scorecardresearch
 

Relationship Tips : আপনার পার্টনারের এই ৬ জিনিস খেয়াল করুন, আসল জিনিস জানতে পারবেন

Relationship Tips: অনেক সময় লোকেরা খুব বিভ্রান্ত হয় যে তারা যার সঙ্গে বাস করছে, তাঁরা তাঁদের জন্য সঠিক কিনা। আপনি যদি আগে কোনও সম্পর্কে না থাকেন, তবে আপনার পক্ষে এটি জানা আরও কঠিন হয়ে যায়।

Advertisement
সঙ্গী নির্বাচন খুব গুরুত্বপূর্ণ (প্রতীকী ছবি) সঙ্গী নির্বাচন খুব গুরুত্বপূর্ণ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • যে কোনও সম্পর্ক গড়ে তোলা একটি কঠিন কাজ
  • আপনি যখন শুরুতে একজন ব্যক্তির সঙ্গে দেখা করেন, আপনি তাঁদের সম্পর্কে সবকিছু পছন্দ করেন
  • কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আপনার সম্পর্ক পুরানো হয়ে যায়

Relationship Tips: যে কোনও সম্পর্ক গড়ে তোলা একটি কঠিন কাজ। আপনি যখন শুরুতে একজন ব্যক্তির সঙ্গে দেখা করেন, আপনি তাঁদের সম্পর্কে সবকিছু পছন্দ করেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আপনার সম্পর্ক পুরানো হয়ে যায়। তখন আপনি বুঝতে শুরু করেন যে সামনে ব্যক্তিটি কে এবং সেই ব্যক্তিটি আপনার জন্য ভাল কিনা।

অনেক সময় লোকেরা খুব বিভ্রান্ত হয় যে তারা যার সঙ্গে বাস করছে, তাঁরা তাঁদের জন্য সঠিক কিনা। আপনি যদি আগে কোনও সম্পর্কে না থাকেন, তবে আপনার পক্ষে এটি জানা আরও কঠিন হয়ে যায়। তাই আপনি যাঁর জন্য এত ত্যাগ স্বীকার করছেন, তিনি তাঁর যোগ্য কি না, তা জানা খুবই গুরুত্বপূর্ণ। 

আমরা আপনাকে এমনই কিছু লক্ষণের কথা জানাতে চাই। যা আপনাকে জানতে অনেক সাহায্য করবে সামনের মানুষটি আপনার জন্য সঠিক কি না। আসুন তাদের সম্পর্কে জানি।

আপনার কথা শোনে
আপনার কথা যতই বিরক্তিকর হোক না কেন একজন ভাল সঙ্গী আপনার সব কথাই মনোযোগ দিয়ে শুনবেন। আপনি যদি আপনার সঙ্গীর সঙ্গে সবকিছু শেয়ার করার পাশাপাশি আপনার অফিসের সহকর্মীদের সম্পর্কেও জানান এবং তাঁরা আপনার কথা মনোযোগ সহকারে শোনেন, তাহলে আপনার বোঝা উচিত যে তাঁরা আপনার জন্য উপযুক্ত।

আপনার সুখ গুরুত্বপূর্ণ
এটি প্রায়শই ঘটে যখন দু'জন মানুষ ভিন্ন জিনিস পছন্দ করে। এই পরিস্থিতিতে আপনার এমন জিনিসগুলি বেছে নেওয়া দরকার যা আপনার সঙ্গীর হৃদয়কে আনন্দ দেবে। কখনও কখনও আপনি এমন কিছু করেন যা আপনার পছন্দ নয় কিন্তু আপনার সঙ্গীর মুখে খুশি আনতে পারে। আপনার সঙ্গীও যদি একই কাজ করেন, তাহলে বুঝবেন তিনি আপনার জন্য পারফেক্ট। যে কোনও সম্পর্কের ক্ষেত্রেই এটা প্রযোজ্য।

Advertisement

আপনার দৃষ্টিভঙ্গি একই হওয়া উচিত
সম্পর্ক দীর্ঘস্থায়ী করার জন্য আপনার উভয়ের পছন্দ-অপছন্দ একই থাকা জরুরি নয়। এমন কিছু সময় থাকতে পারে যখন আপনার সঙ্গীর পছন্দ আপনার থেকে সম্পূর্ণ আলাদা, অনেক ক্ষেত্রে এটিকেও ভাল বলে মনে করা হয়।

কারণ এটি দু'জনকে কথা বলার বিষয় দেয়। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য কারও সঙ্গে থাকতে চান, তবে আপনার জীবনের লক্ষ্য এবং মূল্যবোধের ক্ষেত্রে আপনাদের দু'জনেরই একই চিন্তাভাবনা থাকা দরকার। এ জন্য আপনার জীবনের লক্ষ্য এবং মূল্যবোধের ক্ষেত্রে আপনার উভয়েরই একই রকম চিন্তাভাবনা থাকা প্রয়োজন। এর জন্য প্রয়োজন আপনাদের দু'জনেরই জীবন নিয়ে একই ভাবনা থাকা।

স্বাস্থ্যকর আলোচনা
সম্পর্কের ক্ষেত্রে নস্টালজিয়া থাকা সাধারণ ব্যাপার। আপনার দু'জনেরই সব বিষয়ে একমত হওয়া জরুরি নয়। অথবা আপনার সঙ্গীও আপনার পছন্দের জিনিসটি পছন্দ করে। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গী যদি ঝগড়া না করেই আপনাকে কিছু বুঝিয়ে দেন বা আপনার মধ্যে কোনও বিষয় নিয়ে সুস্থ আলোচনা হয়, তাহলে আপনার সম্পর্ক দীর্ঘকাল স্থায়ী হবে। বিষয়গুলির জন্য একে অপরের দৃষ্টিভঙ্গি খুব ভালভাবে বোঝা গুরুত্বপূর্ণ।

নির্দ্বিধায় 'মন কি বাত' বলুন
আপনি যখন সঠিক ব্যক্তির সঙ্গে থাকেন, তখন তিনি আপনাকে কিছুর জন্য বিচার করবেন না। আপনি সেই ব্যক্তিকে আপনার মনে এবং মনে যা আসে তা বিনা ভয়ে বলতে পারেন। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গী যদি নিখুঁত হয় তবে সে আপনাকে কিছু বলবে না এবং আপনার কথা মনোযোগ দিয়ে শুনে আপনাকে সাহায্য করার চেষ্টা করবে।

আপনার পরিবার এবং বন্ধুদের দ্বারা পছন্দ
আপনার বন্ধুরা এবং পরিবার যদি আপনি যাঁর সঙ্গে ডেটিং করছেন, তাঁকে পছন্দ করে, তাহলে বুঝুন এটি আপনার জন্য একটি শুভ লক্ষণ। আমাদের বন্ধুবান্ধব এবং পরিবার আমাদের খুব ভালভাবে জানে এবং বোঝে। এমন পরিস্থিতিতে, তারা চিন্তিত যে আপনি যদি এমন কারও সঙ্গে সম্পর্কে না আসেন যে আপনার যোগ্য নয়। কিন্তু যদি আপনার বন্ধুবান্ধব এবং পরিবারও আপনার সঙ্গীর ভক্ত হয়, তাহলে আপনার বোঝা উচিত যে তিনি আপনার জন্য একটি ভাল পছন্দ।

 

Advertisement