scorecardresearch
 

PV Sindhu: সিন্ধু ফিরবেই, কমনওয়েলথের আগে আশাবাদী গোপিচাঁদ

দলগত বিভাগের সোনা ধরে রাখার চেষ্টা করবেন ভারতের শাটলাররা। টমাস কাপে ভারতীয় ছেলেদের ঐতিহাসিক পারফরম্যান্সে সেই আশা আরও বাড়িয়ে দিয়েছে। তবে বর্তমান সময়ে পিভি সিন্ধুর পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। বিষয়টি নজর এড়ায়নি প্রাক্তন অল ইংল্যান্ড চ্যাম্পিয়নের চোখে। পরিশ্রম করে ভুলত্রুটি শুধরে নেওয়ার কাজ চলছে বলে জানালেন। গোপিচাঁদ বলেন, ''সিন্ধুকে কাছ থেকে দেখেছি। ওর ঘুরে দাড়ানো সময়ের অপেক্ষা। মানসিক ভাবে ও খুবই শক্তিশালী।''

Advertisement
পিভি সিন্ধু ও গোপিচাঁদ ফাইল চিত্র পিভি সিন্ধু ও গোপিচাঁদ ফাইল চিত্র
হাইলাইটস
  • কমনওয়েলথে ভারতের সাফল্য নিয়ে আশাবাদী গোপিচাঁদ
  • ফিরবেন সিন্ধু

দরজায় কড়া নাড়ছে কমনওয়েলেথ গেমস। ফের ভাল পারফরম্যান্সের লক্ষে তৈরি হচ্ছেন ভারতের ব্যাডমিন্টন দলের সদস্যরা। শেষবার এই প্রতিযোগিতায় ভাল ফল করেছিল ভারতীয়রা। বিশেষ করে ভারতীয় শাটলাররা দলগত বিভাগে সোনা জিতেছিল। ফলে এবারের কমনওয়েলথ গেমসে ভারতীয় শাটলারদের পারফরম্যন্স নিয়ে প্রত্যাশার পারদ চড়ছে। কলকাতায় এক অ্যাকাডেমির উদ্বোধনে এসেছিলেন দ্রোণাচার্য কোচ পুলেল্লা গোপীচাদ। হরিনাভিতে ব্যাডমিন্টন অ্যাকাডেমীর উদ্বোধন করলেন তিনি। আসন্ন কমনওয়েলথ গেমসে পিভি সিন্ধুকে নিয়ে আশাবাদী গোপিচাঁদ। 


দলগত বিভাগের সোনা ধরে রাখার চেষ্টা করবেন ভারতের শাটলাররা। টমাস কাপে ভারতীয় ছেলেদের ঐতিহাসিক পারফরম্যান্সে সেই আশা আরও বাড়িয়ে দিয়েছে। তবে বর্তমান সময়ে পিভি সিন্ধুর পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। বিষয়টি নজর এড়ায়নি প্রাক্তন অল ইংল্যান্ড চ্যাম্পিয়নের চোখে। পরিশ্রম করে ভুলত্রুটি শুধরে নেওয়ার কাজ চলছে বলে জানালেন। গোপিচাঁদ বলেন, ''সিন্ধুকে কাছ থেকে দেখেছি। ওর ঘুরে দাড়ানো সময়ের অপেক্ষা। মানসিক ভাবে ও খুবই শক্তিশালী।'' অলিম্পিক্সে রূপোর পদক জয়ী সিন্ধু, লক্ষ্য সেন ছাড়াও এবারের কমনওয়েলথ গেমসে গোপীচাদের মেয়ে খেলবেন। এই বিষয়ে বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করতে নারাজ গোপিচাঁদ। তার বদলে পরিশ্রম করার পরামর্শ দিচ্ছেন তিনি। একইভাবে  লক্ষ্য সেনের পারফরম্যান্স নিয়ে আশাবাদী। এদিন তিনি স্বীকার করে নেন লকডাউনের ধাক্কা নতুন প্রতিভা উঠে  আসার পথে অন্তরায় হয়ে দাড়িয়েছিল। যার খেসারত দিতে হচ্ছে।

আরও পড়ুন:  লারার রেকর্ড ভাঙলেন বুমরা, অভিনন্দন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তির

আরও পড়ুন: বলে সেন্সর, অফসাইড নির্ধারণে নয়া প্রযুক্তি ব্যবহার করবে FIFA

বাংলা থেকে নতুন প্রতিভার অধ্বেষন এবং তাদের গড়েপিঠে তোলার লক্ষ্যে গোপীচাঁদ এবং তাঁর হায়দরাবাদের গাচ্চিবল্লি অ্যাকাডেমির কোচেরা এখানে নিয়মিত কাজ করবেন। এখানকার কোচেদের নিয়ে গিয়ে হাতে কলমে ট্রেনিং দেওয়ার ব্যবস্থাও করেছেন তিনি। সাম্প্রতিক  অতীতে ভারতীয় ব্যাডমিন্টনের যাবতীয় ভালো পারফরম্যান্সের কারন গোপীচাদের অ্যাকাডেমীর শিক্ষার্থীদের আর্ন্তজাতিক মঞ্চে দাপুটে খেলা। সাইনা নেহয়াল, পিভি সিন্ধুর অলিম্পিক পদক ছাড়াও নিয়মিতভাবে এসেছে এবং এসে চলেছে আর্ন্তজাতিক পদক।  তবে আপাতত তিনিও যে কমনওয়েলথ গেমসের দিকে তাকিয়ে রয়েছেন তা গোপন করেননি।  বলছেন গত কমনওয়েলথ গেমসের  পারফরম্যান্স অনেক ভাল হয়েছিল। এবছরও তারা চেষ্টা করবেন ভাল করতে। 

Advertisement

 

Advertisement