scorecardresearch
 

Lionel Messi: PSG তো ছাড়ছেন নিশ্চিত, মেসি যাচ্ছেন কোন ক্লাবে?

Lionel Messi Club: পিএসজির হয়ে মেসি মোট ২১টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ২০টি গোল। মেসি বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন ২০২১ সালে।

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • মেসিও সৌদির ক্লাবে নাকি বার্সেলোনায়?
  • সব সময়ই দলের প্রয়োজনে ছিলেন
  • PSG-তে ২১টি গোল করেছেন মেসি

অনেক দিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে সেটাই সত্যি হল। প্যারিস সাঁ জাঁ (PSG) ছাড়ছেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি (Lionel Messi)। প্যারিস সাঁ জাঁ ক্লাবে দু বছর খেললেন মেসি। তাঁর ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করেছেন খোদ PSG কোচ ক্রিস্টোফে গ্যালতিয়ের। 

মেসিও সৌদির ক্লাবে নাকি বার্সেলোনায়?

এই গরমেই মেসির সঙ্গে PSG-র চুক্তি শেষ হওয়ার কথা ছিল। ফুটবল বিশ্বে জোর খবর ছিল, PSG-র সঙ্গে চুক্তি রিনিউ করবেন না মেসি। ইএসপিএন-এর জানা খবর অনুযায়ী, ক্রিস্টিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)  মতো মেসিও সম্ভবত সৌদি আরবের ক্লাবেই পাড়ি দিচ্ছেন। তবে রোনাল্ডোর প্রতিপক্ষ হয়ে। সৌদির দুটি বড় ক্লাব আল নাসের ও আল হিলাল চিরপ্রতিদ্বন্দ্বী, কলকাতা ফুটবলের মোহনবাগান-ইস্টবেঙ্গলের মতো। মেসি যোগ দিতে পারেন আল হিলালে। আল নাসেরে খেলেন রোনাল্ডো। যদিও আরও একটি চর্চাও তুঙ্গে, তা হল মেসি ফের তাঁর পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন। 

আরও পড়ুন

সব সময়ই দলের প্রয়োজনে ছিলেন

PSG-র ফাইনাল লিগ ১ ম্যাচের আগে কোচ সাংবাদিক বৈঠকে বলেন, 'বিশ্বের সেরা ফুটবলারের কোচিংয়ের দায়িত্বে থেকে আমি গর্বিত ও আনন্দিত। এই ম্যাচই মেসির শেষ ম্যাচ হতে চলেছে PSG-র হয়ে। এ বছর মেসি দলের গুরুত্বপূর্ণ একটা অংশ হয়ে ছিল। সব সময়ই তাঁকে দলে পেয়েছি। আমি মনে করি না, তাঁর বিরুদ্ধে করা বিভিন্ন মন্তব্য আর সমালোচনা ঠিক ছিল। সব সময়ই দলের প্রয়োজনে ছিলেন।'

PSG-তে ২১টি গোল করেছেন মেসি

চলতি মরশুমে পিএসজির হয়ে মেসি মোট ২১টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ২০টি গোল। মেসি বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন ২০২১ সালে। দ্বিতীয় মরশুমে ভালো গেলেও মাঠের বাইরে নানা বিতর্ক হয়েছে মেসিকে নিয়ে। 

Advertisement

এর আগে খবর রটেছিল,  সৌদি আরবের ক্লাবে খেলার জন্য চুক্তি সেরে ফেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কিন্তু মেসির বাবা ও এজেন্ট সেই খবরকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দেন।

Advertisement