া অফিস জানিয়েছে, এটাই শীতের শেষ ইনিংস

বাংলায় শীতের (Winter) লাস্ট ইনিংস চলছে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। অর্থাৎ আর কয়েকদিনের মধ্যেই পুরোপুরি বিদায় নিতে চলেছে শীত। পশ্চিমী ঝঞ্ঝার দাপট কমতেই রাজ্যে ফের উত্তুরে হাওয়া প্রবেশ করতে শুরু করেছিল। সেই কারণে তাপমাত্রা নেমে আসে কয়েক ডিগ্রি নীচে। প্রায় ৫ ডিগ্রি কমে তাপমাত্রা। যার কারণে রাজ্যে ফিরে আসে শীতের আমেজ। শনিবার তাপমাত্রা (Temperature) কমে হয় ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আজ কলকাতার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ১৫ ডিগ্রি ও ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata) জানিয়েছে, সোমবার পর্যন্ত সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি এবং ১৫ ডিগ্রির আশপাশেই ঘোরাফেরা করবে। মঙ্গবার থেকে তিনদিনের জন্য ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে তাপমাত্রা। রাতের তাপমাত্র বৃদ্ধি হয়ে ১৮ থেকে ১৯ ডিগ্রির কাছাকাছি যাওয়ার সম্ভাবনা থাকছে। শুক্র ও শনিবার হালকা কমবে তাপমাত্রা। তবে স্থায়ী হবে না। আবার বাড়বে। হাওয়া অফিস জানিয়েছে, এটাই শীতের শেষ ইনিংস। এই মুহূর্তে স্বাভাবিক তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াসের নীচে। মঙ্গলবারের পর থেকে এর নীচে নামবে না। বলা যায় ঠান্ডা বিদায় নিচ্ছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রেও আগামী পাঁচদিন রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না। আগামীকাল জেলাগুলিতে এক বা দুটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

Advertisement

আরও পড়ুন: Birbhum Bomb Blast: বীরভূমে ফের বোমা বিস্ফোরণ, জখম TMC-র পঞ্চায়েত প্রধানের ভাই, মৃত্যু সঙ্গীর

TAGS:
Advertisement