scorecardresearch
 

Phone Colour Reveals Personality : আপনার ব্যক্তিত্ব কেমন, বলে দেবে স্মার্টফোনের কালার, মিলিয়ে নিন

Phone Colour Reveals Personality: আপনিও কি স্মার্টফোন কেনার সময় রঙের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে অনেক চিন্তাভাবনা করেন? বলা হয়, আপনার ফোনের রং আপনার ব্যক্তিত্বের প্রতিফলন। বেশিরভাগ মানুষ, যাঁরা স্মার্টফোনকে নিছক এক ডিভাইসের বাইরে কিছু দেখেন না, তাঁরা কালো এবং সাদা রং বেছে নেন।

স্মার্টফোনের রং বলে দেয় আপনার পার্সোনালিটি (প্রতীকী ছবি) স্মার্টফোনের রং বলে দেয় আপনার পার্সোনালিটি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • স্মার্টফোন কেনার সময় রঙের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে অনেক চিন্তাভাবনা করেন
  • আপনার ফোনের রং আপনার ব্যক্তিত্বের প্রতিফলন
  • এমনই বলা হয়ে থাকে

Phone Colour Reveals Personality: আপনিও কি স্মার্টফোন কেনার সময় রঙের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে অনেক চিন্তাভাবনা করেন? বলা হয়, আপনার ফোনের রং আপনার ব্যক্তিত্বের প্রতিফলন। বেশিরভাগ মানুষ, যাঁরা স্মার্টফোনকে নিছক এক ডিভাইসের বাইরে কিছু দেখেন না, তাঁরা কালো এবং সাদা রং বেছে নেন। তবে অনেক মানুষ আছেন যাঁরা রঙিন ফোন পছন্দ করেন। এবং সে কারণেই স্মার্টফোন ব্র্যান্ডগুলি আজকাল বিভিন্ন রং নিয়ে আসছে।

রং মনোবিজ্ঞানী ম্যাথিউ একটি ব্লগ পোস্টে ব্যাখ্যা করেছেন। কীভাবে এক ব্যক্তির ফোনের রং তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে। এখানে প্রতিটি রং মানে কী।

সাদা
তাঁর মতে, যদি আপনার ফোনের রং সাদা হয়, তাহলে আপনি সম্ভবত পরিচ্ছন্নতা পাগল একজন। যাঁদের কাছে সাদা রঙের ফোন আছে তাঁরা হয় তো বিচারহীন বিষয়গুলো নিয়ে খোলামেলা এবং উচ্চ মানসম্পন্ন হতে পারেন। "সাদা সরলতার সঙ্গে যুক্ত, যা বলতে পারে যে মালিক এটাই খুঁজছেন," তিনি বলেছেন।

কালো
কালো রংটিকে অনেক ব্যবহারকারী পছন্দ করেন। কারণ এটা সবচেয়ে নিরাপদ রং। এবং প্রায় সব স্মার্টফোনই কালোতে পাওয়া যায়। এ ছাড়াও, কালো রঙের সঙ্গে আপনাকে আঙ্গুলের ছাপ এবং দাগ সম্পর্কে খুব বেশি চিন্তা করতে হবে না। কারণ কালো রংটি খুব ভালভাবে তা লুকিয়ে রাখে। ম্যাথিউ বলেছেন যে যাঁরা কালো বাছাই করেন, তাঁদের মধ্যে পরিশীলিততা, পেশাদারিত্ব, শক্তি এবং কমনীয়তার মতো বৈশিষ্ট্য রয়েছে। এটা আরও পরামর্শ দেয় যে কেউ নিজের অভিব্যক্তিতে ইন্টারনেট ছাড়াই একটি ফোন খুঁজছেন।

আরও পড়ুন: কোন মুসলিম প্রধান দেশের নোটে গণেশের ছবি রয়েছে?

আরও পড়ুন: টেক বিপ্লব! কিবোর্ড-মাউজে ইমোজি, জায়গা পেল ওয়েব অ্যাড্রেসেও

আরও পড়ুন: 'অমর জ্যোতি নিভছে না, ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে মিশছে,' সাফাই কেন্দ্রের

"কালো নির্বাচন করা গোপনীয়তার আকাঙ্ক্ষাও হতে পারে। এর পাশাপাশি অদেখা হতে পারে। এটা খেলায় বেঁচে থাকার প্রবৃত্তির একটি শক্তিশালী সূচক হতে পারে," তিনি বলেছিলেন।

নীল
কালোর পর স্মার্টফোনে নীল আরও একটি সবচেয়ে পছন্দের রং। নীল রঙের আইফোনে কমনীয়তা এবং সব কিছুর আভাস পাওয়া যায়। ম্যাথিউ তাঁর ব্লগে নোট করেছেন যে যাঁরা নীল রঙেরর ফোন কেনেন, তাঁরা সংরক্ষিত, শান্ত এবং মনোযোগের সন্ধান করে না। রংটি গভীরভাবে চিন্তাভাবনা, সতর্ক হওয়া, অভিনয় করার আগে চিন্তা করা, দক্ষ এবং রক্ষণশীল হওয়ার সঙ্গে জড়িত। এটা এমন কিছু ব্যক্তিত্বের বৈশিষ্ট্য যা একজন নীল রঙের ফোনের সঙ্গে মূর্ত হয়।

"নীল ফোনের রঙের জন্য কালো বা সাদার চেয়ে বিরল। যা অনন্য হওয়ার আকাঙ্ক্ষা এবং তাঁদের স্বাদের অভিব্যক্তির কথা জানিয়ে দিতে পারে। যদি এটা একটি গাঢ় নীল ফোন হয়, তবে এটা পরামর্শ দেয় যে তাঁরা মনোযোগের সন্ধান করছেন না। এবং তাঁদের কিছু সৃজনশীল থাকতে প্রতিভা বা প্রবণতা পারে।” তিনি উল্লেখ করেছেন।

সোনালি
তাঁর মতে, সোনা সম্পদ, মর্যাদা-সন্ধানী, উদার এবং বস্তুবাদীর সঙ্গে এর সম্পর্ক রয়েছে। যাঁর কাছে সোনালি রঙের ফোন আছে, তাঁরা সামাজিক অবস্থান সম্পর্কে সচেতন হতে পারেন। তাঁরা বাকিদের জানাতে চান যে তাঁরা আর্থিকভাবে কতটা সফল এবং বিলাসবহুল জিনিসের প্রতি তাঁদের বিশেষ পছন্দ রয়েছে।

লাল
যদিও লাল সবার পছন্দ নয়। তবে আইফোন লাল রঙের প্রচুর ক্রেতা খুঁজে পেয়েছে,তা বলার অপেক্ষা রাখে না। লাল রঙের সঙ্গে শারীরিক শক্তি, প্রতিযোগিতা, লালসা, আবেগপ্রবণতা এবং আক্রমণাত্মকতার সম্পর্ক রয়েছে। এটা এমন ক্রেতাদের পছন্দের যাঁরা মনোযোগের সন্ধান করেন। এবং একটি বহির্মুখী ব্যক্তিত্ব রয়েছে। তাঁরা সম্ভবত মানুষ হিসাবে আরও অভিব্যক্তিপূর্ণ হতে পারেন এবং অন্য লোকেরা এটা সম্পর্কে কী ভাবছেন, সে সম্পর্কে বিশেষ যায় আসে না।