scorecardresearch
 

FIFA World Cup 2022: শেষ ষোলয় উঠলে কাদের বিরুদ্ধে খেলতে হবে মেসিদের? রইল অঙ্ক

FIFA World Cup 2022: পোল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচ জিততে হবে লিওনেল মেসিদের (Lioniel Messi তবে ড্র করলেও সে ষোলই পৌঁছে যেতে পারে আর্জেন্টিনা (Argentina) সে ক্ষেত্রে যদিও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে প্রি কোয়ার্টার ফাইনালে উঠে যাবে তারা। তখন কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হবে তাদের। 

লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • প্রি কোয়ার্টার ফাইনালে উঠতে পারবেন মেসিরা?
  • কাদের বিরুদ্ধে খেলতে হবে তাদের?

পোল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচ জিততে হবে লিওনেল মেসিদের (Lioniel Messi তবে ড্র করলেও সে ষোলই পৌঁছে যেতে পারে আর্জেন্টিনা (Argentina) সে ক্ষেত্রে যদিও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে প্রি কোয়ার্টার ফাইনালে উঠে যাবে তারা। তখন কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হবে তাদের। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 

কী ভাবে পরের রাউন্ডে যেতে পারে আর্জেন্টিনা
প্রি কোয়ার্টার ফাইনালে গ্রুপ সি ও গ্রুপ ডি-র মধ্যে ম্যাচ হবে। গ্রুপ সি-তে আর্জেন্টিনা, পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব রয়েছে। অন্যদিকে গ্রুপ ডিতে রয়েছে ফ্রান্স, অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিশিয়া। সন ক'টি দলই এখনও পর্যন্ত ২টি করে ম্যাচ খেলে ফেলেছে। গ্রুপ সি-তে শীর্ষে রয়েছে পোল্যান্ড। একটি ম্যাচ জিতে ও একটি ড্র করে তাদের সংগ্রহে ৪ পয়েন্ট। দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। তাদের পয়েন্ট ৩। একই পয়েন্ট রয়েছে সৌদি আরবের। যদিও গোল পার্থক্যের জন্য তারা তিন নম্বরে রয়েছে।

আরও পড়ুন: সেনেগালের জয়, আনন্দে মাতলেন মরোক্কান সমর্থকও, দেখুন VIDEO
  
অন্যদিকে গ্রুপ ডিতে শীর্ষে রয়েছে ফ্রান্স। তাদের পয়েন্ট ৬। প্রথম দল হিসেবে তারাই শেষ ষোলতে জায়গা করে নিয়েছে। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। আজ তিউনিশিয়ার মুখোমুখি হবে ফ্রান্স। সেই ম্যাচে যদি ফ্রান্স জিতে যায় তবে শীর্ষে থেকে পরের রাউন্ডে যাবে তারা।

আরও পড়ুন: নেইমাররা চ্যাম্পিয়ন হলে নগ্ন হবেন এই ব্রাজিলিয়ান মডেল, তবে... 

কাদের সামনে পড়তে হবে মেসিদের?
পোল্যান্ডকে হারিয়ে শীর্ষে থেকে পরের রাউন্ডে যেতে পারলে গ্রুপ ডি-র দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে খেলতে পারবে। সেই দল হতে পারে অস্ট্রেলিয়া বা ডেনমার্ক। মেসিরা ড্র করলে তাদের তাকিয়ে থাকতে হবে মেক্সিকো ম্যাচের দিকে। মেক্সিকো সেই ম্যাচ জিতলে বা ড্র করলে দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে যাবে আর্জেন্টিনা। তা হলে রাউন্ড অফ ১৬-এ তাদের সামনে পড়বে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। এবারেও দুরন্ত ছন্দে রয়েছেন এমবাপেরা। আর সেই কারণেই শেষ ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে যেতে মরিয়া মেসিরা।