scorecardresearch
 

CWG 2022: আরও একটা সোনা আসছিল ভারতের, শেষ মুহূর্তে কেন ব্রোঞ্জ লভপ্রীতের?

আসলে বাকি প্রতিযোগীদের থেকে কম ওজন পরিবর্তন করেছেন ভারতের এই ভারত্তলোক। অন্যান্য ভারত্তলোক বারবার নিজেরদের টার্গেট পরিবর্তন করেছেন। কিন্তু সেভাবে ওজন পরিবর্তন করতে দেখা যায়নি লভপ্রীতকে। ফাইনালে ক্যামেরুনের জুনিয়র পেরিসেলিক্স ৩৬১ কেজি তুলে সোনা জিতে নেন।

Advertisement
লভপ্রীত সিং  লভপ্রীত সিং
হাইলাইটস
  • সোনা জিততে পারলেন না লভপ্রীত
  • রুপো জিতেছেন তিনি

এবারের কমনওয়েলথ গেমসে ভারত্তোলনে দারুণ ফল করেছে ভারতীয় দল। ১০৯ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন লাভপ্রীত সিং। ৬টি প্রচেষ্টাতেই সফল হন তিনি তবুও সোনা জেতা হল না ভারতের এই ভারত্তলোকের। স্ন্যাচ রাউন্ডে ১৫৭ কেজি, ১৬১ কেজি ও ১৬৩ কেজি তোলেন তিনি। যেখানে ক্লিন অ্যান্ড জার্কের ক্ষেত্রে ১৮৫, ১৮৯ ও ১৯২ কেজি তোলেন লভপ্রীত। মোট ৩৫৫ কেজি তুলেও সোনা পাননি তিনি। ব্রোঞ্জ কিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। 

কেন সোনা পেলেন না লভপ্রীত
আসলে বাকি প্রতিযোগীদের থেকে কম ওজন পরিবর্তন করেছেন ভারতের এই ভারত্তলোক। অন্যান্য ভারত্তলোক বারবার নিজেরদের টার্গেট পরিবর্তন করেছেন। কিন্তু সেভাবে ওজন পরিবর্তন করতে দেখা যায়নি লভপ্রীতকে। ফাইনালে ক্যামেরুনের জুনিয়র পেরিসেলিক্স ৩৬১ কেজি তুলে সোনা জিতে নেন। এই ইভেন্টে রুপো জিতেছেন জ্যাক হিটিলা। তিনি তুলেছেন ৩৫৮ কেজি। মাত্র তিন কেজির ব্যবধানে রুপো জেতা হল না লভপ্রীতের। বুধবার স্ন্যাচে প্রথম প্রচেষ্টায় ১৬১ কেজি তোলেন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ১৬৩ কিলো তোলেন তিনি। অন্যদিকে ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে লভপ্রীত প্রথম প্রচেষ্টায় তোলেন ১৮৫ কিলো। দ্বিতীয়বার ১৮৯ কিলো তোলেন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ১৯২ কেজি তোলেন লভপ্রীত।

আরও পড়ুন: ২৮ অগাস্ট জমজমাট রবিবার, ক্রিকেটে ভারত-পাক যুদ্ধ, যুবভারতীতে ডার্বি

লভপ্রীতের স্কোর

 

শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী
ব্রোঞ্জ জেতার পর লভপ্রীতকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইট করে তিনি লিখেছেন, 'তরুণ লভপ্রীত তাঁর শান্ত মেজাজ ও খেলাধুলোর প্রতি নিষ্ঠা সকলকে মুগ্ধ করেছে। ভবিষ্যতের জন্য তাঁকে শুভ কামনা।'  

আরও পড়ুন: দল ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল,' টিমে সৌভিক, সুহের, অনিকেতরা PHOTOS

মঙ্গলবার ভারোত্তলনে রুপো জিতেছিলেন বিকাশ ঠাকুর। ৯৬ কেজি বিভাগে পদক পেয়েছেন তিনি। স্ন্যাচ ও জার্ক মিলিয়ে ৩৪৬ কেজি তোলেন বিকাশ। স্ন্যাচে তৃতীয় প্রয়াসে ১৫৫ কেজি তোলেন তিনি। এরপর ক্লিন অ্যান্ড জার্কে ১৯১ কেজি সফল ভাবে তুললেও ১৯৮ কেজি তুলতে ব্যর্থ হন তিনি। টানা তিনবার কমনওয়েথ গেমসে পদক জিতলেন বিকাশ। ২০১৪ সালে গ্লাসগো গেমসে ৮৫ কেজি বিভাগে রুপো জিতেছিলেন বিকাশ। ২০১৮ সালে ৯৪ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন তিনি। আর এবার ১০৯ কেজি বিভাগে রুপো জিতলেন বিকাশ। তবে এখনও কমনওয়েলথে সোনা জেতা হয়নি তাঁর।          

Advertisement