scorecardresearch
 

Wriddhiman Saha Issue: ঋদ্ধিমানকে 'হুঁশিয়ারি', খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি BCCI-র

Wriddhiman Saha Issue: ঋদ্ধিমান সাহার ঘটনায় গড়া হল ৩ সদস্যের তদন্ত কমিটি। বিসিসিআই সেই কমিটি গঠন করেছে। সেখানে রয়েছেন রাজীব শুক্লা, অরুণ ধুমাল এবং প্রভতেজ সিং। 

Advertisement
ঋদ্ধিমান সাহা ঋদ্ধিমান সাহা
হাইলাইটস
  • ঋদ্ধিমান সাহার ঘটনায় গড়া হল ৩ সদস্যের তদন্ত কমিটি
  • বিসিসিআই সেই কমিটি গঠন করেছে
  • সেখানে রয়েছেন রাজীব শুক্লা, অরুণ ধুমাল এবং প্রভতেজ সিং

Wriddhiman Saha Issue: ঋদ্ধিমান সাহার ঘটনায় পদক্ষেপ করল বিসিসিআই। শুক্রবার গড়া হয়েছে এক তদন্ত কমিটি। সেই তদন্ত কমিটিতে রয়েছেন ৩ জন। সেখানে রয়েছেন রাজীব শুক্লা, অরুণ ধুমাল এবং প্রভতেজ সিং। 

খতিয়ে দেখা হবে
অভিযোগ উঠেছে, এই সাংবাদিক তাঁকে কিছু মেসেজ পাঠিয়েছিলেন। যা নিয়ে বিতর্ক তৈরি হয়। এর পাশাপাশি অভ্যন্তরীণ বিষয় বাইরে বলা হয়েছে। তদন্ত কমিটি তা খতিয়ে দেখবে।

ঋদ্ধিমানকে নিয়ে চর্চা
উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা শিরোনামে রয়েছেন। দল থেকে বাদ পড়ার পরে তিনি প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির সমালোচনা করেছিলেন। একইসঙ্গে একজন নামকরা সাংবাদিক তাঁকে হুমকি দেওয়ার অভিযোগও ওঠে এই অভিজ্ঞ খেলোয়াড়ের বিরুদ্ধে।

টুইট করেন তিনি
হুমকি বিতর্কের পর তিনি মোটের ওপর চুপ ছিলেন। তখন একের পর এক টানা তিনটি টুইট করেছেন সাহা। তিনি লিখেছিলেন, "আমি আহত এবং ব্যথিত হয়েছি। আমি ভেবেছিলাম এই ধরণের আচরণ সহ্য করা উচিত নয়। এবং আমি চাই না যে কেউ এই ধরনের ঝামেলার মধ্য দিয়ে যাক। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি চ্যাটটি জনসাধারণের সামনে আনব, তবে তাঁর নাম প্রকাশ করব না।"

সাহা বলেন, 'আমার স্বভাব এমন নয় যে কার ক্যারিয়ারের ক্ষতি করার সীমা অতিক্রম করব। তাই মানবিক কারণে তাঁর পরিবারের কথা বিবেচনা করে এই মুহূর্তে নাম প্রকাশ করছি না। তবে এমন পুনরাবৃত্তি ঘটলে আমি পিছিয়ে থাকব না।

Advertisement

সাহা বলেছেন, 'যাঁরা তাঁদের সমর্থন দেখিয়েছেন এবং সাহায্য করার ইচ্ছা প্রকাশ করেছেন, আমি তাঁদের সবাইকে ধন্যবাদ জানাই। আমি তাঁর কাছে কৃতজ্ঞ।

হুমকি বিতর্ক কি?
টেস্ট দল থেকে বাদ পড়ার কয়েক ঘণ্টা পর সাহা টুইটারে তাঁর হোয়াটসঅ্যাপ কথোপকথনের একটি স্ক্রিনশট শেয়ার করে সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগ করেছিলেন। সাহা লিখেছিলেন, 'ভারতীয় ক্রিকেটে আমার সমস্ত অবদানের পরেও... একজন তথাকথিত সম্মানিত সাংবাদিকের কাছ থেকে আমাকে এটি মোকাবিলা করতে হবে! কোথায় গেল সাংবাদিকতা?

সাংবাদিকের স্ক্রিনশট
শেয়ার করা স্ক্রিনশটে লেখা ছিল, আমার সাক্ষাৎকার নেবেন। আপনি যদি গণতান্ত্রিক হতে চান, তাহলে আমি চাপ দিই না। তাঁরা শুধুমাত্র একজন উইকেটরক্ষক বেছে নিয়েছে। কে সর্বোত্তম আপনি ১১ জন সাংবাদিক নির্বাচন করার চেষ্টা করেছেন, যা আমার মতে ঠিক নয়। যাঁরা সবচেয়ে বেশি সাহায্য করতে পারেন, তাঁদের বেছে নিন। তুমি ডাকলে না। আমি আর কখনও আপনার সাক্ষাৎকার নেব না এবং আমি এটি সব সময় মনে রাখব।

আরও পড়ুন: ফেল মারবে ফিল্মি কায়দাও, পড়শিদের ঘরে তালা মেরে পর পর চুরি! বিস্মিত পুলিশও

আরও পড়ুন: একজন ছাত্র একটি করে গাছের অভিভাবক! হিঙ্গলগঞ্জে সবুজের অভিযান 

 

Advertisement