scorecardresearch
 

Manu Bhaker Paris Olympics 2024 Medal Hattrick: পদকজয়ের হ্যাটট্রিকের সামনে মনু ভাকের, কখন কীভাবে ফ্রিতে দেখবেন ম্যাচ?

Manu Bhaker Paris Olympics 2024 Medal Hattrick: প্যারিস অলিম্পিকে হ্যাটট্রিকের সামনে ভারতীয় শুটার মনু ভাকের। দুটি পদক জিতে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন তিনি। এখন ২৫ মিটার এয়াররাইফেল ইভেন্টে সোনা জেতার কাছাকাছি মনু। মোট ৫৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফিকেশন রাউন্ড শেষ করেন মনু। ভারতের আরও এক শুটার ইশা সিং যদিও হতাশ করেছেন, তিনি ১৮ নম্বর স্থানে শেষ করেছেন। ফাইনাল ম্যাচটি হবে আজ (৩ আগস্ট) ভারতীয় সময় দুপুর ১ টায়।

Advertisement

প্যারিস অলিম্পিকে হ্যাটট্রিকের সামনে ভারতীয় শুটার মনু ভাকের। দুটি পদক জিতে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন তিনি। এখন ২৫ মিটার এয়াররাইফেল ইভেন্টে সোনা জেতার কাছাকাছি মনু। মোট ৫৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফিকেশন রাউন্ড শেষ করেন মনু। ভারতের আরও এক শুটার ইশা সিং যদিও হতাশ করেছেন, তিনি ১৮ নম্বর স্থানে শেষ করেছেন। ফাইনাল ম্যাচটি হবে আজ (৩ আগস্ট) ভারতীয় সময় দুপুর ১ টায়।

যোগ্যতা অর্জন পর্বে হাঙ্গেরির ভেরোনিকা মেজর ৫৯২ স্কোর করে প্রথম হয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন ইরানের হানিয়ে রোস্তামিয়ান। তিনি স্কোর করেছেন ৫৮৮। এর আগে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জেতেন মনু। এ বারের অলিম্পিক্সে এটাই ছিল তাঁর এবং ভারতের প্রথম পদক। পরে সরবজ্যোৎ সিংয়ের সঙ্গে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টেও ব্রোঞ্জ জেতেন মনু। যার কারণে তাঁর ঝুলিতে এখন দুটি পদক রয়েছে। স্বাধীনতার পরে এক অলিম্পিকে জোড়া পদকজায়ী প্রথম ভারতীয় হয়েছেন মনু। এখন মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টেও পদক জয়ের হাতছানি মনুর সামনে। এই ইভেন্টের ফাইনাল খেলা হবে ৩ অগাস্ট শনিবার। 

কীভাবে দেখবেন এই ম্যাচ?

আরও পড়ুন

জিও সিনেমাতে ফ্রিতে দেখান হচ্ছে অলিম্পিক। পাশাপাশি স্পোর্টস ১৮-এর বিভিন্ন চ্যানেলেও দেখা যাচ্ছে অলিম্পিকের ম্যাচ। এর সঙ্গে জিও ব্যবহারকারীরা জিও টিভি অ্যাপেও দেখতে পারেন মনু ভাকেরের ম্যাচ। 


মনু রেকর্ড করেছেন
স্বাধীনতার পর একই অলিম্পিকে দুটি পদক জিতে প্রথম ভারতীয় হয়েছেন মনু ভাকের। ৩০ জুলাই, তিনি সরবজোত সিং-এর সঙ্গে প্যারিস অলিম্পিকে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড বিভাগে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ইতিহাস তৈরি করে ছিলেন। ব্রিটিশ বংশোদ্ভূত ভারতীয় খেলোয়াড় নরম্যান প্রিচার্ড ১৯০০ সালের অলিম্পিকে ২০০ মিটার স্প্রিন্ট এবং ২০০ মিটার হার্ডলেসে রুপো জিতেছিলেন, কিন্তু সেই কৃতিত্ব স্বাধীনতার আগে অর্জিত হয়েছিল।

Advertisement

আমি হ্যাটট্রিক করার চেষ্টা করব: মানু
দ্বিতীয় ব্রোঞ্জ পদক জেতার পর, মানু ভাকের তার সঙ্গী সরবজোত সিংয়ের সঙ্গে সেলিব্রেট করেছেন। তখন তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, এবার তিনি পদক জয়ের হ্যাটট্রিক করতে পারবে কি না, তিনি বলেছিলেন যে তিনি পদক জিততে তার সমস্ত কিছু দেবেন এবং হ্যাটট্রিক করার চেষ্টা করবেন।

শ্যুটিংয়ে ৩টি পদক এসেছে
যদি দেখা যায়, অলিম্পিকের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন ইভেন্টে প্রথমবারের মতো কোনো ভারতীয় শুটার পদক। জিতেছেন। চলতি অলিম্পিক গেমসে এটি ছিল ভারতের তৃতীয় পদক। এর আগে ভারতের শেষ দুটি পদকও এসেছিল শুটিংয়ে। তার মানে, ভারত প্রথমবারের মতো অলিম্পিক মৌসুমে শুটিংয়ে তিনটি পদক জিতেছে।

Advertisement