scorecardresearch
 

Nisssn Motors Cheapest Seven Seater Car: দেশের সবচেয়ে সস্তা ৭ আসনের গাড়ি আনছে Nissan, দাম কত?

Nisssn Motors Cheapest Seven Seater Car: গাড়ি নির্মাতা কোম্পানি নিশান মোটরস (Nissan Motors) ভারতীয় বাজারে নিজের ইউটিলিটি ভেহিকেল (MPV) রেঞ্জ বাড়ানোর প্রস্তুতি শুরু করেছে। Nissan আনতে চলেছে দেশের সবচেয়ে সস্তা ৭ সিটার ফ্যামিলি গাড়ি, দাম কত জেনে নিন...

Advertisement
Nissan আনতে চলেছে দেশের সবচেয়ে সস্তা ৭ সিটার ফ্যামিলি গাড়ি, দাম কত? Nissan আনতে চলেছে দেশের সবচেয়ে সস্তা ৭ সিটার ফ্যামিলি গাড়ি, দাম কত?
হাইলাইটস
  • দেশের সবচেয়ে সস্তা ৭ সিটার আসছে
  • Nissan আনতে চলেছে এই ফ্যামিলি গাড়িগাড়ি
  • দামে একই মানের অন্য গাড়ির চেয়ে কম

Nisssn Motors Cheapest Seven Seater Car: জাপানি গাড়ি নির্মাতা কোম্পানি নিশান মোটরস (Nissan Motors) ভারতীয় বাজারে নিজের ইউটিলিটি ভেহিকেল (MPV) রেঞ্জ বাড়ানোর প্রস্তুতি শুরু করেছে। আপাতত কোম্পানি ইন্ডিয়ান মার্কেটে কেবল দুটি গাড়ি বিক্রি করে। যার মধ্যে নিশান ম্যাগনাইট এবং কিক্স এসইউভি রয়েছে। এখন খবর আসছে যে কোম্পানি খুব দ্রুত ভারতের বাজারে নিজেদের সস্তা এমপিভি চলেছে। ফ্রান্সের কোম্পানি রেনো ট্রিবার (Renault Triber) এর উপর বেস হবে। জানা গিয়েছে যে রেনো এবং নিশান এর আগে রেনো ট্রিবার এবং নিশান ম্যাগনাইটেও একই প্লাটফর্মের উপর তৈরি করেছে এবং বাজারে এনেছে।

আরও পড়ুনঃ তিন গ্রহের ঘর বদল ফাল্গুনে, ৪ রাশির জীবনের সব স্বপ্ন সফল করার বড় সুযোগ

নিশানের এই আসন্ন নতুন এমপিভি রেনো ট্রিবার এর ওপরে বেসড হবে। বর্তমানে বাজারে পাওয়া সবচেয়ে সস্তা সেভেন সিটার এমপিভি হবে এটি। এই পরিস্থিতিতে আশা করা যাচ্ছে যে nishan আসন্ন সেভেন সিটারের দাম এর ট্রিবারের আশপাশেই থাকবে। রেনো ট্রিবারের শুরুর দাম সাড়ে ছয় লাখ টাকা। যার টপ ভেরিয়েন্টে ৮ লাখ ৯৭ হাজার টাকা পর্যন্ত এক্স শোরুম দামে পাওয়া যায়।

Nissan আনতে চলেছে দেশের সবচেয়ে সস্তা ৭ সিটার ফ্যামিলি গাড়ি, দাম কত?

নতুন গাড়িতে কিছু জরুরি বদল আসতে চলেছে

এর আগেই ইন্ডিয়ান মার্কেটের জন্য নিজের নতুন সেভেন সিটার পেস্ট করার পরিযোজনা নিয়েছিল। নিশান, মুখ্যভাবে ইন্ডিয়ান মার্কেটে toyota fortuner কে টক্কর দেবে। আপাতত প্রস্তুতি করা হচ্ছে এবং সম্ভবত এটি বছরের মাঝখানে বাজারে আনা হবে।

নিশানের আসন্ন সস্তা এমপিভি, সিএমএফ এ প্লাস প্লাটফর্মের উপর বেসড হবে

যদিও এখনও এর বিষয়ে খুব বেশি তথ্য বাজারে ছাড়া হয়নি, কিন্তু মনে করা হচ্ছে যে কোম্পানি এর মধ্যে ওই ইঞ্জিন ব্যবহার করতে পারে। যা ট্রিবারে রয়েছে। সম্ভবত ১.০ লিটারের ক্ষমতা সম্পন্ন ন্যাচারাল পেট্রোল ইঞ্জিন এবং টার্বো পেট্রোল ইঞ্জিনের সঙ্গে বাজারে আনা হবে। ন্যাচারাল ইঞ্জিন ৭২পিএস এর পাওয়ার এবং ৯৬ এমএম জেনারেট করে। যা ফাইভ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন গিয়ার বক্স এর সঙ্গে পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুনঃ  সেরা ১০ ধনীর তালিকায় ফিরলেন অম্বানি, আদানি কোথায়?

আর কী কী ফিচার মিলবে?

এর ফিচার্সের জন্য ওয়ারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার্ড প্লে কানেক্টিভিটির সঙ্গে ৮ ইঞ্চি টাচস্ক্রিন, ইমপোর্টেন্টমেন্ট সিস্টেম কি লেস এন্ট্রি রিমুভেবল, থার্ড রো পুস বাটন স্টার্ট, মাউন্টেড এসি, ভেন্ট মিডিলএছাড়া এলইডি লাইটিং এর সঙ্গে এর সেফটি কিট ও ইলেকট্রনিক্স হিলস্টার্ট অ্যাসিস্ট, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম এবং টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, চার এয়ার ব্যাগ ইভিডির সঙ্গে এবিএস, রিয়ার পার্কিং সেন্টার এবং একটা রিয়ার ভিউ ক্যামেরাও দেওয়া হতে পারে।

 

Advertisement