scorecardresearch
 

Rohit Sharma on ODI Captaincy : 'কে কী বলল, তাতে কিছু যায়-আসে না,' সোজাসাপ্টা রোহিত শর্মা

Rohit Sharma on ODI Captaincy: ওয়ান ডে-র ক্যাপ্টেন নিয়ে বিতর্কের মাঝেও নতুন ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) মুখ খুলেছেন। তিনি কী ভাবছেন, সে ব্য়াপারে জানিয়েছেন। তিনি বিসিসিআই (BCCI)-কে একটি ইন্টারভিউ দিয়েছেন।

Advertisement
রোহিত শর্মা রোহিত শর্মা
হাইলাইটস
  • ওয়ান ডে-র ক্যাপ্টেন নিয়ে বিতর্কের মাঝেও নতুন ক্যাপ্টেন রোহিত শর্মা মুখ খুলেছেন
  • তিনি কী ভাবছেন, সে ব্য়াপারে জানিয়েছেন
  • বিসিসিআই-কে একটি ইন্টারভিউ দিয়েছেন

Rohit Sharma on ODI Captaincy: ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ভবিষ্যতের কথা ভেবে রোহিত শর্মা (Rohit Sharma)-কে ক্যাপ্টেন করার কথা ভেবেছে। বিরাট কোহলিকে ওয়ান ডে থেকে ক্যাপ্টেনের পদ থেকে সরানোর পর সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে। এ নিয়ে বেশ বিতর্কও দেখা দিয়েছে। 

তর্ক চলছে
এ কথা নিয়ে কোনও সন্দেহ নেই সারা দেশে বিরাট কোহলির অজস্র ভক্ত রয়েছেন। তাঁর তাঁকে ক্যাপ্টেনের পদ থেকে সরিয়ে দেওয়ার পর তাঁরা ক্ষোভ উগরে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। অনেকে আবার এই সিদ্ধান্তকে মেনে নিয়েছেন, সমর্থন জানিয়েছেন।

আরও পড়ুন: এই ভাবে কানের ময়লা বের করেন? পর্দা ফাটতে পারে যে কোনও মুহূর্তে!

রোহিন বললেন
ওয়ান ডে-র ক্যাপ্টেন নিয়ে বিতর্কের মাঝেও নতুন ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) মুখ খুলেছেন। তিনি কী ভাবছেন, সে ব্য়াপারে জানিয়েছেন। তিনি বিসিসিআই (BCCI)-কে একটি ইন্টারভিউ দিয়েছেন। যার ভিডিও টুইটারে শেয়ার করা হয়েছে।

আরও পড়ুন: নামী হোটেলের রুমে গোপন ক্যামেরায় দম্পতির ঘনিষ্ঠ ছবি, ইংরেজবাজারে ধৃত ২

লক্ষ্য়ে পৌঁছতে হবে
রোহিত শর্মা (Rohit Sharma) বলেছেন, মানুষ কী বলছেন, সে ব্যাপারে তিনি চিন্তিত নন। তাতে তাঁর কিছু যায় আসে না। তাঁর মতে, এখন টিমের পুরো ফোকাস হওয়া উচিত লক্ষ্যের দিকে পৌঁছনো। আর সেই কাজে সাফল্য পাওয়ার জন্য দলের খেলোয়াড়দের মধ্যে আরও ভাল বন্ধন থাকা দরকার।

চাপ নিয়ে তাঁর মত
তিনি (Rohit Sharma) বলেছেন, "যখন আপনি ভারতের জন্য ক্রিকেট খেলছেন, তখন আপনার ওপর হামেশাই চাপ থাকবে। সব সময়ই প্রেশার থাকে। মানুষ আপনার ব্যাপারে পজিটিভ আর নেগেটিভ কথা বলবেন।"

আরও পড়ুন: কালো গাউন, খোলা পিঠে মৌনী যেন জলপরী, তোলপাড় নেটদুনিয়া

করতে হবে মনোযোগ
তিনি বলেন, "একজন ক্রিকেটার হওয়ায় ব্য়ক্তিগত ভাবে আপনার উচিত নিজের কাজের দিকে মনোযোগ দেওয়া। কে কী বলছেন, সে ব্য়াপারে ফোকাস করার জরুরি নয়। মানুষ কী বলছেন, সে ব্য়াপারে আপনার কোনও নিয়ন্ত্রণ নেই। আমি এই কথা এর আগেও বলেছি। আর এখনও বলছি। এই মেসেজ টিমের জন্যও।"

আরও পড়ুন: মদের পুরনো স্টক নিয়ে বেজায় সমস্যায় বারমালিকেরা, বরফ-জলে কাজ হবে না!

টিমকে বুঝতে হবে
এদিন রোহিত শর্মা বলেন, "টিমের এটাও বোঝা দরকার যে যখন আমরা হাই প্রোফাইল টুর্নামেন্ট খেলি, তখন বেশ কয়েক রকমর কথা বলা হয়। তবে আমাদের সঙ্গে যা রয়েছে, তার ওপরই ফোকাস করা উচিত। ম্যাচ জেতা আর আমরা যেভাবে খেলি, তা করা। বাইরে যে কথা হচ্ছে, তা আমাদের কোনও কাজের নয়।"

আরও পড়ুন: চাকরি পেতে ঝক্কি? এগুলো কাজে লাগিয়ে দেখতে পারেন

তিনি আরও বলেন, "আমাদের জন্য এটা জরুরি যে আমরা একে অপরের ব্য়াপারে কী ভাবি। আমাদের উচিত খেলোয়াড়দের মধ্যে আরও ভাল সম্পর্ক তৈরি করা। আর তা করলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব। রাহুল ভাই এ ব্য়াপারে আমাদের সাহায্য করছেন।"

 

Advertisement