scorecardresearch
 

জন্মেছেন ভারতে, খেলেছেন ইংল্যান্ডের হয়ে, করলেন 'বিরাট' প্রশংসা!

কোহলিই এই দলটাকে অকুতোভয় করে তুলেছে। সেইসঙ্গে দলটার মধ্যে হার না মানার মানসিকতাও তৈরি করে দিয়েছেন। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়। তার আগে নিজের দেশের ক্রিকেটারদের যথেষ্ট সতর্ক করলেন হুসেন।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়
  • তার আগে নিজের দেশের ক্রিকেটারদের যথেষ্ট সতর্ক করলেন নাসির হুসেন
  • নাসির হুসেন প্রশংসা করলেন ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলির

বিরাট কোহলির নেতৃত্ব দেখে কার্যত মুগ্ধ হয়ে গেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেন। তাঁর কথায়, কোহলিই এই দলটাকে অকুতোভয় করে তুলেছে। সেইসঙ্গে দলটার মধ্যে হার না মানার মানসিকতাও তৈরি করে দিয়েছেন। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়। তার আগে নিজের দেশের ক্রিকেটারদের যথেষ্ট সতর্ক করলেন হুসেন।

নাসির হুসেন বললেন, "ভারতীয় ক্রিকেট দল বর্তমানে মানসিকভাবে অনেকটা শক্ত হয়ে গেছে। এটা বিরাট কোহলি ছাড়া কখনই সম্ভব হত না। কোনও ভুলভ্রান্তি করো না। দেশের মাটিতে ভারতীয় ক্রিকেট দল যথেষ্ট শক্তিশালী।" তবে ইতিমধ্যেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ় জয় করে ভারতে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। এরফলে ব্রিটিশ ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকটা উপরের দিকেই থাকবে। কিন্তু হুসেন বললেন, ইংল্যান্ডকে সবার আগে নিজেদের চূড়ান্ত একাদশ ঠিক করতে হবে যেটা একেবারে সর্বশ্রেষ্ঠ হবে। ইতিপূর্বে প্রথম দুটো টেস্ট ম্যাচে জনি বেয়ারস্টোকে না রাখার জন্য ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের কড়া সমালোচনা করেছিলেন নাসির হুসেন।

স্কাই স্পোর্টসকে দেওয়া একটি সাক্ষাৎকারে নাসের হুসেন বললেন, "যে দলটা অস্ট্রেলিয়ার কাছে ৩৬ রানে অলআউট হয়ে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছিল, যে দলটা পিতৃত্বকালীন ছুটি নেওয়ার কারণে বিরাট কোহলির অভাব টের পেয়েছে, যে দলের বোলিং আক্রমণ কার্যত পঙ্গু হয়ে গিয়েছিল, তারপরেও দলটা মাঠের মধ্যে কী আত্মবিশ্বাসটাই না দেখাল। তারপর এই দলটার উপর আর চাপ তৈরি করা যেতে পারে না।"

তিনি আরও যোগ করেন, "তবে এটা একটা ভালো দিক যে ভারতে খেলার আগেই ইংল্যান্ড কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে এই সিরিজ়টা জিতে নিয়েছে। ভারতের মাটিতে সিরিজ় জেতা খুব একটা সহজ হবে না। কিন্তু ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে তারা যথেষ্ট আত্মবিশ্বাসী থাকবে।" সঙ্গে এও বলেন, "আমি ভারতে জন্মেছি। আর ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়েই সর্বশ্রেষ্ঠ টেস্ট সিরিজ় মনে করে এসেছি। ইংল্যান্ড ক্রিকেট দলকে আমি শুধুমাত্র একটাই কথা বলতে চাই যে তারা যেন ১৩ থেকে ১৫জন সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার নিয়ে মাঠে নামে।"
 

Advertisement

আরও পড়ুন :

Happy Republic Day : বিরাট থেকে সাইনা, সচিন থেকে বাইচুং; কে কীভাবে করলেন উদযাপন

চেন্নাইয়ে ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে ইংল্যান্ডকে, এই রেকর্ডই তার সাক্ষী

Advertisement