scorecardresearch
 

Adventure Sports Skydiving in India : পাখির মতো ওড়ার স্বাদ! ভারতেও শুরু হচ্ছে স্কাই ডাইভিং

Adventure Sports Skydiving in India: স্কাই ডাইভিং একটি চমৎকার অভিজ্ঞতা। যা আপনাকে উত্তেজনাযর চরম জায়গায় নিয়ে যেতে পারে। কিন্তু হাজার হাজার মিটার উচ্চতায় উড়ে যাওয়া বিমান থেকে প্যারাসুট দিয়ে লাফ দিতে হলে দরকার শক্তিশালী হৃদয়। 

ভারতেও এবার স্কাই ডাইভিং (প্রতীকী ছবি) ভারতেও এবার স্কাই ডাইভিং (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • স্কাই ডাইভিং একটি চমৎকার অভিজ্ঞতা
  • যা আপনাকে উত্তেজনার চরম জায়গায় নিয়ে যেতে পারে
  • কিন্তু হাজার হাজার মিটার উচ্চতায় উড়ে যাওয়া বিমান থেকে প্যারাসুট দিয়ে লাফ দিতে হলে দরকার শক্তিশালী হৃদয়

Adventure Sports Skydiving in India: স্কাই ডাইভিং একটি চমৎকার অভিজ্ঞতা। যা আপনাকে উত্তেজনাযর চরম জায়গায় নিয়ে যেতে পারে। কিন্তু হাজার হাজার মিটার উচ্চতায় উড়ে যাওয়া বিমান থেকে প্যারাসুট দিয়ে লাফ দিতে হলে দরকার শক্তিশালী হৃদয়। 

ইনডোর স্কাই ডাইভিং
এই কারণেই বেশিরভাগ অ্যাডভেঞ্চার এক্সপ্লোরাররা এই কার্যকলাপ থেকে দূরে থাকতে পছন্দ করেন। কিন্তু আপনি যদি মনে করেন যে শুধুমাত্র আউটডোর স্কাই ডাইভিংয়ের মধ্যেই সম্ভব তবে তা একেবারেই ভুল। আপনি সম্ভবত আগে কখনও ইনডোর স্কাই ডাইভিং শোনেননি।

ইনডোর স্কাই ডাইভিংয়ে আপনি কোন ঝুঁকি না নিয়ে স্কাই ডাইভিং উপভোগ করতে পারেন। এর রোমাঞ্চ আউটডোর স্কাই ডাইভিংয়ের চেয়ে কম নয়। খুব শিগগিরি ভারতে শুরু হতে চলেছে। আসলে হায়দরাবাদে প্রথমবার ইনডোর স্কাই ডাইভিং শুরু হওয়ার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: যশবন্ত-সুব্রত-চন্দ্রিমা TMC সর্বভারতীয় সহ-সভাপতি, কোষাধ্যক্ষ অরূপ

আরও পড়ুন: পুরী-তিরুপতি ঘুরুন ট্রেনে, ফের আইআরসিটিসি-র দক্ষিণ ভারত তীর্থযাত্রী স্পেশাল

আরও পড়ুন: মুখ থেকে দুর্গন্ধ? হতে পারে এই রোগ, অবহেলা করবেন না

রোমাঞ্চে ভরপুর
ইনডোর স্কাই ডাইভিংয়ে উপস্থিত উল্লম্ব বায়ু সুড়ঙ্গগুলি বাতাসে উড়ে যাওয়ার রোমাঞ্চ তৈরি করে। এর অভিজ্ঞতা হবে বিমান থেকে লাফ দেওয়া স্কাই ডাইভিংয়ের মতো। তবে এই কাজে কোনও প্যারাসুট বা বিমানের প্রয়োজন হবে না। এটি আবহাওয়া এবং বাতাসের কারণে সৃষ্ট ঝুঁকি থেকেও দূরে। স্কাই ডাইভিংয়ের নামে যারা কাঁপছে তারা খুব সহজেই উপভোগ করতে পারবে।

৪০০ কিমি ঘন্টা বেগে প্রবল বাতাসে স্কাই ডাইভ
GravityZip এই মাসে হায়দ্রাবাদের গান্ডিপেটে ইনডোর কার্যকলাপের এই সুবিধা নিয়ে আসছে। এই ইনডোর স্কাই ডাইভিং গর্ভবতী মহিলা বা যে কোনও রোগে আক্রান্ত ব্যক্তি ব্যতীত সকলের জন্য নিরাপদ বলা হচ্ছে। স্কাই ডাইভিংয়ের জন্য তৈরি এই উল্লম্ব বায়ু সুড়ঙ্গে প্রতি ঘণ্টায় ২০০ কিলোমিটার থেকে ৪০০ কিলোমিটার বেগে বাতাস বইছে।

স্কাই ডাইভিং স্পট কোথায় হবে?
মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে তাঁদের দেওয়া হবে জাম্পস্যুট, জুতা, সুতির তৈরি হেলমেট, স্প্যানডেক্স ও নাইলন এবং চোখের সুরক্ষার জন্য গগলস। এসব কিছু পরার পর মানুষ এয়ার পিপল এয়ার টানেলে স্কাই ডাইভিং উপভোগ করতে পারবেন। 

এ সময় ইউরোপের বিশেষজ্ঞরা যাঁরা টানেলে স্কাই ডাইভিংয়ের মজা উপভোগ করছেন, তাঁদের নজরদারি করা হবে। GravityZip-এর এই ইনডোর স্কাই ডাইভিং স্পটটি গুঞ্চা পাহাড়ের কাছে হায়দ্রাবাদের চৈতন্য ভারতী ইনস্টিটিউট অফ টেকনোলজি ক্যাম্পাসের আগে খোলা হবে।