scorecardresearch
 

East Bengal Likely To Sign David Lalhlansanga: কলকাতা লিগের সর্বোচ্চ স্কোরারকে দলে নেবে ইস্টবেঙ্গল?

কলকাতা লিগে সবচেয়ে বেশি গোল করা ডেভিড লালহানসাঙ্গাকে সই করাতে ঝাঁপাতে পারে ইস্টবেঙ্গল। তবে মহমেডানের সঙ্গে চুক্তি থাকায় এখনই তা সম্ভব হবে না লাল-হলুদের পক্ষে। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে মিজোরামের স্ট্রাইকারকে সই করানোর চেষ্টা হতে পারে।

Advertisement
ডেভিড লালহানসাঙ্গা ডেভিড লালহানসাঙ্গা
হাইলাইটস
  • জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে মিজোরামের স্ট্রাইকারকে সই করানোর চেষ্টা হতে পারে
  • ডুরান্ডের পর কলকাতা লিগেও সাদা-কালো জার্সিতে নিজের জাত চিনিয়েছেন বছর বাইশের ডেভিড

কলকাতা লিগে সবচেয়ে বেশি গোল করা ডেভিড লালহানসাঙ্গাকে সই করাতে ঝাঁপাতে পারে ইস্টবেঙ্গল। তবে মহমেডানের সঙ্গে চুক্তি থাকায় এখনই তা সম্ভব হবে না লাল-হলুদের পক্ষে। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে মিজোরামের স্ট্রাইকারকে সই করানোর চেষ্টা হতে পারে। ডুরান্ডের পর কলকাতা লিগেও সাদা-কালো জার্সিতে নিজের জাত চিনিয়েছেন বছর বাইশের ডেভিড। ফলে আইএসএল-এর বিভিন্ন ক্লাব থেকে স্বাভাবিক ভাবেই প্রস্তাব আসছে তাঁর কাছে।

যদিও মহমেডানের সঙ্গে এখনও চুক্তি থাকায় অন্য কোথাও সই করতে পারবেন না ডেভিড। তিনি নিজেও এক সাক্ষাৎকারে স্বীকার করেছেন সেই কথা। এখন প্রশ্ন হল, কবে মহমেডান থেকে ছাড়া পেতে পারেন ডেভিড? জানুয়ারির আগে তাঁকে কোনওভাবেই অন্য জার্সিতে দেখা যাবে না। পরেও তাঁকে নিতে হলে, সাদা-কালো ক্লাবের সহযোগিতার দরকার। ডেভিড নিজেও চান আইএসএল-এর কোনও ক্লাবে খেলতে। তবে তা এখনই হচ্ছে না।

ইস্টবেঙ্গলের দলে ভালো মানের ভারতীয় স্ট্রাইকার নেই। ফলে গোলের ক্ষেত্রে দুই বিদেশি সিভেরিও ও ক্লেইটনের উপরেই ভরসা করতে হচ্ছে লাল-হলুদকে। কলকাতা লিগে লাল-হলুদের জার্সিতে হ্যাটট্রিক করা বিষনুকে সিনিয়র দলে সই করিয়েছে ইস্টবেঙ্গল। তাতেও সমস্যা মিটবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। বিষ্ণু এখনও একটাও ম্যাচ খেলেননি।

আরও পড়ুন

মহমেডানের চুক্তি বাড়ানোর প্রস্তাব

মহমেডান ডেভিডকে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিলেও তা পছন্দ হয়নি ডেভিডের। ফলে আইএসএল-এ খেলার জন্য মুখিয়ে রয়েছেন ডেভিড। শুধু আইএসএল-এর দলে সুযোগ পাওয়াই নয়, ডেভিডের লক্ষ্য ভারতীয় দলেও জায়গা করে নেওয়া। আর সেই লক্ষ্যেই এগিয়ে চলেছেন বছর বাইশের এই তরুণ।  কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরেই নিজের বাড়িতে ফেরত এসেছেন ডেভিড। ছুটি কাটিয়ে দলের সঙ্গে আই লিগ প্রস্তুতিতে মন দিতে চান তিনি। আইএসএল-কে পাখির চোখ করলেও আই লিগে মহমেডানের জার্সি গায়ে ভালো পারফর্ম করাই লক্ষ্য ডেভিডের। এরপর ধাপে ধাপে আইএসএল ও জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে খেলতে চান এই স্ট্রাইকার।

Advertisement

Advertisement