scorecardresearch
 

IPL 2022 Final : বদলে গেল আইপিএল ২০২২-র ফাইনাল সময়সূচি, কখন ম্যাচ?

IPL 2022 Final: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ সম্পর্কিত বড়সড় খবর পাওয়া গেছে। ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে ফাইনাল ম্যাচ। তবে তার সময় পরিবর্তন করা হয়েছে। এখন পর্যন্ত সন্ধের ম্যাচগুলো সন্ধে সাড়ে ৭টায় শুরু হত। তবে ফাইনাল ম্যাচের সময় একটু আলাদা।

Advertisement
আইপিএল ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে (প্রতীকী ছবি) আইপিএল ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ সম্পর্কিত বড়সড় খবর পাওয়া গেছে
  • ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে
  • এখন পর্যন্ত সন্ধের ম্যাচগুলো সন্ধে সাড়ে ৭টায় শুরু হত

IPL 2022 Final: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ সম্পর্কিত বড়সড় খবর পাওয়া গেছে। ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে ফাইনাল ম্যাচ। তবে তার সময় পরিবর্তন করা হয়েছে। এখন পর্যন্ত সন্ধের ম্যাচগুলো সন্ধে সাড়ে ৭টায় শুরু হত। তবে ফাইনাল ম্যাচের সময় একটু আলাদা। সেটা শুরু হবে রাত ৮টায়। অর্থাৎ অন্য সময় সাড়ে ৭টায় শুরু হলেও ফাইনাল শুরু হবে ৮টায়। এর কয়েকটা কারণ রয়েছে

সমাপ্তি অনুষ্ঠান
এবার ফাইনাল ম্যাচের আগে সমাপ্তি অনুষ্ঠান হওয়ার কথা। তাই সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার কারণে গত দুই আইপিএলে কোনও উদ্বোধনী বা সমাপ্তি অনুষ্ঠান হয়নি। তবে এবার সমাপ্তি অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

আরও পড়ুন: আসছে IPO, রাকেশ ঝুনঝুনওয়ালার লগ্নি থাকা এই শেয়ারের দাম বাড়ল

আরও পড়ুন: ইউক্রেনের ওপর 'ফাদার অফ অল বম্ব' ফেলতে পারে রাশিয়া!

আরও পড়ুন: ডিআরডিও-তে দারুণ চাকরি, শিক্ষার যোগ্যতা-আবেদন কীভাবে?

রিপোর্ট অনুসারে, আইপিএল ফাইনালের আগে ২৯ মে শুরু হবে সমাপনী অনুষ্ঠান। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে সমাপনী অনুষ্ঠান। যেখানে অনেক বলিউড তারকা পারফর্ম করতে হবে। প্রায় ৫০ মিনিট ধরে চলবে এই অনুষ্ঠান। এরপর সন্ধ্যা ৭.৩০টায় টস করা হবে। এবং ফাইনাল খেলা শুরু হবে রাত ৮.০০ টায়।

এবারে আইপিএলের সব লিগ ম্যাচ মুম্বই-পুনে হলেও প্লে অফের সব ম্যাচ কলকাতা ও আহমেদাবাদে খেলা হবে। আহমেদাবাদে এলিমিনেটর ও ফাইনাল অনুষ্ঠিত হবে। যার জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম।

আইপিএল 2022 প্লে অফ
কোয়ালিফায়ার 1- 24 মে, সন্ধ্যা 7.30 PM (কলকাতা)
এলিমিনেটর - 25 মে, 7.30 pm (কলকাতা)
কোয়ালিফায়ার 2- 27 মে, সন্ধ্যা 7.30 PM (আহমেদাবাদ)
ফাইনাল - ২৯ মে, রাত ৮.০০ টা (আহমেদাবাদ)

Advertisement

পরের মরশুম থেকে ম্যাচের সময় পরিবর্তন হবে
জানা গিয়েছে, আইপিএল ম্যাচের সময় নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই। পরের বার মানে আইপিএল ২০২৩ থেকে বিকেলে অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলি সাড়ে তিনটের পরিবর্তে বিকেল ৪টেয় শুরু হবে। 

সন্ধের ম্যাচগুলি সন্ধে সাড়ে ৭টার পরিবর্তে ৮টায় শুরু হবে। এ ছাড়া ডাবল হেডারের সংখ্যাও কমবে। এবার আইপিএলের টিভি রেটিং অনেক কমে গেছে। যে কারণে বিসিসিআইয়ের উদ্বেগও বেড়েছে এবং তাই এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে।

 

Advertisement