scorecardresearch
 

১ লাখ টাকা সস্তা হল Mahindra-XUV 700, কোম্পানির দাবি, "দামে কম মানে ভালো"

Mahindra XUV- 700 ;Cheaper Variant : দাম কমলো ৮০ হাজার টাকা। মাহিন্দ্রার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে কয়েকটি ফিচার বাদ দিয়ে বাজারে আসবে এই গাড়ি। সুবর্ণ সুযোগ।

Mahindra-XUV 700 Mahindra-XUV 700
হাইলাইটস
  • Mahindra-XUV 700 এর দাম কমালো কোম্পানি
  • ১ লাখ টাকা দাম কমছে প্রায়
  • কিছু ফিচার বাদ দিচ্ছে কোম্পানি

Mahindra XUV- 700 ;Cheaper Variant : দাম কমলো ৮০ হাজার টাকা। মাহিন্দ্রার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। কোম্পানি এর মধ্যে কিছু চিপ এবং সেমিকন্ডাক্টর ব্যবহার করছে না। যে কারণে এর মধ্যে ফিচার একটু কম হতে পারে।

দামে কম মানে ভালো

চিপ শর্টেজের থেকে কারণে গাড়ি কোম্পানিগুলির এখন অবস্থা খুব খারাপ। গাড়ি কোম্পানিগুলির বাজারে চাহিদা পুরোপুরি ধরতে পারছে না। যে কারণে মডেলগুলি ওয়েটিং পিরিওড এক বছরের চেয়ে বেশি হয়ে যাচ্ছে। Mahindra and Mahindra-এর অদ্ভুত এবং জোরদার তোড় নিয়ে এসেছে। কোম্পানি সম্প্রতি XUV- 700 লঞ্চ করেছে। যা আগের XUV- 700 এর সস্তা ভার্সন বলে তারা জানিয়েছে। এই ভার্সনে কিছু ফিচার থাকবে না। তবে তার জন্য গাড়ি চালাতে বা অন্য কোনও সেফটি সিকিউরিটির ক্ষেত্রে কোনও সমস্যা হবে না বলে জানানো হয়েছে।

এই প্রিমিয়াম ফিচারগুলো থাকবে না

মিডিয়াতে প্রকাশিত খবর অনুযায়ী AX-7 Smart ভেরিয়েন্ট ১৭ থেকে ৮০ হাজার টাকা কম হবে। কোম্পানি এর মধ্যে ADS ইলেকট্রনিক পার্কিং ব্রেক স্মার্ট ডোর হ্যান্ডেল এবং ওয়ারলেস চার্জার এর মত কিছু ফিচার বাদ দিয়ে দিচ্ছে। এই সমস্ত প্রিমিয়াম ফিচারগুলো AX7 L ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

কোম্পানি কী বলছে ?

এখনও কোম্পানি এই লঞ্চের বিষয়ে সরকারিভাবে কিছু বলেনি। তবে সম্প্রতি খবরে জানা গিয়েছে যে তাদেরই নতুন ভার্সন ১.৫ ইঞ্চি ডিসপ্লে ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, ভিউ মনিটরিং এর মত ফিচার থাকবে। শনিবার স্পিকার অডিও সিস্টেম দেওয়া হবে বলে জানা গিয়েছে। এই ভেরিয়্যান্টে ২০০ PS 2-Litre Turbo-Petrol और 155/185PS 2.2-Litre Diesel ইঞ্জিনে পাওয়া যাচ্ছে।

ওয়েটিং পিরিয়ড কমবে

মাহিন্দ্রা এক্সইউভি 700 ভেরিয়েন্ট সমস্ত গ্রাহকদের জন্য অবশ্য পাওয়া যাবে না। এটা শুধুমাত্র সেই সমস্ত গ্রাহকরা ভোগ করতে পারবেন, আগে থেকে x71 বুক করে রেখেছেন যাঁরা। কোম্পানি ভ্যারিয়েন্টে কিছু সেমিকন্ডাক্টর এবং চিপ এর ব্যবহার করা হচ্ছে না। যেগুলি এখন পাওয়া যাচ্ছে না বলে সেগুলিকে বাদ দিয়েই বাজারে আনছে গাড়িটি। এতে গ্রাহকদের ওয়েটিং পিরিওড কমে যাবে বলে তারা আশাবাদী হয়েছেন।