scorecardresearch
 

Amazon Great Indian Festival Sale 2022: Amazon Sale-এ সর্বকালের রেকর্ড, কোটিপতি হলেন ৬৫০ জন

Amazon Great Indian Festival Sale 2022: এ যাবৎকালের সমস্ত ফেস্টিভ সেলের রেকর্ড ভেঙে বাম্পার কামাই Amazon Sale-এ। বিক্রি রেকর্ড ভাঙল, ৬৫০ জন বিক্রেতা কোটিপতি হয়ে গেলেন। মোবাইল ফোন সহ কোন কোন জিনিস দেদার কিনলেন খদ্দেররা জানেন?

Advertisement
আমাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল আমাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল
হাইলাইটস
  • Amazon Sale-এ বিক্রি সব রেকর্ড ভাঙল
  • ৬৫০ জন বিক্রেতা কোটিপতি হয়ে গেলেন
  • মোবাইল আর অ্যাক্সেসরিজে ব্যাপক বিক্রি

Amazon Great Indian Festival Sale 2022: আমাজনে আপাতত গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল চলছে। প্রায় এক মাস ধরে চলা এই সেলে বিক্রিও হচ্ছে দেদার। ২৩ অক্টোবর সেলের শেষ দিন ছিল। এই ফেসটিভ সিজন সেলে ই-কমার্স প্ল্যাটফর্মে সবচেয়ে বেশি গ্রোথ রেজিস্টার হয়েছে। সেলে কেনাকাটা করা ৮০ পার্সেন্ট কনজিউমার টিয়ার-টু শহর থেকে রয়েছে।

আরও পড়ুনঃ ৭ হাজারের চেয়ে কম দাম, আজ থেকে বাজারে Redmi A1+ স্মার্টফোন

গত বছরের তুলনায় এ বছর অ্যামাজন সেলে মোবাইল এবং এক্সেসরিজ বেশি বিক্রি হয়েছে। এই ক্যাটাগরিতে ডবল ডিজিট গ্রোথ রেজিস্টার করেছে কোম্পানি। এই গ্রোথ সামান্য বিজনেসের তুলনায় পাঁচ গুণ বেশি। সেলে অংশ নেওয়া ৮০ শতাংশ কাস্টমার এবার টিয়ার ২ এবং টিয়ার ৩ শহর থেকে। যদিও কোম্পানি আমাজনের গ্রেট ইউনিয়ন ফেস্টিভাল সেলে হওয়া ওভারঅল সেল ডিটেলস এখনও পর্যন্ত শেয়ার করেনি।

একাধিক সেলার কোটিপতি হয়ে গিয়ে গিয়েছেন

অ্যামাজন ইন্ডিয়া ভাইস প্রেসিডেন্ট মনীশ তিওয়ারি জানিয়েছেন যে কোম্পানির জন্য এখনও পর্যন্ত সেরা সেল হিসেবে চিহ্নিত হয়েছে। ই-কমার্স প্ল্যাটফর্ম এর কথা মানতে হলে ছেলে ১১ লক্ষ্য সেলার্স অংশ নিয়েছিল। এতে ২ লাখ লোকাল সেলারও শামিল রয়েছে।

তিওয়ারি জানিয়েছেন ৩৫০০০ এর বেশি সেলার্স নিজেদের সবচেয়ে বেশি সিঙ্গল ডে সেল করেছে। সেখানে ৬৫০ সেলার কোটিপতি (এক কোটির বেশি) হয়ে হয়েছেন এবং ২৩ হাজার সেলারস লাখপতি (১ লাখ টাকার বেশি) সেল করে ফেলেছেন।

আরও পড়ুনঃ ফোনে এই ব্যান্ড থাকা বাধ্যতামূলক, নইলে মিলবে না Jio 5G-র সুবিধা

মোবাইল ফোন বিক্রি হয়েছে প্রচুর

অনলাইন ফেস্টিভ্যাল সেলে সবচেয়ে বেশি বিক্রি মোবাইল ফোন হয়েছে। বিশেষ করে ৫জি স্মার্টফোন বিক্রি হয়েছে প্রচুর পরিমাণে। আমাজনে মিড রেঞ্জ বাজেট ওয়ালা স্মার্টফোনের বিক্রি অত্যন্ত বেড়েছে। ৮০ শতাংশ সেল ১৫ হাজার টাকা বাজেটের ফোনে হয়েছে। আমাজন সেলস রিপোর্ট অনুযায়ী ১০ লাখের বেশি কাস্টমার প্রথমবার অ্যামাজনে স্মার্ট ফোন কিনেছেন। কনজিউমারসরা Xiaomi, Samsung, Realme, Ioo, One+ এবং Apple-র ফোন কিনেছেন। এর মধ্যে ৮৫% এর বেশি কনজিউমার টিয়ার টু শহর থেকে রয়েছে। বেশিরভাগ কনজিউমার ক্রেডিট কার্ডের ব্যবহার করেছেন। আপাতত আমাজন গ্রেট ইন্ডিয়ান সেল চলছে, ২৩ অক্টোবর শেষ হবে।

Advertisement

 

Advertisement