scorecardresearch
 

IPL 2022 Media Rights Strategic Time Out : স্ট্র্যাটেজিক টাইম আউটের সময় বাড়তে পারে, হবে বড় পরিবর্তন

IPL 2022 Media Rights Strategic Time Out: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League) বা আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হতে চলেছে। এবং বিসিসিআই (BCCI) তার প্রস্তুতিতে ব্যস্ত। শিগগিরি বোর্ডের তরফ থেকে মিডিয়া রাইটস (Media Rights) নিয়ে টেন্ডার ডাকা হবে। 

Advertisement
আইপিএলের ম্যাচ (ফাইল ছবি) আইপিএলের ম্যাচ (ফাইল ছবি)
হাইলাইটস
  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ শুরু হতে চলেছে
  • এবং বিসিসিআই তার প্রস্তুতিতে ব্যস্ত
  • শিগগিরি বোর্ডের তরফ থেকে মিডিয়া রাইটস নিয়ে টেন্ডার ডাকা হবে

IPL 2022 Media Rights Strategic Time Out: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League) বা আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হতে চলেছে। এবং বিসিসিআই (BCCI) তার প্রস্তুতিতে ব্যস্ত। শিগগিরি বোর্ডের তরফ থেকে মিডিয়া রাইটস (Media Rights) নিয়ে টেন্ডার ডাকা হবে। 

বড়সড় পরিবর্তন হতে পারে
তবে এবার বড় ধরনের পরিবর্তন ঘটতে পারে। ইনিংসের মাঝে থাকে স্ট্র্যাটেজিক টাইম আউট (Strategic Time Out)। এখন তার সময় বাড়ানোর প্রস্তুতি চলছে। এমনই জানা গিয়েছে।

আরও পড়ুন: Home Loan নেবেন? তৈরি রাখুন এই কাগজপত্র, কাজ হবে জলদি

আরও পড়ুন: গ্রাহক বন্ধ করলেও চালু থাকে Google Location Sharing? চাঞ্চল্যকর অভিযোগ

ক্রিকবাজ (Cricbuzz)-এর রিপোর্ট অনুযায়ী, এবার মিডিয়া রাইটস (Media Rights)-এর দাম হাজার কোটি টাকায় যেতে পারে। এই পরিস্থিতিতে কোম্পানিগুলিকে টাকা তোলার সুযোগ দেওয়া হবে। আর তাই  স্ট্র্যাটেজিক টাইম আউট (Strategic Time Out) হল সেরা কৌশল। আর সেটাই বাড়ানোর চেষ্টা চলছে। 

আইপিএলে যখন একটি ম্যাচ থাকে, তখন ইনিংসে দু'টি টাইম আউট (Strategic Time Out) হয়। একটা ব্যাটিং দল থেকে আরেকটা বোলিং দল থেকে। এই মুহূর্তে এটি ১৫০ সেকেন্ডের। কিন্তু এখন এটি তিন মিনিটের জন্য করা যেতে পারে। অর্থাৎ ৩০ সেকেন্ড বৃদ্ধি হবে। মানে ১৫০ সেকেন্ড হতে পারে ১৮০ সেকেন্ডের। যা বিজ্ঞাপন জগতের জন্য যথেষ্ট।

মার্চের শেষে শুরু হবে আইপিএল
আমরা সবাই জানি যে আইপিএল ২০২২ সালের ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে। ফাইনাল মে মাসে অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে এই টুর্নামেন্টের প্রস্তুতি চলছে পুরোদমে। আইপিএলের ৫৫টি ম্যাচ হবে মুম্বইয়ে। আর ১৫টি ম্যাচ হবে পুনেতে। বিসিসিআই শুধু লিগ ম্যাচের তথ্য দিয়েছে। প্লে অফ ম্যাচের ভেন্যু পরে জানানো হবে।

Advertisement

বিশেষ বিষয় হল এবারের আইপিএলে ১০টি দল অংশ নিচ্ছে। আর সেগুলো হল- গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টসের জন্য এটিই প্রথম আইপিএল। এমন পরিস্থিতিতে এবার আরও ম্যাচ চলবে আরও দিন। এ কারণেই মিডিয়া রাইটস, স্ট্র্যাটেজিক টাইম আউট নিয়ে গুঞ্জন বেড়েছে। 

 

Advertisement