scorecardresearch
 

Free Fire কি ভারতে নিষিদ্ধ করা হল? Google-Apple স্টোরে গায়েব অ্যাপ

Garena Free Fire: গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে না ফ্রি ফায়ার অ্যাপ। ঠিক কী কারণে গায়েব অ্যাপ তা স্পষ্ট নয়।

Advertisement
হঠাৎ গায়েব ফ্রি ফায়ার। হঠাৎ গায়েব ফ্রি ফায়ার।
হাইলাইটস
  • ফ্রি ফায়ার অ্যাপ অমিল গুগল প্লে স্টোরে।
  • কেন গায়েব তা জানা যায়নি।
  • নিষিদ্ধ করার জল্পনা তুঙ্গে।

আচমকা অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর থেকে গায়েব হয়ে গিয়েছে ফ্রি ফায়ার (Garena Free Fire) অ্যাপ। আইওএস (iOS) এবং অ্যান্ড্রয়েড (Android)- দু'টি প্ল্যাটফর্মেই দেখা যাচ্ছে না রয়্যাল ব্যাটল টিমকে। ১২ ফেব্রুয়ারি থেকে অ্যাপটি নিখোঁজ। যদিও এব্যাপারে সংস্থার তরফে কোনও প্রতিক্রিয়া আসেনি। কেন গুগল প্লে স্টোর (Google Play Store) ও অ্যাপ স্টোর 
(App Store) থেকে অ্যাপটি সরানো হল, সে ব্যাপারে শীঘ্রই সংস্থা বিবৃতি জারি করতে পারে বলে খবর।

আশঙ্কিত ফ্রি ফায়ার ভক্তরা

তবে গুগল প্লে স্টোরে অ্যাপের ম্যাক্স ভার্সান উপলব্ধ। কিন্তু অ্যাপল স্টোরে ফ্রি ফায়ারের কোনও ভার্সানই পাওয়া যাচ্ছে না। এই ঘটনায় আশঙ্কিত ফ্রি ফায়ার ভক্তরা। জল্পনা শুরু হয়েছে, পাবজি মোবাইলের মতোই ফ্রি ফায়ারকেও হয়তো নিষিদ্ধ করেছে সরকার। 

যদিও ফ্রি ফায়ারের উপর নিষেধাজ্ঞার কোনও খবর নেই। গোটাটাই নেহাত জল্পনা। গেম ডেভলপার্সরদের বক্তব্যের অপেক্ষায় ফ্রি ফায়ার-প্রেমীরা। অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোরে অ্যাপ পাওয়া না গেলেও ডাউনলোড যাঁরা করে রেখেছেন, তাঁদের খেলতে কোনও সমস্যা হচ্ছে না। ফ্রি ফায়ার নির্বিঘ্নে খেলছেন তাঁরা। 

আরও পড়ুন- জুতোর দোকান থেকে রাতারাতি কোটিপতি! চিনে নিন অভিনব সদারঙ্গানিকে

কী কারণে অমিল? 

রিপোর্ট অনুযায়ী, প্রযুক্তিগত ত্রুটির কারণে অ্যাপটি সরানো হতে পারে। নতুন আপডেটের পর এই সমস্যার উদ্ভব। ২০২০ সালে নিরাপত্তার কারণে চিনা অ্যাপ নিষিদ্ধ করে মোদী সরকার। সেই সিদ্ধান্তে কোপ পড়ে পাবজি ও পাবজি লাইটের উপর। তবে ফ্রি ফায়ারের ক্ষেত্রে সরকারের তরফে কোনও ধরনের নিষেধাজ্ঞা জারির খবর নেই। সে কারণে ধন্দ বাড়ছে। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত কোনও  প্রতিক্রিয়া দেয়নি অ্যাপের নির্মাতা সংস্থা।   

আরও পড়ুন- Whatsapp-এ শীঘ্রই আসছে নয়া UI, বদলে যাবে কল করার ধরন

Advertisement

Advertisement