scorecardresearch
 

Ranji Trophy Quarter Final Bengal Vs Jharkhand: দুর্ধর্ষ শাহবাজ-আকাশদীপ! বিরাটদের হারিয়ে রঞ্জির সেমিফাইনালে বাংলা

Ranji Trophy Quarter Final Bengal Vs Jharkhand: ঝাড়খণ্ডকে ৯ উইকেটে পরাস্ত করে রনজি সেমিফাইনালে বাংলা। টানা দ্বিতীয়বার সেমিফাইনালে পৌঁছলেন তাঁরা। ব্যাটে বলে যে দুরন্ত পারফরম্যান্স গ্রুপ লিগে ছিল, তা বজায় রেখেই ধোনি-ইশান কিষাণদের উত্তরসূরিদের মাটি ধরিয়ে দিল বাঙালিরা।

Advertisement
দুর্ধর্ষ শাহবাজ-আকাশদীপ! বিরাটদের হারিয়ে রঞ্জির সেমিফাইনালে বাংলা দুর্ধর্ষ শাহবাজ-আকাশদীপ! বিরাটদের হারিয়ে রঞ্জির সেমিফাইনালে বাংলা
হাইলাইটস
  • ঝাড়খণ্ডকে ৯ উইকেটে হারিয়ে দিল বাংলা
  • টানা দ্বিতীয়বার সেমিফাইনালে বাংলা দল
  • ব্যাটে বলে দুরন্ত পারফরম্যান্স শাহবাজদের

Ranji Trophy Quarter Final Bengal Vs Jharkhand: রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডকে ৯ উইকেটে হারিয়ে সেমিফাইনালে উঠল বাংলা। ওভারঅল পারফরম্যান্সে কাপ জয়ের আশা দেখলে সমর্থকরা ভুল করবেন না। ঘরের মাঠে ঝাড়খণ্ডকে দুরমুশ করে শেষ চারে উঠলেন মনোজ তিওয়ারি অ্যান্ড কোম্পানি। আকাশদীপের বোলিংয়ের ভর করে একদিন বাকি থাকতেই সেমিফাইনালে বাঙালিরা। শুক্রবার সকালে ব্যাট করতে নেমে মাত্র ২২১ রানে অলআউট হয়ে যায় ঝাড়খণ্ড। বাংলার সামনে জয়ের লক্ষ্য ছিল মাত্র ৬৮ রান। যে লক্ষ্য তাঁরা খুব সহজেই তুলে ফেলেন বাংলা। এই নিয়ে টানা দ্বিতীয়বার রনজি ট্রফির সেমিফাইনালে বাংলা দল।

আরও পড়ুনঃ ভারতের সুখবর, অস্ট্রেলিয়া সিরিজে ফিট বুমরা, দলে কামব্যাক

প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয় ঝাড়খণ্ড

প্রথম ইনিংসে ঝাড়খণ্ড মাত্র ১৭৩ রানেই অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ঝাড়খণ্ড। একমাত্র সুরজ কুমারের ৮৯ রানের ইনিংস ছাড়া কেউই সেভাবে রান পাননি। ওপেনার থেকে মিডল অর্ডার, অধিনায়ক বিরাট সিং সহ বাংলা বোলারদের দাপটে ক্রিজে টিকতে পারেননি কেউই। দ্বিতীয় ইনিংসে খানিকটা লড়াই চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। শেষমেষ ২২১ রানের বেশি তুলতে পারেননি বিরাট সিংরা। শুক্রবার সকালে ঝাড়খণ্ডের ইনিংস শেষ হওয়ার পরে মাত্র ৬৮ রানের টার্গেট ছিল বাংলার সামনে। মাত্র এক উইকেট খুইয়ে এই রান তুলে ফেলে বাংলা। প্রথম ইনিংসে চার উইকেট তুলে নেন আকাশ দীপ। ৩ উইকেট তুলে নেন বাংলার আরেক সেরা পেসার মুকেশ কুমার।

ব্যাটে-বলে দাপট বাংলার

বাংলার ব্যাটিংয়ের শুরু থেকেই দাপট ছিল অভিমন্যু ঈশ্বরণ-সুদীপ ঘরামিদের। ৮১ রানের অনবদ্য ইনিংস খেলেন শাহবাজ আহমেদ। বাংলার হয়ে ব্যাট হাতে প্রথম ইনিংসে অর্ধশতরান করেন অভিমন্যু ঈশ্বরন (৭৭), সুদীপ ঘরামি (৬৮) এবং শাহবাজ় (৮১)। দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ড তোলে ২২১ রান। বাংলার সামনে মাত্র ৬৭ রানের লক্ষ্যমাত্রা রাখেন মহেন্দ্র সিংহ ধোনির রাজ্য। এ বার ৩ উইকেট আকাশ ঘটকের। যে ম্যাচ জিততে খুব বেশি অসুবিধা হল না বাংলার। ব্যাটারদের মধ্যে প্রায় সকলেই রান করেন। ৩২৮ রানে নিজেদের ইনিংস শেষ করেন মনোজ তিওয়ারিরা। প্রথম ইনিংসে লিড নেওয়ার পর ঝাড়খণ্ডকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে বাংলা। ২২১ রানে শেষ হয় বিরাট সিংদের ইনিংস। তিন উইকেট পান আকাশ ঘটক। দু’টি করে উইকেট পান শাহবাজ ও আকাশ দীপ।

Advertisement

আরও পড়ুনঃ এক সেঞ্চুরি-অনেক রেকর্ড, বিরাট, রোহিতদের পিছনে ফেলে নয়া সেনসেশন শুভমান

ইডেনে খেলতেই চাননি মনোজরা

অথচ সেমিফাইনালে ইডেনে খেলতেই চাননি মনোজরা। ওড়িশার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইডেনে হেরে গিয়েছিল বাংলা। পিচ বিতর্কে সেই ম্যাচ প্রথম থেকেই বাংলার ক্রিকেটারদের মনোবল ভেঙে দিয়েছিল। যার প্রভাব পড়েছিল ম্যাচে। সেমিতে যদিও অন্য বাংলাকে দেখা গেল। ঝাড়খণ্ডকে প্রথম ইনিংসে ১৭৩ রানে শেষ করে দিয়ে নিজেরা তুলল ৩২৮ রান। বল হাতে প্রথম ইনিংসে আকাশ নেন ৪ উইকেট। ওড়িশার বিরুদ্ধে চোট পাওয়ায় বল করতে পারেননি তিনি। ৩ উইকেট নেন মুকেশ। তাঁরাই শেষ করে দেন ঝাড়খণ্ডকে।

 

Advertisement