scorecardresearch
 

প্রাণঘাতী AK-47 এখন গাড়ি! এক চার্জেই যাবে ১৫০ কিলোমিটার

প্রাণঘাতী অস্ত্র তৈরি করা কোম্পানি AK-47 এখন ইলেকট্রিক গাড়ি বানাবে। সস্তার ইলেকট্রিক গাড়ি দেখতেও অভিনব।

Advertisement
ak-47 এর গাড়ি ak-47 এর গাড়ি
হাইলাইটস
  • কালাশনিকভ এখন গাড়ি বানাবে
  • সস্তার ইলেকট্রিক গাড়ি
  • এক চার্জে ১৫০ কিলোমিটার

AK-47 এর মত প্রাণঘাতী অস্ত্র তৈরি করা কোম্পানি কী এখন ব্যবসা বদলাতে চায় ! বন্দুক বানানো বন্ধ না করলেও তারা অদ্ভুত ইলেকট্রিক কার বানাবে একে ৪৭ নির্মাতা কালাশনিকভ। এই গাড়িটি সিঙ্গল চার্জে ৪০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এটি তিন চাকার গাড়ি এবং টু সিটার।

কালাশনিকভ এখন গাড়ি

অনেকেই জানেন যে হাতিয়ারের দুনিয়ায় আলাদা পরিচিতি রাখে কালাশনিকভ। ইলেকট্রিক গাড়ি সেগমেন্ট-এ নিজেদের প্রভাব রাখতে চলেছে তারা। কোম্পানি নিজেদের প্রথম ইলেকট্রিক গাড়ি সিভি-১ কনসেপ্ট ২০১৮ লঞ্চ করতে চলেছে। এখন তাদের কোম্পানি ইলেকট্রিক কার বানাতে শুরু করেছে এবং প্রোটোটাইপ এর জন্য তারা পেটেন্টের দাবি করেছে কালাশনিকভের নতুন গাড়ি।

দুটি মডেল লঞ্চ

রাশিয়ান স্থানীয় মিডিয়ার সংজ্ঞা অনুযায়ী, কালাশনিকভ প্রোটোটাইপ পেটেন্ট রেজিস্ট্রেশনের জন্য এপ্লাই করেছে এটি। দুটি গাড়ি তারা লঞ্চ করতে চলেছে। চারচাকা এবং চারটি দরজাওয়ালা কার হবে একটি।সাথে কোম্পানির তিন চাকার মডেল আনছে। তিন চাকার গাড়ি ইলেকট্রিক কারেন্ট এলে বাকি ফিচারস চার চাকার গাড়ির মতোই থাকবে।

ফিচারস

কিন্তু সম্ভবত কোম্পানি এই দরজা সংখ্যা কম করে দিতে পারে। জানা গিয়েছে, এর পুরো তথ্য সামনে এখনও আনা হয়নি। তবে পেটেন্ট ফাইল প্রোটোটাইপ-এ কিছু ছবি লিক হয়ে গিয়েছে। বিচার হবে ছোট এবং হালকা গাড়ি কালাশনিকভের। ইউভি ৪ মিটার লম্বা গাড়ি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত এটুকু তথ্য জানা গিয়েছে। এটি সাধারণত রোজকার বাজার ঘাট শপিংয়ের প্রয়োজনের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। এর ওজন হালকা এবং শহরাঞ্চলে চলার জন্য গাড়িটি অত্যন্ত সুবিধাজনক হবে বলে মনে করা হচ্ছে। যেটি ১ চার্জে যাবে ১৫০ কিলোমিটার।

 

Advertisement
Advertisement