scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপে দুর্ঘটনা, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত এক সাপোর্টার

FIFA World Cup 2022: দ্য মিররে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, দশ দিন আগে কাতারে গিয়েছিলেন ওয়েলসের এই সমর্থক। সেখানে গিয়ে গ্যারেথ বেলদের (Gareth Bale) একটি ম্যাচও দেখেন তিনি।

প্রয়াত ওয়েলস সমর্থক প্রয়াত ওয়েলস সমর্থক
হাইলাইটস
  • প্রয়াত হলেন এক সমর্থক
  • হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত

কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) দুর্ঘটনা। রবিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন এক সমর্থক। ওয়েলসের সেই সমর্থকের বয়স ৬২ বছর। বিশ্বকাপ দেখতে কাতারে এসেছিলেন তিনি। সেখানেই প্রয়াত হলেন কেভিন ডেভিস।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন  

দ্য মিররে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, দশ দিন আগে কাতারে গিয়েছিলেন ওয়েলসের এই সমর্থক। সেখানে গিয়ে গ্যারেথ বেলদের (Gareth Bale) একটি ম্যাচও দেখেন তিনি। বন্ধু ও পরিবারের বাকি সদস্যদের সঙ্গে কাতারে গিয়েছিলেন তিনি। ইরানের বিরুদ্ধে ম্যাচে ০-২ গোলে হেরে যায় ওয়েলস। তবে সেই ম্যাচও দেখে যেতে পারলেন না কেভিন। হোটেলের ঘরে হৃদরোগে আক্রান্ত হন তিনি। হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। মৃত বলে ঘোষণা করা হয় তাঁকে। 

আরও পড়ুন: বিশ্বকাপের বাকি ম্যাচে খেলতে পারবেন? ছবি শেয়ার করলেন নেইমার

ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশনও কেভিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে। তাঁকে দলের একজন দুর্দান্ত ভক্ত হিসাবে বর্ণনা করেছে তারা। কেভিনের মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য ওয়েলস ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে প্রচেষ্টা চালানো হচ্ছে। এই বিশ্বকাপটি ওয়েলসের জন্য খুবই স্পেশাল। কারণ ১৯৫৮ সালের পর এই প্রথম ওয়েলস ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। কেভিনের মতো হাজার হাজার ভক্ত এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে ওয়েলস থেকে কাতারে পৌঁছে গিয়েছেন।

আরও পড়ুন: আহত সতীর্থকে বিশেষ সম্মান সৌদি ফুটবলারদের, VIRAL

প্রথম ম্যাচে আমেরিকার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করার পর ইরানের বিরুদ্ধে ০-২ গোলে হেরে গিয়ে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গিয়েছে ওয়েলস। তাদের শেষ ম্যাচ বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে। যারা, ইরানকে ৬-২ গোলে হারানোর পর আমেরিকার বিরুদ্ধে ০-০ গোলে ড্র করেছে ইংল্যান্ড। ওয়েলসকে হারাতে পারলেই তারা পৌঁছে যাবে শেষ ষোলতে।  

কাতারে চলা বিশ্বকাপ 2022-এ অনেক দুর্ঘটনা এবং বিতর্ক দেখা যাচ্ছে। আগের দিনই ফ্যান ভিলেজের কাছে বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল, এই আগুন লেগেছিল একটি ভবনে। যা স্টেডিয়াম থেকে অল্প দূরত্বে উপস্থিত ছিল। আগের দিন এই স্টেডিয়ামে আর্জেন্টিনা ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়।