scorecardresearch
 

COVID Effect on Sports World : খেলার মাঠে প্রতিপক্ষ এখন COVID, অ্যাসেজ থেকে অস্ট্রিলয়ান ওপেন-ফুটবল প্রবল সঙ্কটে

COVID Effect on Sports World: সারা দুনিয়ায় নয়া মাথাব্যথার নাম করোনভাইরাসের ওমিক্রন প্রজাতি। বিভিন্ন দেশে একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। খেলার জগতের অনেক তারকাও শিকার হয়েছেন এর হামলায়।

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং লিও মেসি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং লিও মেসি
হাইলাইটস
  • সারা দুনিয়ায় নয়া মাথাব্যথার নাম করোনভাইরাসের ওমিক্রন প্রজাতি
  • খেলার জগতের অনেক তারকাও শিকার হয়েছেন এর হামলায়
  • আর অনিশ্চিত হয়ে পড়ছে বিভিন্ন প্রতিযোগিতা

COVID Effect on Sports World: সারা দুনিয়ায় নয়া মাথাব্যথার নাম করোনভাইরাসের ওমিক্রন প্রজাতি। বিভিন্ন দেশে একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। খেলার জগতের অনেক তারকাও শিকার হয়েছেন এর হামলায়। আর অনিশ্চিত হয়ে পড়ছে বিভিন্ন প্রতিযোগিতা।

অ্যাসেজ
ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে চলছে অ্যাসেজ সিরিজ। ইতিমধ্যে দুই দলের ১১ জন সংক্রমিত হয়েছেন। তার মধ্যে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড এবং ম্যাচ রেফারি ডেভড বুন রয়েছেন। অস্ট্রেলিয়ার ক্রিকেটার ট্রাভিস হেডও করোনায় সংক্রমিত হয়েছেন। আর তিনি সিডনি টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। 

আরও পড়ুন: সিকিম যাওয়ার কথা ভুলে যান, পর্যটকদের জন্য দরজা বন্ধ করল সরকার

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকট টুর্নামেন্ট বিগ ব্য়াশ লিগ (বিবিএল)-এ তো করোনার বিস্ফেোরণ হয়েছে যেন। ৩১ ডিসেম্বর পর্যন্ত সেখানে ১১ খেলোয়াড়-সহ ১৯ জনের সংক্রমণ ধরা পড়েছে।

আরও পড়ুন: কলকাতা পুরভোটে নিরাপত্তা কেমন? কমিশনের কাছে জমা পড়ল ব্লু প্রিন্ট

সে কারণে পরিস্থিতি এমন হয়েছে যে টুর্নামেন্ট করাই দায় হয়ে পড়েছে। এক সাপোর্ট স্টাফের সংক্রমণ ধরা পড়ায় একটি ম্যাচ পিছিয়ে গিয়েছে। 

মেসি-সহ ৪ ফুটবলার করোনায় আক্রান্ত
ফুটবলেও থাবা মেরেফে করোনা। আর্জেন্টিনার স্টার ফুটবলার লিওনেল মেসি করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার তাঁর দল পিএসজি-র ম্যাচ রয়েছে। সেখানে তাঁর খেলার কথা ছিল। 

আরও পড়ুন: এই মাছের ৫৫৫টি দাঁত! রোজ ২০টা ভাঙে আবার গজায়... 

তবে তাঁর আগে তাঁর পরীক্ষা করা হয়। এখন সংক্রমণ ধরা পড়ে। পিএসজি-র তরফ থেকে জানানো হয়েছে, মেসি-সহ ৪ জন ফুটবলারের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে। নেইমারেরও টেস্ট করা হয়েছিল। তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে।

টেনিস টুর্নামেন্ট এবং অস্ট্রেলিয়ান ওপেন
বছরের প্রথম টেনিস গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন জানুয়ারিতে হয়ে থাকে। আর তামাম টেনিসপ্রিয় মানুষ তা দেখার জন্য মুখিয়ে থাকেন। সেখানে করোনা এন্ট্রি মেরেছে। 

আরও পড়ুন: টানা ১৪ ঘণ্টা ঘুম লোকো পাইলটের, চুঁচুড়ায় পুলিশ এসে ভাঙল তালা 

টুর্নামেন্টে খেলতেন দুনিয়ার ৫ নম্বর তারকা রাশিয়ার আন্দ্রে রুবেলভ। তিনি করোনায় আক্রান্ত। তিনি করোনা টিকার দু'টি ডোজই নিয়েছেন। তবে তারপরও রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি আপাতত স্পেনের বার্সেলোনায় আইসোলেশনে রয়েছেন। 

গত বছর মানে ২০২১ সালে ইউএস ওপেন জিতেছিলেন ইংল্যান্ডের এমা রাদুকানু। তিনি ডিসেম্বরে করোনায় সংক্রমিত হয়েছিলেন। এখন তিনি সেরে উঠেছেন। আইসোলেশন থেকে বেরিয়ে এসেছেন। 

আরও পড়ুন: দু'হাতে কোনও ক্রমে ঢাকার চেষ্টা! পুনমের বোল্ড TOPLESS ছবি ভাইরাল

তিনি ঠিক করেছন, ওয়ার্ম আপ ইভেন্টে অংশ নেবেন না। যা হওয়ার কথা অস্ট্রেলিয়ান ওপেনের আগে। সেখানে থেকে দূরে থাকছেন তিনি। তাঁর মতে, আইসোলেশন থেকে বের হওয়ার পর বেশ তাড়াতাড়ি এই ইভেন্ট হচ্ছে। তাই তিনি অংশ নেবেন না।

সৌরভ গঙ্গোপাধ্যায় করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। দিন কয়েক পর তবে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। আপাতত তিনি বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তিনি এখন ভাল রয়েছেন।