scorecardresearch
 

Team India: দুর্গাপুজোর মধ্যেই ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া

তিনটি করে টি২০ ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা আবার ওয়ান ডে সিরিজও খেলবে। বুধবার সূচি প্রকাশ করল বিসিসিআই। বোঝাই যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একের পর এক সিরিজ খেলতে চাইছে বিসিসিআই। কোভিডের কারণে স্থগিত হয়ে যাওয়ার সিরিজ খেলে নিতে চাইছে ভারতীয় ক্রিকেট দল।

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • ভারতে খেলতে আসছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা
  • টি২০ বিশ্বকাপের আগেই হবে সিরিজ

দুর্গাপুজোর মধ্যেই রোহিত শর্মারা ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। অক্টোবর-নভেম্বরে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে তিনটি করে টি২০ ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা আবার ওয়ান ডে সিরিজও খেলবে। বুধবার সূচি প্রকাশ করল বিসিসিআই। বোঝাই যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একের পর এক সিরিজ খেলতে চাইছে বিসিসিআই। কোভিডের কারণে স্থগিত হয়ে যাওয়ার সিরিজ খেলে নিতে চাইছে ভারতীয় ক্রিকেট দল।

২০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালি স্টেডিয়ামে। দ্বিতীয় ম্যাচ ২৩ সেপ্টেম্বর নাগপুরে। তৃতীয় ম্যাচ ২৫ সেপ্টেম্বর হায়দারাবাদে। এরপর শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। ২৮ সেপ্টেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে তিরুবন্তপুরমে। দ্বিতীয় ম্যাচ ২ অক্টোবর গুয়াহাটিতে। তৃতীয় ম্যাচ ৪ অক্টোবর ইন্দোরে। এরপর তিন ম্যাচের একদিনের সিরিজও খেলবে ভারতীয় দল। প্রতিপক্ষ সেই দক্ষিণ আফ্রিকা। ৬ অক্টোবর থেকে শুরু হবে সেই সিরিজ। লখনৌতে হবে প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ ৯ অক্টোবর রাঁচিতে। তৃতীয় ম্যাচ ১১ অক্টোবর দিল্লিতে।

আরও পড়ুন: ২৮ অগাস্ট জমজমাট রবিবার, ক্রিকেটে ভারত-পাক যুদ্ধ, যুবভারতীতে ডার্বি

আরও পড়ুন: PHOTOS : সৌভিক-সুহেরদের দলে নিল ইমামি ইস্টবেঙ্গল, টিমে আর কারা?

তবে ওয়ানডে সিরিজ শুরুর আগেই অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রওনা দেবেন রোহিত শর্মারা দ্বিতীয় শারীর দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে। রোটেশন অনুযায়ী ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ কলকাতায় হওয়ার কথা থাকলেও দুর্গা পূজার কারণে নিরাপত্তা একটা বড় সমস্যা। শহরের বিভিন্ন জায়গায় বড় পূজো হয় সেই সমস্ত জায়গায় নিরাপত্তার দায়িত্বে থাকেন কলকাতা পুলিশের কর্তারা। ফলে ইডেন গার্ডেনসে পুজোর মধ্যে ম্যাচ হলে নিরাপত্তার ব্যবস্থা সুনিশ্চিত করা সমস্যা হতে পারে। সে কথা মাথায় রেখেই এই ম্যাচ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

Advertisement