scorecardresearch
 

India Vs Pakistan Match on Sunday Asia Cup 2022: এশিয়া কাপে ফের ভারত-পাকিস্তান, Team India-র লক্ষ্য ফাইনাল

India Vs Pakistan Match on Sunday Asia Cup 2022: হংকংকে হেলায় হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছল পাকিস্তান। ফলে রবিবার ফের আরেকটা ভারত-পাকিস্তান দ্বৈরথের সাক্ষী থাকতে চলেছে ক্রিকেটপ্রেমীরা। দেখে নিন কবে, কে কার মুখোমুখি হবে।

Advertisement
এশিয়া কাপে রবিবার ফের ভারত-পাকিস্তান এশিয়া কাপে রবিবার ফের ভারত-পাকিস্তান
হাইলাইটস
  • রবিবার এশিয়া কাপে ফের ভারত-পাকিস্তান
  • বদলা চাইছে পাকিস্তান
  • ভারতের লক্ষ্য ফাইনাল

India Vs Pakistan Match on Sunday Asia Cup 2022: একটা অঘটন ঘটেছিল। বাংলাদেশ যেমন সহজ গ্রুপে পড়েও শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে হেরে বিদায় নিয়েছে। এদিনও কেউ কেউ অঘটনের আশঙ্কা করেছিলেন। ভারতের সঙ্গে হংকংয়ের বোলিং দেখে কেউ কেউ ভেবেছিলেন, অঘটন ঘটলেও ঘটতে পারে। শেষমেষ অঘটন ঘটেছে। তবে পাকিস্তানের বিরুদ্ধে নয় বরং পক্ষে। হংকং এদিন ন্যূনতম লড়াই পর্যন্ত করতে পারেনি। ফল বড় ব্যবধানে জিতে সুপার ফোরে চলে গেল পাকিস্তানও। আর সেই সঙ্গে রবিবার, ৪ সেপ্টেম্বর ফের ভারতের মুখোমুখি হবে তারা।

আরও পড়ুনঃ INS Vikrant: ভারতের প্রথম দেশীয় যুদ্ধজাহাজের সূচনা মোদীর, কতটা শক্তিশালী?

এদিন জিততেই হতো পাকিস্তানকে। রবিবার ভারতের বিপক্ষে তাদের প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর হংকংয়ের বিপক্ষে মাস্ট উইন ম্যাচে পাকিস্তান প্রবল জয়ের মধ্য দিয়ে টুর্নামেন্টে ফিরেছে। যাইহোক, ধীরগতিতে শুরু করে, পাকিস্তান মহম্মদ রিজওয়ান এবং ফখর জামানের অর্ধশতকের উপর ভর করে ১৯৩ রান তোলে।

এরপর হংকং কতটা লড়াই করতে পারে তা দেখার জন্য মুখিয়ে ছিল গোটা বিশ্ব। কিন্তু অনভিজ্ঞ হংকং, পাক স্পিনার জুটি শাদাব খান এবং মহম্মদ নওয়াজের স্পিনের মায়াজালে বাঁধা পড়ে যান। তাঁরা দুজন ৭ টি উইকেট নিজেদের মধ্যে ভাগ করে নেন। মাত্র ৩৮ রানে গুটিয়ে যায় দেশটির ক্রিকেটাররা। যা এশিয়া কাপ টি-টোয়েন্টির ইতিহাসের সর্বনিম্ন স্কোর। এই গ্রুপের দ্বিতীয় ম্যাচে ১৫৫ রানের বিশাল ব্যবধানে জিতে পাকিস্তান গ্রুপের দুই নম্বর দল হিসেবে সুপার ফোরে পৌঁছেছে।

ভারত ও পাকিস্তান ২০১২-১৩ মরশুম থেকে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলছে না। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্ট এবং বহুদলীয় টুর্নামেন্টে মুখোমুখি হয় দুই দল। যদিও শেষ কিছু বছরে দুই একটি বিক্ষিপ্ত ঘটনা বাদ দিলে ভারতের পাল্লাই ভারী রয়েছে।

শনিবার থেকেই শুরু হতে চলেছে সুপার ফোর। সুপার ফোরের চারটি দল হল ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও পাকিস্তান। প্রত্যেকে প্রত্যেকের বিরুদ্ধে খেলবে। গ্রুপের শীর্ষ দুটি দল ফাইনাল খেলবে। শুক্রবার এশিয়া কাপ ২০২২-এর গ্রুপ পর্বের শেষে, ভারত গ্রুপ A-এর শীর্ষে এবং পাকিস্তান দ্বিতীয় স্থানে। আফগানিস্তান এবং শ্রীলঙ্কা গ্রুপ বি থেকে সুপার ফোরে যোগ্যতা অর্জনকারী অন্য দুটি দল ছিল।

Advertisement

টুর্নামেন্টের সুপার ফোর পর্বে দুবাইয়ে দুই দল মুখোমুখি হলে গত রবিবার থেকে ভারতের কাছে তাদের হারের প্রতিশোধ নিতে চাইবে পাকিস্তান।

আরও পড়ুনঃ North Bengal Weather Forecast For Saturday: শনি-রবিতে ভারী বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে জারি সতর্কতা

এশিয়া কাপ ২০২২ সুপার ৪ সূচি

৩ সেপ্টেম্বর শনিবার শারজায় শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান

৪ সেপ্টেম্বর রবিবার দুবাইয়ে ভারত বনাম পাকিস্তান

৬ সেপ্টেম্বর ভারত বনাম শ্রীলঙ্কা দুবাইয়ে , মঙ্গলবার

৭ সেপ্টেম্বর, বুধবার দুবাইয়ে পাকিস্তান বনাম আফগানিস্তান

৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুবাইয়ে ভারত বনাম আফগানিস্তান

৯ সেপ্টেম্বর শুক্রবার দুবাইয়ে শ্রীলঙ্কা বনাম পাকিস্তান

১১ সেপ্টেম্বর   রবিবার দুবাইয়ে ফাইনাল
 

 

Advertisement