scorecardresearch
 

Helmet : গরমে ঠান্ডা, শীতে গরম, এমনই কামাল দেখাবে হেলমেট, ধোয়া যাবে অনায়াসে

Helmet: দেখা গিয়েছে, একজন একটা হেলমেট দীর্ঘ সময় ধরে ব্যবহার করেন। আর তাই তা ভেতর থেকে ময়লা হয়ে যায়। এর ফল হতে পারে মারাত্মক।

Advertisement
নয়া হেলমেট সুরাহা দেবে বাইকচালকদের (প্রতীকী ছবি) নয়া হেলমেট সুরাহা দেবে বাইকচালকদের (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আপনি যদি দু'চাকার গাড়ি চালান, তা হলে আপনার কাছে হেলমেট থাকবেই
  • না হলে ট্রাফির পুলিশ ফাইন করবে
  • তবে নিরাপত্তার জন্য এটা খুবই দরকারি, সে ব্য়াপারে কোনও সন্দেহ নেই

Helmet: আপনি যদি দু'চাকার গাড়ি চালান, তা হলে আপনার কাছে হেলমেট (Helmet) থাকবেই। এটা বাধ্যতামূলক। একটা না, একাধিকও থাকতে পারে। হেলমেট (Helmet) না হলে ট্রাফির পুলিশ ফাইন করবে। তবে নিরাপত্তার জন্য এটা খুবই দরকারি। সে ব্য়াপারে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: COVID বিধি মেনে কামারপুকুরে পালিত কল্পতরু উৎসব, হাজির ভক্তরা

বাইকচালকেরা হেলমেট (Helmet) নিয়ে অনেক অভিযোগ করেন। যেমন গরমকালে তাঁদের বেজায় সমস্য়ায় পড়তে হয়। তবে বলা যেতে পারে সেই সমস্যার সমাধান হতে চলল। কারণ গরমকালে মাথা ঠান্ডা রাখবে এবং শীতকালে গরম অনুভূত হবে এমন হেলমেট এসে গেল। স্টিলবার্ড (Steelbird) এমন হেলমেট নিয়ে এসেছে। 

আরও পড়ুন: Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা

helmet

স্টিলবার্ড বানিয়েছে টু ইন ওয়ান হেলমেট
হেলমেট (Helmet) প্রস্তুতকারী সংস্থা স্টিলবার্ড (Steelbird) হাই-টেক ইন্ডিয়া লিমিটেড বাজারে এসএ-২ (টু ইন ওয়ান) হেলমেট এনেছে। এই হেলমেটের সঙ্গে কোম্পানি বেশ কিছু ডিটেলএবল এক্সেসরিজ দেয়। যার ব্যবহার আপনি-আলাদা আলাদা মরশুমে আলাদা-আলাদা কাজে লাগাতে পারবেন। 

আরও পড়ুন: কাঁচা বাদাম গানে মুগ্ধ The Kiffness, ভুবনের সঙ্গে কাজ করতে চান

অনায়াসে ধুতে পারবেন হেলমেট
দেখা গিয়েছে, একজন একটা হেলমেট দীর্ঘ সময় ধরে ব্যবহার করেন। আর তাই তা ভেতর থেকে ময়লা হয়ে যায়। এর ফল হতে পারে মারাত্মক। অনেকের তো স্কিনে সমস্যা দেখা দেয়। এর পাশাপাশি চুল পড়ে যাওয়ার সমস্যার মুখোমুখিও হন অনেকে। 

আর তাই ওই সংস্থা হেলমেটের ভেতরের অংশও ডিটেচেবল বানিয়েছে। যখন আপনার প্রয়োজন হবে, আপনি সেটা তখন ধুয়ে নিতে পারবেন। সব সমস্যার সমাধান। 

Advertisement

তার সঙ্গে যা যা পাওয়া যাচ্ছে
স্টিলবার্ড সংস্থার এমডি রাজীব কাপুর জানিয়েছেন, তাঁদের এই হেলমেট নিরাপত্তার জন্য ভাল, এমন নয়। এটি শীতকালে রাইডারকে ঠান্ডার হাত থেকেও বাঁচাবে। 

এই হেলমেটের নীচের অংশে একটা ওয়াটারপ্রুফ নেক প্য়াড দিয়েছে। যার মধ্যে চেনও রয়েছে। এটা ঠান্ডা হাওয়াকে ভেতরে আসতে আটকায়। এর ইন্টিরিয়র গরম এবং বর্ষার সময় বদলানো যেতে পারে। এর দাম ৪,৪৯৯ টাকা থেকে শুরু।

 

Advertisement