scorecardresearch
 

CWG 2022: শেষ ওভারে বাঁচাল ১৪ রান, কমনওয়েলথে ক্রিকেটে ফাইলানে ভারতের মেয়েরা

পাওয়ার প্লের পরপরই, অধিনায়ক ন্যাট সাইভার, ফ্রেয়া কেম্পকে বল করতে নিয়ে আসতেই ইংল্যান্ড লড়াইয়ে ফেরে। শেফালি ভার্মা, যিনি অন্য প্রান্ত থেকে মান্ধনার ইনিংস উপভোগ করছিলেন তিনি আউট হন। অষ্টম ওভারে মিড অফে ক্যাথরিন ব্রান্টের কাছে ক্যাচ দিয়ে ১৫ রান করে আউট হন তিনি।

টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • দারুণ ব্যাট করেছেন স্মৃতি মন্দনা
  • ফাইনালে ভারতের মেয়েরা

শনিবার কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) সেমিফাইনালে আয়োজক ইংল্যান্ডকে ৪ রানে হারাল ভারতের মেয়েরা। শেষ ওভারে ১৪ রান দরকার ছিল ইংল্যান্ডের। তবে ২০ তম ওভারে মাত্র ১০ রান করতে পারে তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে ভারতের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা (Smriti Mandhana) এবং জেমিমাহ রড্রিগেস (Jemimah Rodrigues) ভারতকে পাঁচ উইকেটে ১৬৪ রান করতে সাহায্য করেন। টসে জিতে ভারত ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে স্মৃতি মান্ধনা মাত্র ২৩ বলে ৫০ করেন তিনি। এটাই মহিলাদের ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরি। বাঁ-হাতি এই ব্যাটার ভারতকে দারুণ স্টার্ট এনে দেন। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে উইমেন ইন ব্লুকে ৬৪ রানে নিয়ে যান। 

পাওয়ার প্লের পরপরই, অধিনায়ক ন্যাট সাইভার, ফ্রেয়া কেম্পকে বল করতে নিয়ে আসতেই ইংল্যান্ড লড়াইয়ে ফেরে। শেফালি ভার্মা আউট হন। অষ্টম ওভারে মিড অফে ক্যাথরিন ব্রান্টের কাছে ক্যাচ দিয়ে ১৫ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন: ২ বছর পর শহরে ইস্টবেঙ্গল vs মোহনবাগান, কীভাবে টিকিট কাটবেন-কত দাম?

ক্যাপ্টেন সায়ভার ইংল্যান্ডকে দারুণ ব্রেক থ্রু এনে দেন। তিনি মন্ধানাকে (৩২ বলে ৬১) আউট করেন। শর্ট ফাইন লেগে স্কুপ করতে গিয়ে আউট হন তিনি। মান্ধানার ইনিংসে ছিল তিনটি ছক্কা এবং আটটি চার। মাঝমাঠে দুই নতুন ব্যাটার নিয়ে, লড়াই শুরু করে ভারত। আম্পায়ার হরমনপ্রীত কৌরকে আউট দিলেও তিনি রিভিউ নেন। সিদ্ধান্ত বদল করতে হয় আম্পায়ারকে। তবে হরমনপ্রীত শীঘ্রই ২০ রানে আউট হন। জেমিমাহ রড্রিগস ৪৪ রানে অপরাজিত থাকেন। দীপ্তি শর্মা ২০ রানে আউট হন। ইংল্যান্ডের সামনে ১৬৫ রানের লক্ষ্য রাখে ভারতের মহিলা দল।

আরও পড়ুন: CWG হকিতে টাইব্রেকার বিতর্ক, ভারতের হারে পক্ষপাতিত্বের অভিযোগ সেওয়াগের

জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬০ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। ৪৩ বলে ৪১ রান করে আউট হন ন্যাট সাইভার। ড্যানিয়েল ওয়াট ২৭ বলে ৩৫ রান করে আউট হন। অ্যামি জোনস ২৪ বলে ৩১ রান করে আউট হন। ভারতের হয়ে দুটি উইকেট নেন স্নেহ রানা। একটি উইকেট দীপ্তি শর্মার।